Calcutta High Court: ‘বেশি ভালোবাসায় মধুমেহ হতে পারে’, বিরোধী দলনেতার বাড়ির সামনে জমায়েতে ‘না’ হাইকোর্টের

Calcutta High Court: গত সোমবার দিনভর বিভিন্ন জেলা থেকে তৃণমূলের নেতা-কর্মীরা শুভেন্দু অধিকারীর বাড়ির সামনে জমায়েত করে। এরপরই আদালতের দ্বারস্থ হন শুভেন্দু।

Calcutta High Court: 'বেশি ভালোবাসায় মধুমেহ হতে পারে', বিরোধী দলনেতার বাড়ির সামনে জমায়েতে 'না' হাইকোর্টের
শুভেন্দুর বাড়ির সামনে জমায়েতের মামলা
Follow Us:
| Edited By: | Updated on: Nov 16, 2022 | 12:11 PM

কলকাতা : ‘গেট ওয়েল সুন’ লেখা কার্ড নিয়ে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বাড়ির সামনে জমায়েত করেছিলেন তৃণমূলের নেতা-কর্মীরা। সেই ইস্যুতে শুভেন্দুর করা মামলায়, জমায়েত না করার নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। আদালতের তরফে নির্দেশ দেওয়া হয়েছে, বিরোধী দলনেতার বাড়ির সামনে কোনও জমায়েত করা যাবে না। আর সে বিষয়টা পুলিশ সুপারকে নিশ্চিত করার কথা বলা হয়েছে। বুধবার হাইকোর্টের বিচারপতি রাজাশেখর মান্থার বেঞ্চে ছিল সেই মামলার শুনানি। আগামী শুক্রবার ফের এই মামলার শুনানি রয়েছে।

এদিন বিচারপতি নির্দেশ দেন, পূর্ব মেদিনীপুরের পুলিশ সুপার ও কাঁথি থানাকে সুনিশ্চিত করতে হবে যাতে শুভেন্দু অধিকারীর বাড়ির সামনে কোনও জমায়েত না হয়। তৃণমূলের দাবি ছিল, শুভেন্দুর সুস্থতা কামনা করে দলের কর্মীরা ওই জমায়েত করেন। সেই প্রসঙ্গে বিচারপতির মন্তব্য, ‘ভালোবাসা থাকতে পারে। তবে বেশি ভালোবাসায় মধুমেহ হতে পারে।’

শুভেন্দুর আইনজীবী সৌম্য মজুমদার আদালতে জানান, ‘গেট ওয়েল সুন’ অনুষ্ঠানের নাম করে গত ১৪ নভেম্বর থেকে জমায়েত হচ্ছে বিরোধী দলনেতার বাড়ির সামনে। সেই জমায়েতের ভিডিয়ো ফুটেজও রয়েছে। জমায়েতের সামনে আইসি ছিলেন বলেও উল্লেখ করেন আইনজীবী। তাঁর আরও দাবি, ক্রমাগত অশ্লীল ভাষা ব্যবহার করা হচ্ছে জমায়েত থেকে।

এ কথা শুনে বিচারপতি বলেন, হতে পারে আপনাকে তাঁরা ভালোবাসেন। সরকারের আইনজীবীকে বলেন, ‘এত ভালোবাসা একটু সামলাতে বলুন।’ বেশি ভালোবাসায় মধুমেহ হতে পারে। এই বিষয়ে রাজ্য জানিয়েছে তারা হলফনামা জমা দেবে আদালতে।

সম্প্রতি শুভেন্দু অধিকারী দাবি করেন, শহরের পাঁচতারা হোটেলে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ছেলের জন্মদিন পালিত হয়েছে। তৃণমূলের তরফে সেই দাবি অস্বীকার করে দলের মুখপাত্র কুণাল ঘোষ শুভেন্দুকে মানসিকভাবে অসুস্থ বলে কটাক্ষ করেছিলেন। এরপরই শুভেন্দুর আরোগ্য কামনা করে জমায়েত হয় তাঁর বাড়ির সামনে। সোমবার সেই জমায়েত ঠেকাতে হিমশিম খেতে হয় পুলিশকে। এরপরই আদালতের দ্বারস্থ হন শুভেন্দু। অন্যদিকে, তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক মঙ্গলবার এই প্রসঙ্গে বলেন, ‘বাড়ির সামনে গান বাজলেও হাইকোর্টে যান বিরোধী দলনেতা।’