ICPS Workers Agitation : মুখ্যমন্ত্রীর প্রতিশ্রুতির পরও কেন চাকরি নিশ্চিত নয়? বিক্ষোভে ICPS কর্মীরা

ICPS Workers Agitation : মুখ্যমন্ত্রীর প্রতিশ্রুতির পরও কেন চাকরি নিশ্চিত নয়? বিক্ষোভে ICPS কর্মীরা
শৈশালী ভবনের সামনে বিক্ষোভ আইসিপিএস কর্মীদের

ICPS Workers Agitation : আইসিপিএস কর্মীদের অভিযোগ, মুখ্যমন্ত্রীর লিখিত প্রতিশ্রুতির পরও সম্প্রতি রাজ্যের নারী, শিশু ও সমাজ কল্যাণ দফতরের তরফ থেকে জানানো হয়েছে, প্ৰতি বছর দফতর কর্মীদের মূল্যায়ন করবে। তাতে ৬০ শতাংশ নম্বর না পেলে কর্মী ছাঁটাই হবে।

TV9 Bangla Digital

| Edited By: Sanjoy Paikar

Jun 22, 2022 | 9:14 PM

কলকাতা : একুশের বিধানসভা নির্বাচনের আগে প্রতিশ্রুতি দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জানিয়েছিলেন, রাজ্যের সমস্ত ইন্ট্রিগ্রেটেড চাইল্ড প্রোটেকশন স্কিমের (ICPS) কর্মীদের ৬০ বছর পর্যন্ত চাকরি নিশ্চিত হবে। এই নিয়ে চাইল্ড প্রোকেটশন এমপ্লিয়জ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সেক্রেটারি মুকুল বন্দ্যোপাধ্যায়কে চিঠিও দিয়েছিলেন তিনি। তারপর এই নিয়ে উদ্যোগী হয় সরকার। কিন্তু, এখন রাজ্যের নারী, শিশু ও সমাজ কল্যাণ দফতর বলছে, প্ৰতি বছর কর্মীদের মূল্যায়ন করা হবে। তাতে ৬০ শতাংশ নম্বর না পেলে কর্মী ছাঁটাই হবে। এই সিদ্ধান্তের বিরুদ্ধে সরব হয়েছেন আইসিপিএস কর্মীরা। আজ সল্টলেকের শৈশালী ভবনের সামনে তাঁরা বিক্ষোভে দেখান।

আইসিপিএস সংগঠনের সেক্রেটারি মুকুল বন্দ্যোপাধ্যায় বলেন, মুখ্যমন্ত্রী তাঁদের চাকরি ৬০ বছর পর্যন্ত চাকরি নিশ্চিত করার প্রতিশ্রুতি দিয়েছিলেন। এই নিয়ে তিনি মুখ্যমন্ত্রীকে চিঠি লিখেছিলেন। গত বছরের ১৮ ফেব্রুয়ারি তাঁর জবাব দেন মমতা। মুকুল বন্দ্যোপাধ্যায়কে পাঠানো চিঠিতে মুখ্যমন্ত্রী লেখেন, সমস্ত চুক্তিভিত্তিক কর্মীর মাসিক বেতন ১০ শতাংশ বৃদ্ধি করা হবে। ৬০ বছর বয়স পর্যন্ত চাকরির সুযোগ থাকবে। ৬০ বছর বয়স হলে অবসরকালীন ৩ লক্ষ টাকা দেওয়া হবে।

মুখ্যমন্ত্রীর চিঠির পর অর্থ দফতর তা মঞ্জুর করে। আইসিপিএস কর্মীদের অভিযোগ, মুখ্যমন্ত্রীর লিখিত প্রতিশ্রুতির পরও সম্প্রতি রাজ্যের নারী, শিশু ও সমাজ কল্যাণ দফতরের তরফ থেকে জানানো হয়েছে, প্ৰতি বছর দফতর কর্মীদের মূল্যায়ন করবে। তাতে ৬০ শতাংশ নম্বর না পেলে কর্মী ছাঁটাই হবে। দফতরের এই চিঠি পাওয়ার পরই আজ, বুধবার রাজ্যের বিভিন্ন জায়গা থেকে আইসিপিএস কর্মীরা সল্টলেকের শৈশালী ভবনের সামনে বিক্ষোভে বসেন। তাঁদের প্রশ্ন, মুখ্যমন্ত্রীর আশ্বাসের পরে দফতর কী করে এরকম সিদ্ধান্ত নেয়? মুখ্যমন্ত্রীর প্রতিশ্রুতি মতো তাঁদের চাকরি ৬০ বছর পর্যন্ত নিশ্চিত করতে হবে বলে দাবি জানান।

এই খবরটিও পড়ুন

আইসিপিএস কর্মীরা মূলত বিভিন্ন জুভেনাইল জাস্টিস বোর্ড, সরকারি হোমগুলিতে কাজ করেন। রাজ্যে এই মুহূর্তে এরকম প্রায় ৬০০ কর্মী রয়েছেন।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA