SSC Case in High Court: SSC মামলায় বাগ কমিটির হাতে নথি তুলে দেওয়ার নির্দেশ বিচারপতির

SSC Case in High Court: SSC মামলায় বাগ কমিটির হাতে নথি তুলে দেওয়ার নির্দেশ বিচারপতির
এসএসসি মামলায় কলকাতা হাইকোর্ট

SSC Case in High Court: এসএসসি-কাণ্ডের তদন্তে আরও বড় তথ্য সামনে আসতে পারে বলে অনুমান করা হচ্ছে।

TV9 Bangla Digital

| Edited By: tannistha bhandari

Jun 23, 2022 | 6:14 PM

কলকাতা : মুখবন্ধ খামে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের কাছে নতুন আবেদন করল সিবিআই। স্কুল সার্ভিস কমিশনের নিয়োগ সংক্রান্ত মামলায় বাগ কমিটির কাছ থেকে কিছু নথি চেয়ে আবেদন জানিয়েছে সিবিআই। সেই আবদনের ভিত্তিতে সমস্ত নথি সিবিআইকে দেওয়ার নির্দেশ দিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তিনি নির্দেশ দিয়েছেন, শুক্রবারের মধ্যে বাগ কমিটির অফিস খুলে সমস্ত নথি সিবিআইকে দিতে হবে। বৃহস্পতিবার কলকাতা হাইকোর্টে ছিল এই মামলার শুনানি। বাগ কমিটির অন্যতম সদস্য পারমিতা রায়কে এই নির্দেশ দিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

কলকাতা হাই কোর্টের নির্দেশ মেনে ইতিমধ্যেই এসএসসি মামলার তদন্তে নেমেছে সিবিআই। তবে বৃহস্পতিবার সিবিআই-এর তরফে অভিযোগ জানানো হয়, বাগ কমিটি এই মামলা সংক্রান্ত কিছু নথি দিলেও সব নথি সিবিআই-কে এখনও দেয়নি। এরপরই নথি তুলে দেওয়ার নির্দেশ দেওয়া হয়।

আদালতে বাগ কমিটি যে রিপোর্ট পেশ করে, সেখানে কাদের বিরুদ্ধে ফৌজদারি মামলা করা যাবে, সেই তালিকা প্রকাশ করা হয়। এসএসসি-র পাশাপাশি মধ্যশিক্ষা পর্ষদের কর্তাদের নামও ছিল সেখানে। ষড়যন্ত্র, নথি জালিয়াতি ও প্রতারণার মামলার সুপারিশও করা হয় ওই রিপোর্টে।

রিপোর্টে উল্লেখ করা হয়েছিল, কল্যাণময় ও শান্তি প্রসাদ মিলেই ভুয়ো সুপারিশ পত্র তৈরি করতেন ও তাতে সই করতেন কল্যাণময় গঙ্গোপাধ্যায়। রাজেশ লায়েক সেই সুপারিশ পত্র বানিয়ে দিতেন। এবার সেই কমিটির কাছ থেকে আরও বিস্ফোরক তথ্য পাওয়া যেতে পারে বলে অনুমান করা হচ্ছে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA