Calcutta High Court: ব্যবস্থা নেয়নি পুরসভা, ৩২ কাঠা জমির ওপর বেআইনি নির্মাণ ভাঙার নির্দেশ দিল আদালত

Calcutta High Court: বেআইনি নির্মাণ নিয়ে অভিযোগ তুলেছিলেন তৃণমূল নেতা। পুরসভা ব্যবস্থা না নেওয়ায় আদালতের দ্বারস্থ হন তিনি।

Calcutta High Court: ব্যবস্থা নেয়নি পুরসভা, ৩২ কাঠা জমির ওপর বেআইনি নির্মাণ ভাঙার নির্দেশ দিল আদালত
কলকাতা হাইকোর্ট
TV9 Bangla Digital

| Edited By: tannistha bhandari

Sep 29, 2022 | 12:33 PM

কলকাতা : বেআইনি নির্মাণ নিয়ে কড়া নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। প্রাক্তন কাউন্সিলরের করা মামলায় বেআইনি নির্মাণ ভাঙার নির্দেশ দিল আদালত। নদিয়ার চাকদহ পুরসভার ৮ নম্বর ওয়ার্ডে ৩২ কাঠা জমির ওপর একটি বাড়ি তৈরি হচ্ছে, যা বেআইনি বলে অভিযোগ ওঠে। ওই ওয়ার্ডেরই প্রাক্তন কাউন্সিলর দিবাকর চক্রবর্তী এই অভিযোগ সামনে আনেন। বৃহস্পতিবার আদালতে ছিল সেই মামলার শুনানি।

এ দিন নদিয়ার জেলাশাসককে আদালতের তরফে নির্দেশ দেওয়া হয়েছে, দু মাসের মধ্যে ওই নির্মাণ ভেঙে দিতে হবে। ৫ ডিসেম্বর আদালতকে এ বিষয়ে রিপোর্ট জমা দিতে হবে।

অভিযোগ, চাকদহ পুরসভার ওই নির্মাণে অনুমতি দিয়েছিলেন বর্তমান মন্ত্রী রত্না ঘোষ কর। তিনি সেই সময় পুর চেয়ারম্যান ছিলেন। তৃণমূলের প্রাক্তন কাউন্সিলর দিবাকর চক্রবর্তীর দাবি, এই বেআইনি নির্মাণে বাধা দিয়েছিলেন তিনি। কোনও কাজ না হওয়ায় মামলা করেন হাইকোর্টে। মামলা দায়ের করায় তৃণমূল তাঁকে গত নির্বাচনে টিকিট দেয়নি বলেও অভিযোগ জানিয়েছেন দিবাকরবাবু।

পুরসভা সূত্রের খবর, এটি চাকদহ হাসপাতালের এক কর্মীর বাড়ি। এলাকায় বাড়ি তৈরি করার সময় বা পাঁচিল দেওয়ার সময় আইন না মানা হলে বাধা দিতেন দিবাকরবাবু। এ ক্ষেত্রেও তাই হয়েছিল। বছর দেড়েক আগে ওই বাড়ির নির্মাণ কাজ শুরু হয়েছিল। বসবাসের জন্য দোতলা বাড়ি বানাচ্ছেন ওই ব্যক্তি। সেই বাড়িই ভেঙে দেওয়ার নির্দেশ দিল আদালত।

তবে এটাই প্রথমবার নয়, চলতি বছরের শুরুতেই বজবজের তৃণমূল নেতা ও বর্তমান কাউন্সিলরের অবৈধ নির্মাণ ভেঙে দেওয়ার নির্দেশ দেওয়া হয়। এরপর পাঁচ তলা সেই বাড়ি ভেঙেও দেওয়া হয়। সরকারি জমির একাংশ দখল করে বাড়ি তৈরি করার অভিযোগ উঠেছিল তাঁর বিরুদ্ধে। পাশাপাশি পুরসভার অনুমতি নেওয়া হয়নি বলেও অভিযোগ ওঠে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla