Howrah – Digha Special : ভ্রমণপ্রিয় বাঙালির জন্য সুখবর! আরও তিন মাস বাড়ল হাওড়া-দীঘা স্পেশাল

Digha: ট্রেনে যে পরিমাণে যাত্রীদের ভিড় হচ্ছিল, তা দেখে ট্রেনটি ১ জুলাই থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Howrah - Digha Special : ভ্রমণপ্রিয় বাঙালির জন্য সুখবর! আরও তিন মাস বাড়ল হাওড়া-দীঘা স্পেশাল
দীঘার সমুদ্র সৈকত
Follow Us:
| Edited By: | Updated on: Jun 28, 2022 | 6:30 PM

কলকাতা : ভ্রমণপ্রিয় বাঙালির কাছে দীঘা (Digha) বরাবরই খুব কাছের একটি জায়গা। সপ্তাহান্তের ছুটি হোক কিংবা একদিনের জন্য ঘুরতে যাওয়ার ঠিকানার খোঁজ পড়লেই বাঙালির পছন্দের তালিকায় প্রথমেই উঠে আসে দীঘার নাম। প্রতিদিন দীঘার সমুদ্র সৈকতে ভিড়ও হয় প্রচুর। এবার সেই সব কথা মাথায় রেখে হাওড়া – দীঘা স্পেশাল ট্রেন (Howrah – Digha Summer Special Train) আরও কিছুদিন চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। হাওড়া – দীঘা – হাওড়া একটি ‘সামার স্পেশাল’ ট্রেন চালানো হচ্ছিল রেলের তরফে। ট্রেনে যে পরিমাণে যাত্রীদের ভিড় হচ্ছিল, তা দেখে ট্রেনটি ১ জুলাই থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সপ্তাহে চারদিন করে চলবে এই ট্রেন। প্রতি সপ্তাহে শুক্রবার, শনিবার, রবিবার এবং সোমবার হাওড়া এবং দীঘা স্টেশন থেকে ছাড়বে এই ট্রেন।

০৮০০১ হাওড়া – দীঘা স্পেশাল ট্রেনটি হাওড়া থেকে দুপুর ২ টো ২৪ মিনিটে ছাড়বে এবং দীঘা পৌঁছবে বিকেল ৫ টা ৫০ মিনিটে। উল্টোদিক থেকে ০৮০০২ দীঘা – হাওড়া স্পেশাল ট্রেনটি সন্ধে ৬ টা ২৫ মিনিটে দীঘা থেকে ছাড়বে এবং রাত ৯ টা ৪৫ মিনিটে হাওড়ায় এসে পৌঁছবে। হাওড়া এবং দীঘার মধ্যে পাঁচটি স্টেশনে থামবে ট্রেনটি। সাঁতরাগাছি, উলুবেরিয়া, মেচেদা, তমলুক এবং কাঁথি স্টেশনে থাকবে এই স্পেশাল ট্রেন।

রাজ্যের স্কুলগুলিতে গরমের ছুটি শেষ হয়ে গিয়েছে। কিন্তু তবুও দীঘায় বহু মানুষের ভিড়। হোটেলগুলি ভিড়ে ঠাসা। এমন পরিস্থিতিতে ভ্রমণপ্রিয় বাঙালির জন্য সুখবর। হাওড়া – দীঘা স্পেশাল ট্রেন এবার চলবে সেপ্টেম্বর মাস পর্যন্ত। ফলে ভ্রমণ প্রিয় বাঙালির জন্য ট্রেন পথে হাওড়া থেকে দীঘা যাওয়ার ব্যবস্থা আরও সুবিধাজনক হবে। আর হাওড়া ও দীঘার মাঝে মাত্র পাঁচটি স্টেশনে থামবে ট্রেনটি। সাড়ে তিন ঘণ্টার মধ্যেই হাওড়া থেকে দীঘা এবং দীঘা থেকে হাওড়া যাতায়াত করা যাবে। বিশেষ করে রবিবার সন্ধেয় ট্রেন ধরে রাতে বাড়ি পৌঁছে পরের দিন আবার অফিস যেতেও কোনও সমস্যা হবে না পর্যটকদের।