Partha Chatterjee Arrest LIVE: পার্থ চট্টোপাধ্য়ায়ের গাড়ি জমা পড়ল বিধানসভায়, নথি তলব করল সিবিআই

| Edited By: | Updated on: Jul 26, 2022 | 11:49 PM

ED Raid: ভুবনেশ্বর থেকে কলকাতাগামী প্রথম বিমানেই মঙ্গলবার কলকাতায় নিয়ে আসা হয় পার্থকে। সেখান থেকে সোজা সিজিও কমপ্লেক্স।

Partha Chatterjee Arrest LIVE: পার্থ চট্টোপাধ্য়ায়ের গাড়ি জমা পড়ল বিধানসভায়, নথি তলব করল সিবিআই
পার্থ চট্টোপাধ্যায়

ভুবনেশ্বর থেকে মঙ্গলবার সকালেই ফেরানো হল পার্থ চট্টোপাধ্যায়কে। এদিন বিজু পট্টনায়ক আন্তর্জাতিক বিমানবন্দর থেকে কলকাতাগামী প্রথম বিমানেই ফেরানো হয় পার্থকে। সকাল ৫টা ৪০ মিনিটে ভুবনেশ্বর থেকে উড়ান নেয় তাঁর বিমান। কলকাতা বিমানবন্দরে অবতরণ করে ৬টা ৩৪ মিনিটে। সেখান থেকে সোজা সিজিও কমপ্লেক্সে পৌঁছয় গাড়ি। মঙ্গলবারই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার জেরার মুখে পড়তে চলেছেন রাজ্যের শিল্পমন্ত্রী। সূত্রের খবর, পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়কে মুখোমুখি বসিয়ে জেরা করা হতে পারে এদিন। কলকাতায় পৌঁছেই এদিন তাৎপর্যপূর্ণ মন্তব্য করতে শোনা যায় পার্থকে। দোষ করলে শাস্তি পেতে হবে, বলেছিলেন মুখ্যমন্ত্রী। ‘ঠিক বলেছেন’, কলকাতায় পৌঁছে প্রতিক্রিয়া শিল্পমন্ত্রীর।

LIVE NEWS & UPDATES

The liveblog has ended.
  • 26 Jul 2022 07:45 PM (IST)

    শিক্ষা দফতরের নথি তলব করল সিবিআই

    পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারির পর এবার শিক্ষা দফতরের কাছ থেকে নথি তলব করল সিবিআই। নিয়োগ সংক্রান্ত নথি ও প্রশাসনিক কিছু নথি তলব করা হয়েছে বলে সূত্রের খবর।

  • 26 Jul 2022 07:44 PM (IST)

    জমা পড়ল পার্থ-র গাড়ির চাবি

    পরিষদীয় মন্ত্রী হিসেবে বিধানসভার গাড়ি পেতেন পার্থ চট্টোপাধ্যায়। মঙ্গলবার সেই গাড়ির চাবিই জমা দেওয়া হয়েছে বিধানসভায়।

  • 26 Jul 2022 05:23 PM (IST)

    পার্থ-র সম্পত্তির তালিকায় ১০০ ডাম্পার!

    বর্ধমানের পালসিটে থেমে থাকা ডাম্পারগুলি পার্থ কিনেছিলেন বলেই জানা গিয়েছে। সেগুলি গায়ে লেখা রয়েছে 'পি'। গ্রামের দুই বাসিন্দা মালিক বলে জানা গেলেও, এতে যে পার্থ-র বিনিয়োগ রয়েছে, তেমনটাই দাবি ইডির। পার্থ-র গ্রেফতারির পর থেকে থেমে রয়েছে বিলাসবহুল ফ্ল্যাটের পর এবার মিলল ডাম্পারের হদিশ, পার্থ-র সম্পত্তিতে ডাম্পারগুলি।

  • 26 Jul 2022 03:43 PM (IST)

    অর্পিতার নতুন ফ্ল্যাটের হদিশ পাটুলিতে

    ফের মিলল অর্পিতা মুখোপাধ্যায়ের নতুন সম্পত্তির খোঁজ। বিলাসবহুল ফ্ল্যাটের খোঁজ মিলল পাটুলিতে। একেবারে ওপরের তলায় ৯০০ স্কোয়্যার ফুটের ফ্ল্যাট রয়েছে বলে সূত্রের খবর। ইডি আধিকারিকদের তদন্তে উঠে এসেছে এই তথ্য। আরও একটি ফ্ল্যাটের খোঁজ মিলেছে কসবার রাজডাঙায়।

  • 26 Jul 2022 02:47 PM (IST)

    দুটি পৃথক টিম গঠন করে জিজ্ঞাসাবাদ করা হবে

    পার্থ ও অর্পিতাকে জিজ্ঞাসাবাদ করার জন্য দুটি পৃথক টিম গঠন করা হচ্ছে। সিজিও কমপ্লেক্সের দুটি আলাদা ঘরে জেরা করা হবে তাঁদের। প্রামাণ্য নথি নিয়েই বসবেন ইডি আধিকারিকরা।

  • 26 Jul 2022 01:33 PM (IST)

    মন্ত্রী পার্থর বরখাস্ত চেয়ে মমতাকে চিঠি

    পার্থ চট্টোপাধ্যায়কে মন্ত্রিত্ব থেকে সরানোর দাবি তুললেন অধীর চৌধুরী। পার্থকে সরানোর দাবি তুলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি লেখেন সাংসদ অধীর চৌধুরী। অধীর তাঁর চিঠিতে লেখেন, ‘পার্থ চট্টোপাধ্যায় আপনার মন্ত্রিসভার শিল্পমন্ত্রী। পরিষদীয় মন্ত্রীও। ২০১৪ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত তিনি শিক্ষামন্ত্রীও ছিলেন। সেই সময় শিক্ষক নিয়োগ নিয়ে দুর্নীতির অভিযোগ ওঠে। এখন এই দুর্নীতি ওপেন সিক্রেট। বাংলার মানুষ সকলেই সবটা জানেন। আদালতের হস্তক্ষেপের পর তদন্তকারী সংস্থাগুলি পদক্ষেপও করছে। সরকারের জন্য এমন ঘটনা কালো দাগ। আমার আবেদন পার্থ চট্টোপাধ্যায়কে মন্ত্রী পদ থেকে সরিয়ে দেওয়া হোক।’

    সবিস্তারে পড়ুন: ‘পার্থ চট্টোপাধ্যায়কে মন্ত্রিত্ব থেকে সরান’, মমতাকে চিঠি অধীরের

  • 26 Jul 2022 12:42 PM (IST)

    পার্থর সঙ্গে সম্পর্ক কী, অর্পিতার কাছে জানতে চাইতে পারে ইডি

    বাড়িতে মজুত ছিল ২০ কোটির উপরে ক্যাশ, শুধু তাই নয় ৫০ লক্ষ টাকার সোনার গহনা। সঙ্গে ছিল বৈদেশিক মুদ্রা। আর তার যথাযথ হিসেব দিতে না পেরেই শ্রীঘরে পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়। এরপর সোমবার তাঁর ফ্ল্যাট থেকেই উদ্ধার হয় কালো ডায়েরি। কারা টাকা দিয়েছেন? কারা টাকা নিয়েছেন? এই ডায়েরিতেই কি রয়েছে কালো টাকার সব হিসেব নিকেশ? পাতায় পাতায় নজর ইডি আধিকারিকদের। ইতিমধ্যেই তাঁকে দশ দিনের হেফাজতে নিয়েছে ইডি। স্পেশ্যাল ইডি আদালত সেই রায় দিয়েছে।

    সবিস্তারে পড়ুন: অর্পিতা মুখোপাধ্যায়কে ইডি-র সম্ভাব্য প্রশ্ন কী হতে পারে তার তালিকা একনজরে

  • 26 Jul 2022 12:15 PM (IST)

    পার্থর জন্য সম্ভাব্য প্রশ্ন তালিকা ইডির

    সূত্রের খবর, আজ মঙ্গলবার পার্থকে দফায় দফায় জেরা করতে চলেছে ইডি। নিয়োগ দুর্নীতির অঙ্কুর ছড়ানো থেকে শিকড়ের বিস্তার, সবটা জানতে মরিয়া কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। পার্থ ও অর্পিতাকে তাঁদের পাঁচ বছরের আয়কর রিটার্নের নথি নিয়েই জেরা করা হবে বলে সূত্রের খবর।

    সবিস্তারে পড়ুন: পার্থর জন্য প্রশ্নপত্র রেডি, যে বিশ প্রশ্নবাণে নিয়োগ দুর্নীতির ‘বিষ’ নামাতে চায় ইডি…

  • 26 Jul 2022 11:30 AM (IST)

    পার্থকে সরান, মমতাকে চিঠি অধীরের

    পার্থকে মন্ত্রিত্ব থেকে সরানোর দাবি তুললেন অধীর চৌধুরী। দুর্নীতির অভিযোগে যাঁকে গ্রেফতার করা হয়েছে,তাঁকে মন্ত্রী রাখা ঠিক নয় মত অধীরের। এ নিয়েই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি লেখেন প্রদেশ কংগ্রেস সভাপতি।

  • 26 Jul 2022 11:26 AM (IST)

    ১০ দিনের ইডি হেফাজতে পার্থ-অর্পিতা

    পার্থ চট্টোপাধ্য়ায় এবং অর্পিতা মুখোপাধ্য়ায়কে  দশ দিনের ইডি হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত। আগামী ৩ অগস্ট পর্যন্ত পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়ের ইডি হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে। দুই জনেরই প্রতি ৪৮ ঘণ্টা অন্তর মেডিক্যাল করতে হবে। প্রসঙ্গত, অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়িতে অভিযান চালিয়ে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আধিকারিকরা ২১ কোটি ৯০ লাখ টাকা নগদ উদ্ধার করেছে। এর পাশাপাশি বেশ কিছু বিদেশি মুদ্রা এবং প্রচুর সোনার গয়না পাওয়া গিয়েছে। পরের দিনই গ্রেফতার করা হয় পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়কে। ইডির তরফে দাবি করা হয়, অর্পিতা রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ।

    সবিস্তারে পড়ুন: পার্থ-অর্পিতার ১০ দিনের ED হেফাজত, ৪৮ ঘণ্টা অন্তর করাতে হবে মেডিক্যাল

  • 26 Jul 2022 11:24 AM (IST)

    মমতা ‘ঠিক বলেছেন’, বললেন পার্থ

    তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় সোমবারই বলেছেন, যদি দোষ প্রমাণ হয়, ব্যবস্থা নেওয়া হবে। মঙ্গলবার বিমানবন্দরে সাংবাদিকরা এ প্রসঙ্গে পার্থের প্রতিক্রিয়া জানতে চাইলে, তিনি স্পষ্টই বলেন, ঠিক বলেছেন'।

    সবিস্তারে পড়ুন: মমতা ‘ঠিক বলেছেন’, ‘দোষ প্রমাণ হলে ব্যবস্থা’ প্রশ্নে কলকাতায় নেমেই প্রতিক্রিয়া পার্থর

  • 26 Jul 2022 11:24 AM (IST)

    কলকাতায় পার্থ

    কলকাতায় অবতরণ করল পার্থ চট্টোপাধ্যায়ের বিমান। ভুবনেশ্বর থেকে এদিন সাড়ে ৬টা নাগাদ কলকাতা বিমান বন্দরে পৌঁছন তিনি। ইডির আধিকারিকদের ঘেরাটোপে কলকাতায় ফেরানো হয় পার্থকে। মঙ্গলবার কার্যত ভোর থেকেই কলকাতা বিমানবন্দরের প্রস্থান গেটের সামনে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডির (ED) চারটি গাড়ি রাখা ছিল। মোতায়েন ছিল বিশাল কেন্দ্রীয় বাহিনী। পার্থকে নিয়ে ৫টা ৪০ মিনিটে ভুবনেশ্বর থেকে রওনা দেয় ইডি। এটিই কলকাতায় আসার প্রথম বিমান ছিল। ৬টা ৩৪ মিনিট নাগাদ কলকাতায় অবতরণ করে তা।

  • 26 Jul 2022 11:23 AM (IST)

    কাকভোরেই পার্থকে নিয়ে রওনা ইডির

    শহরে ফিরছেন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। ভুবনেশ্বর এইমস জানিয়ে দিয়েছে, তাঁর শারীরিক অবস্থা মোটেই গুরুতর নয়। তাই মঙ্গলবার প্রথম বিমানেই পড়শি রাজ্য থেকে পার্থকে উড়িয়ে আনছেন ইডি আধিকারিকরা। ঘড়ির কাঁটা ঠিক ৫টা বাজতে ৮ মিনিট। বিজু পট্টনায়ক আন্তর্জাতিক বিমান বন্দরে এসে পৌঁছল ইডি আধিকারিকদের গাড়ি। পিছনের সিটে বসে পার্থ। সঙ্গে ছিল ওড়িশা পুলিশও। সকালেই ফিরবেন কলকাতায়। যেহেতু আদালত তাঁকে ১০ দিনের ইডি হেফাজত দিয়েছে, সেহেতু আপাতত ইডির জিম্মাতেই থাকতে হবে মন্ত্রীকে।

    সবিস্তারে পড়ুন: কাকভোরেই পার্থকে নিয়ে রওনা ইডির, ফিরছেন কলকাতায়

  • 25 Jul 2022 09:54 PM (IST)

    আজ রাতে এইমসেই

    ইডি সূত্রে খবর, সোমবার রাতে ভুবনেশ্বর এইমসেই থাকতে পারেন পার্থ চট্টোপাধ্যায়। মঙ্গলবার সকালে কলকাতায় ফিরতে পারেন তিনি।

  • 25 Jul 2022 07:09 PM (IST)

    পার্থকে নিয়ে মুখ খুললেন মমতা

    পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারির পর বিষয়টি নিয়ে এবার মুখ খুললেন তৃণমূল সুপ্রিমো তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বললেন, “এই ঘটনা কেউ করতে পারে, আমি নিজেও ভাবতে পারি না। এই ঘটনার জন্য আমি দুঃখিত, মর্মাহত।” এই মন্তব্য করার আগে পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারি সংক্রান্ত বিষয় নিয়েই কথা বলছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে নিজের মনের আবেগ, মনের দুঃখের কথা ব্যক্ত করার সময় সরাসরি পার্থ বাবুর নাম উল্লেখ করেননি তিনি। যদিও সেই সঙ্গে মুখ্যমন্ত্রী এও বলেন, “ঘটনাটি আদৌ ঘটনা, নাকি রটনা… নাকি এটা তৈরি করা হয়েছে, আশা করি বিচার ব্যবস্থা তা নিজের মতো করে দেখবে। বিচার যা সঠিক কথা বলবে, তা আমাদের দল পুরোপুরি মেনে নেবে। আমাদের দল খুব স্বচ্ছ। চোর, ডাকাতকে প্রশ্রয় দিয়ে আমাদের দল তৈরি হয়নি।”

    সবিস্তারে পড়ুন: ‘এই ঘটনা কেউ করতে পারে, নিজেও ভাবতে পারি না’, পার্থ ইস্যুতে মর্মাহত মমতা

  • 25 Jul 2022 06:05 PM (IST)

    ED-র র‍্যাডারে আরও ছয় অভিনেত্রী

    তামিল ও ওড়িয়া ছবির ওই অভিনেত্রীদের উপর কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা নজর রাখছে বলে সূত্র মারফত জানা গিয়েছে। ইডি সূত্রে খবর, ওই ছয় অভিনেত্রীর মধ্যে একজনের নিজস্ব প্রযোজনা সংস্থাও রয়েছে।

    সবিস্তারে পড়ুন: নিয়োগ দুর্নীতিতে নতুন মোড়, এবার ED-র র‍্যাডারে আরও ছয় অভিনেত্রী

  • 25 Jul 2022 04:44 PM (IST)

    আনন্দপুরে চারতলা বাড়ি পার্থর

    কলকাতায় পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়ের আরও একটি বাড়ির খোঁজ মিলল। আনন্দপুর থানা এলাকায় একটি চারতলা বাড়ির খোঁজ মিলেছে। ইডির তদন্তেই এই বাড়ির খোঁজ মিলেছে বলে সূত্রের খবর।

  • 25 Jul 2022 04:08 PM (IST)

    সুস্থ পার্থ, জানাল AIIMS

    সোমবার সকালেই ভুবনেশ্বর এইমস-এ নিয়ে যাওয়া হয়েছে পার্থ চট্টোপাধ্যায়কে। তাঁর শারীরিক পরীক্ষারনিরীক্ষার জন্য। এদিন বিকেল চারটে নাগাদ সাংবাদিকদের মুখোমুখি হয়ে চিকিৎসকরা জানিয়ে দিলেন, সুস্থ রয়েছেন পার্থ। খুব তাড়াতাড়ি ছেড়ে দেওয়া হবে তাঁকে।

  • 25 Jul 2022 03:41 PM (IST)

    আদালতে পার্থর আইনজীবী

    আদালতের নির্দেশে ওড়িশার ভুবনেশ্বরে নিয়ে যাওয়া হয়েছে মন্ত্রী পার্থ চট্টোপাধ্য়ায়কে। সেখানে এইমসে তাঁর চিকিৎসার ব্যবস্থা হয়েছে। সেই সঙ্গে রাজ্য সরকারের অধীন এসএসকেএম হাসপাতালকে ভর্ৎসনা করেছেন বিচারপতি বিবেক চৌধুরী। বিচারপতির সেই পর্যবেক্ষণের কিছু অংশ যাতে বাদ দেওয়া হয়, সেই আর্জি জানিয়েই এবার আদালতের দ্বারস্থ হলেন মন্ত্রী পার্থ চট্টোপাধ্য়ায়। মন্ত্রীকে এসএসকেএমে ভর্তি করার সিদ্ধান্তের বিরোধিতা করে রবিবার কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিল ইডি। সেই নির্দেশের সংশোধন চেয়েই সোমবার আদালতের দ্বারস্থ হল পার্থ চট্টোপাধ্য়ায়। রবিবারের নির্দেশনামা থেকে বেশ কিছু পর্যবেক্ষণ মুছে দেওয়ার আর্জিও জানানো হয়েছে। মন্ত্রীর তরফে আইনজীবী দেবাশিস রায় ও আইনজীবী অয়ন ভট্টাচার্য আবেদন জানিয়েছেন হাইকোর্টে।

    সবিস্তারে পড়ুন: ‘চাকরি দেওয়ার নামে টাকা নিয়েছেন’, আদালতের পর্যবেক্ষণের যে সব অংশ বাদ দেওয়ার আর্জি পার্থ-র

  • 25 Jul 2022 03:32 PM (IST)

    অর্পিতার ফ্ল্যাট থেকে উদ্ধার কালো ডায়েরি

    আরও রহস্য বাড়ছে। এবার অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাট থেকে উদ্ধার হল কালো ডায়েরি। যার উপরে উচ্চ শিক্ষা দফতরের নাম খোদাই করা আছে বলে ইডি সূত্রে খবর।

    সবিস্তারে পড়ুন: অর্পিতার ফ্ল্যাট থেকে উদ্ধার কালো ডায়েরি, পাতা উল্টোতেই বিস্ফোরক সব তথ্য

  • 25 Jul 2022 01:56 PM (IST)

    ঘনিষ্ঠ মহলে পার্থ জানালেন তাঁর মন্তব্যের ভুল ব্যাখা হচ্ছে

    গ্রেফতারির দিন তিনি মুখ্যমন্ত্রীকে ফোন করলেও ফোন বন্ধ থাকার জন্য সেই ফোন পৌঁছয়নি। তাঁর মন্তব্যের ভুল ব্যাখা হচ্ছে। ঘনিষ্ঠ মহলে এমনটাই জানালেন পার্থ চট্টোপাধ্যায়।

  • 25 Jul 2022 01:19 PM (IST)

    অর্পিতার বাড়িতে মজুত টাকা কি বিদেশে পাচার হচ্ছিল?

    অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়িতে মজুত রাখা টাকা হাওয়ালার মাধ্যমে পাচারের চেষ্টা হচ্ছিল বলে ইডি-র সন্দেহ। ইডি সূত্রে তেমনটাই জানা গিয়েছে। তদন্তকারীদের একাংশের মতে, যে ভাবে টাকার বান্ডিলে সেলোটেপ মেরে রাখা হয়েছিল, তাতেই হাওয়ালার মাধ্যমে পাচারের সন্দেহ বাড়ছে।

  • 25 Jul 2022 12:49 PM (IST)

    জোকা ইএসআই-তে অর্পিতা

    জোকা ইএসআই-তে পৌঁছলেন অর্পিতা মুখোপাধ্যায়। স্বাস্থ্য পরীক্ষার জন্য তাঁকে এখানে নিয়ে আসা হয়েছে। যদিও, সাংবাদিকদের সামনে আজ কোনও মন্তব্য করেননি তিনি।

  • 25 Jul 2022 12:28 PM (IST)

    শারীরিক পরীক্ষার পর অর্পিতাকে তোলা হবে ব্যাঙ্কশাল আদালতে

    অর্পিতা মুখোপাধ্যায়কে সোমবারও তোলা হবে ব্যাঙ্কশাল আদালতে। গতকালও তাঁকে তোলা হয় কোর্টে। তাঁর আগে শারীরিক চিকিৎসার জন্য জোকা হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। আজও সেই একই প্রস্তুতি রয়েছে। অর্থাৎ প্রথমে তাঁর স্বাস্থ্য পরীক্ষা করা হবে, পরে তোলা হবে আদালতে।

  • 25 Jul 2022 10:34 AM (IST)

    পার্থ চট্টোপাধ্যায়কে ঘিরে বিক্ষোভ

    ওড়িশায় পৌঁছতেই পার্থকে ঘিরে বিক্ষোভ। দুর্নীতির অভিযোগ তোলের বাঙালি যুবক

  • 25 Jul 2022 10:25 AM (IST)

    ভুবনেশ্বর এইমসের পথে পার্থ

    এয়ার অ্যাম্বুলেন্সে চড়ে ওড়িশ পৌঁছেছেন পার্থ। বিমানবন্দর থেকে তাঁকে ভুবনেশ্বর এইমসে নিয়ে যাওয়া হচ্ছে।

  • 25 Jul 2022 09:39 AM (IST)

    ভুবনেশ্বর বিমান বন্দরে আঁটোসাটো পুলিশি প্রহরা, বাইরে দাঁড়িয়ে অ্যাম্বুলেন্স

    ভুবনেশ্বর বিমান বন্দরে দাঁড়িয়ে অ্যাম্বুলেন্স।৯টা ৪৩ মিনিটে বিমান বন্দরে পার্থ চট্টোপাধ্যায়ের নামার কথা। তারপর তাঁকে নিয়ে এমসের দিকে রওনা হবেন ইডি কর্তারা। যথেষ্ঠ পুলিশি প্রহরা রয়েছে। এরপর শারীরিক পরীক্ষার পর সিদ্ধান্ত নেওয়া হবে আদৌ তাঁকে হাসপাতালে নেওয়া হবে নাকি পুনরায় কলকাতা ফিরিয়ে আনা হবে।

  • 25 Jul 2022 08:39 AM (IST)

    পার্থকে নিয়ে উড়ে গেল এয়ার অ্যাম্বুলেন্স

    মন্ত্রীর এয়ার অ্যাম্বুলেন্স

    ৮.২৯ মিনিটে টেক অফ করল পার্থ চট্টোপাধ্যায়ের এয়ার অ্যাম্বুলেন্স। ১০ টা থেকে সাড়ে ১০টার মধ্যে মনে করা হচ্ছে ভুবনেশ্বর পৌঁছবেন তিনি। তারপর তাঁর স্বাস্থ্য পরীক্ষা শুরু হবে।

  • 25 Jul 2022 08:18 AM (IST)

    কিছুক্ষণের মধ্যেই কলকাতা বিমান বন্দর থেকে ভুবনেশ্বর উড়ে যাবেন পার্থ

    এসএসকেএম থেকে বিমানবন্দর। পার্থ চট্টোপাধ্যায়ের বিমান বন্দরে পৌঁছতে সময় লাগল ঠিক আধ ঘণ্টা। এরপর ভিআইপি গেট দিয়ে এয়ারপোর্টে পৌঁছলেন তিনি। আর কিছুক্ষণের মধ্যেই উঠবেন এয়ার অ্যাম্বুলেন্সে।

  • 25 Jul 2022 08:05 AM (IST)

    বিমানবন্দরে প্রবেশ মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের

    মন্ত্রীর অ্যাম্বুলেন্স

    ভিআইপি গেট দিয়ে কলকাতা বিমান বন্দরে প্রবেশ পার্থ চট্টোপাধ্যায়ের অ্যাম্বুলেন্স। মূলত, মুখ্যমন্ত্রী, প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রীরা কলকাতায় এলে যে গেট দিয়ে বিমান বন্দরে প্রবেশ করেন সেই গেট দিয়েই এয়ারপোর্টে ঢুকলেন মন্ত্রী

  • 25 Jul 2022 07:57 AM (IST)

    মা ফ্লাই-ওভার হয়ে কেষ্টপুর ফ্লাই-ওভার, কলকাতা বিমান বন্দরের পথে মন্ত্রী মশাই

    SSKM থেকে অ্যাম্বুলেন্সে করে নিয়ে যাওয়া হচ্ছে মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে। সঙ্গী টিভি ৯ বাংলা। অত্যন্ত দ্রুত গতিতে কনভয় রওনা দিয়েছে।

  • 23 Jul 2022 11:35 PM (IST)

    কার্ডিওলজির আইসিইউ ১৮ নম্বর বেড থেকে কার্ডিওলজি বিভাগের‌ই তিনতলায় AC-1 কেবিনে স্থানান্তরিত

    রাতে কার্ডিওলজির আইসিইউ ১৮ নম্বর বেড থেকে কার্ডিওলজি বিভাগের‌ই তিনতলায় AC-1 কেবিনে স্থানান্তরিত করা হল পার্থ চট্টোপাধ্যায়কে।

  • 23 Jul 2022 09:06 PM (IST)

    তৈরি ৬ সদস্যের মেডিক্যাল টিম

    পার্থকে ভর্তি করা হয়েছে আইসিইউতে ১৮ নম্বর বেডে। তৈরি হয়ে ৬ সদস্যের মেডিক্যাল টিম। বিশেষজ্ঞ দলে রয়েছেন কার্ডিওলজি, বক্ষ, অর্থোপেডিক, নেফ্রোলজি, মেডিসিন, এন্ডোক্রিনোলজির  চিকিৎসকরা।

  • 23 Jul 2022 08:39 PM (IST)

    রাতে সিজিও কমপ্লেক্সে অর্পিতা

    সাড়ে ৬টা নাগাদ জোকা ইএসআই হাসপাতালে নিয়ে যাওয়া হয় অর্পিতা মুখোপাধ্যায়কে। এখানেই মেডিক্যাল পরীক্ষা হচ্ছে তাঁর। অর্পিতার আইনজীবী ও ইডি সূত্রে খবর, আজ অর্পিতাকে নিয়ে যাওয়া হবে না ব্যাঙ্কশাল কোর্টে। তাঁকে রাতে সিজিও কমপ্লেক্সে ইডি-র সদর দফতরে নিয়ে যাওয়া হবে।

  • 23 Jul 2022 07:42 PM (IST)

    এসএসকেএমে ঢুকল পার্থর গাড়ি

    আদালতের তরফে ছাড়পত্র পাওয়ার পরেই এসএসকেএমে গেলেন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্য়ায়। গিয়েছেন কার্ডিওলোজি বিভাগে। এদিকে এদিন আগেই পার্থর দুদিনের ইডি হেফাজতের নির্দেশ দেয় ব্যাঙ্কশাল কোর্ট।

  • 23 Jul 2022 07:26 PM (IST)

    'অভিযোগ প্রমাণিত নয়', তাই মহাসচিব পার্থই

    শনিবার সন্ধ্যায় তৃণমূলের তরফে সাংবাদিক সম্মেলন করে জানিয়ে দেওয়া হল আইনের উপর তাদের পুরো ভরসা রয়েছে। তাই পার্থ চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে অভিযোগ উঠলেও তা না প্রমাণ হওয়া পর্যন্ত, দল কোনও ব্যবস্থা নেবে না, তা স্পষ্ট করে দেওয়া হল। এদিনের সাংবাদিক সম্মেলনে ছিলেন ফিরহাদ হাকিম, অরূপ বিশ্বাস, কুণাল ঘোষ, চন্দ্রিমা ভট্টাচার্য।

  • 23 Jul 2022 07:22 PM (IST)

    অর্পিতার টাকা গেল এসবিআইয়ে

    অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে উদ্ধার হওয়া নগদ টাকা স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়ার স্ট্র্যান্ড রোডে অবস্থিত সদর দফতরে নিয়ে যাওয়া হয়েছে।

  • 23 Jul 2022 06:51 PM (IST)

    পার্থদা ওয়াশিং মেশিনে ঢুকে গেলে কিছুই হত না : ফিরহাদ

    পার্থদা ওয়াশিং মেশিনে ঢুকে গেলে কিছুই হত না, বললেন ফিরহাদ হাকিম। বিজেপি তে গেলে সাধু, তৃণমূলে থাকলে চোর। তৃণমূল অন্যায় করে না, অন্যায় সহ্য করে না।

  • 23 Jul 2022 06:49 PM (IST)

    আমাদের শীর্ষ নেতৃত্ব সবটা নজরে রেখেছে : কুণাল

    আমাদের শীর্ষ নেতৃত্ব সবটা নজরে রেখেছে। সার্বিকভাবে বিজেপি চক্রান্তের রাজনীতি করছে, সিপিএম-কংগ্রেস যে কুৎসা করছে তা স্পষ্ট, বললেন কুণাল ঘোষ। একইসঙ্গে তিনি বলেন, বিচার ব্যবস্থার প্রতি আমাদের পূর্ণ আস্থা আছে। তৃণমূল এই বিষয়ে কোনও রাজনৈতিক মন্তব্য করবে না।

  • 23 Jul 2022 06:48 PM (IST)

    অন্যায় প্রমাণ হলে ব্যবস্থা নেবে দল : কুণাল

    এর আগে বিভিন্ন ক্ষেত্রে দেখেছি কেন্দ্রীয় এজেন্সির তদন্ত দীর্ঘ মেয়াদী হয়। এই টাকার উৎস কী, এর পিছনে কী আছে, শুধুমাত্র একটা গল্প না ছড়িয়ে বিষয়টা পরিষ্কার করুক। যেখানে নোটবন্দি চলছে, সেখানে এত বেআইনি টাকা এল কীভাবে, দেখা হোক। বিচারে যদি কোনও সত্যি প্রমাণ হয় পার্থবাবুর বিরুদ্ধে, তবে দলগত ভাবে তৃণমূল ব্যবস্থা নেবে, বললেন কুণাল ঘোষ।

  • 23 Jul 2022 06:45 PM (IST)

    এই টাকা উদ্ধারের সঙ্গে তৃণমূলের কোনও সম্পর্ক নেই : কুণাল

    ইডির টুইট সূত্রে জানতে পারি এক মহিলার বাড়ি থেকে টাকা উদ্ধার হয়েছে। এই টাকার সঙ্গে তৃণমূল কংগ্রেসের কোনও সম্পর্ক নেই। যাঁর বাড়ি থেকে টাকা উদ্ধার হয়েছে, তাঁর সঙ্গে তৃণমূলের কোনও সম্পর্ক নেই, বললেন কুণাল ঘোষ।

  • 23 Jul 2022 06:43 PM (IST)

    কোনও অন্যায় করিনি, বললেন পার্থ

    নিয়োগ দুর্নীতি মামলায় দু'দিনের ইডি হেফাজতে পার্থ চট্টোপাধ্যায়। তিনি জানিয়েছেন, কোনও অন্য়ায় তিনি করেননি।

  • 23 Jul 2022 06:41 PM (IST)

    SSKM চূড়ান্ত, সেখানেই যাচ্ছেন পার্থ

    কোন হাসপাতালে নিয়ে যাওয়া হবে, তা নিয়ে এক প্রকার টানাপোড়েন চলছিল। অবশেষে এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়ারই নির্দেশ দেওয়া হল পার্থ চট্টোপাধ্য়ায়কে।

  • 23 Jul 2022 06:37 PM (IST)

    কমান্ড নাকি এসএসকেএম, অর্ডার রিজার্ভ

    পার্থ চট্টোপাধ্যায়ের হাসপাতাল যাওয়া নিয়েও বহাল জটিলতা। সূত্রের খবর, ইডির তরফে বলা হয়ছে এসএসকেএমে যা ফেসিলিটি আছে, তার থেকে বেশি ভাল পরিষেবা কমান্ড হাসপাতালে। যদিও পার্থর আইনজীবী অনিন্দ্য রাউত বলেন, "কমান্ড হাসপাতাল সুপার স্পেশালিটি নয়। আমরা যে কোনও সুপার স্পেশালিটি হাসপাতালের কথা বলেছিলাম।" পার্থ চট্টোপাধ্যায় যে হাসপাতালে যাচ্ছেন, তা এক প্রকার নিশ্চিত বলেই মনে করা হচ্ছে। তবে এখন কোন হাসপাতালে পাঠানো হবে, তা নিয়ে ফের শুনানি হবে।

  • 23 Jul 2022 06:29 PM (IST)

    ওনার বান্ধবী, যিনি এই চক্রের অনুঘটক ছিলেন : শুভেন্দু

    পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারি প্রসঙ্গে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বলেন, "এই ঘটনায় তৃণমূলের সম্পর্ক খতিয়ে দেখতে হবে। সম্পর্ক নেই, এ কথা কেউ মানবে না। ওনার বান্ধবী, যিনি এই চক্রের অনুঘটক ছিলেন, তাঁর সঙ্গেও তো তৃণমূলের সম্পর্ক আছে। মমতা বন্দ্যোপাধ্যায় তো নিজেই নাকতলায় পুজোর অনুষ্ঠানে কী ভাবে অর্পিতাকে সম্বোধন করেছেন, সকলে দেখেছেন। আমিও টুইট করেছি। শুধু পার্থ চট্টোপাধ্যায় নন, ওনার বান্ধবীরাও তৃণমূলের নেত্রী ছিলেন। বাকি আইনের বিষয় বিচারব্যবস্থা বলবে।"

  • 23 Jul 2022 06:22 PM (IST)

    মহাসচিব পদ থেকে সরানো হচ্ছে পার্থকে?

    তৃণমূলের মহাসচিব পদ থেকে সরানো হতে পারে পার্থ চট্টোপাধ্যায়কে। আজ সন্ধ্যা সাড়ে ৬টায় বৈঠক। সেখানেই চূড়ান্ত সিদ্ধান্তের কথা জানানো হবে বলে সূত্রের খবর। পরবর্তী মহাসচিব হতে পারেন সুব্রত বক্সী। এমনই সূত্রের খবর।

  • 23 Jul 2022 06:03 PM (IST)

    অবশেষে ফ্ল্যাট থেকে বের করা হল অর্পিতাকে

    ফ্ল্যাট থেকে ২১ কোটি ২২ লক্ষ টাকা উদ্ধার হয়েছে। সঙ্গে তাল তাল সোনা, বৈদেশিক মুদ্রা। এই সবকিছুর 'মালকিন' হিসাবে নাম জড়িয়েছে অর্পিতা মুখোপাধ্যায়ের। তাঁকে ইতিমধ্যেই গ্রেফতার করেছে ইডি। হরিদেবপুরের অভিজাত আবাসন থেকে শনিবার সন্ধ্যা ৬টার কিছু আগেই বের করা হয়। বেরোনোর আগে অর্পিতা শুধু বলেন, 'নো কমেন্টস'।

  • 23 Jul 2022 05:33 PM (IST)

    পার্থকে হাসপাতালে ভর্তির আবেদন আইনজীবীর

    পার্থ চট্টোপাধ্যায়কে হাসপাতালে ভর্তি করাতে হবে। আদালতে এমনই আবেদন করলেন পার্থর আইনজীবী। আইনজীবী জানান, পার্থর ক্রিয়েটিনিন অনেকটাই বেশি। দ্রুততার সঙ্গে তাঁকে হাসপাতালে ভর্তি করতে হবে। আদালতে পার্থর আইনজীবীর তরফে আবেদন করা হয়েছে, জিজ্ঞাসাবাদ করার সময় আইনজীবীর উপস্থিতি নিশ্চিত করতে হবে। যদিও এই আবেদনের শুনানি এখনও হয়নি।

  • 23 Jul 2022 05:12 PM (IST)

    ক্যামাক স্ট্রিটে জরুরি বৈঠকে অভিষেক-ফিরহাদ

    ক্যামাক স্ট্রিটে জরুরি বৈঠকে অভিষেক বন্দ্যোপাধ্যায়। রয়েছেন ফিরহাদ হাকিম, অরূপ বিশ্বাস, কুণাল ঘোষ। পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারির দিন বিকেলেই এই বৈঠক নিঃসন্দেহে রাজ্য রাজনীতিতে নতুন করে মোড় আনতে পারে বলেই মনে করা হচ্ছে।

  • 23 Jul 2022 05:09 PM (IST)

    দু'দিনের ইডি হেফাজতে পার্থ : সূত্র

    আদালত সূত্রে খবর, ২ দিনের ইডি হেফাজতে পাঠানো হচ্ছে পার্থ চট্টোপাধ্যায়কে।

  • 23 Jul 2022 05:04 PM (IST)

    অর্পিতার নামে সমস্ত সম্পত্তির কাগজ মিলেছে : ইডি

    ইডির তরফে বলা হয়, অর্পিতার নামে সমস্ত সম্পত্তির কাগজ মিলেছে। পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে সাতটি দলিল পাওয়া গিয়েছে। উদ্ধার হয়েছে পেন ড্রাইভ। দলিল অর্পিতার নামে। ফ্ল্যাট, জমিও রয়েছে।

  • 23 Jul 2022 05:02 PM (IST)

    প্রচুর সম্পত্তি কেনা হয়েছে: ইডির আইনজীবী

    শুনানি চলাকালীন ইডির আইনজীবী দাবি করেন, টাকার মাধ্যমে প্রচুর সম্পত্তি কেনা হয়েছে। তিনি বলেন, 'কোনও সূত্র না পেলে অযথা হেনস্থা করবই বা কেন? টাকার উৎস, কীভাবে বিলি বণ্টন হত, তা জানতে হেফাজতে চাইছি। ১৪ দিনের জন্য হেফাজতে চাই।' সোমবার স্পেশ্যাল পিএমএলএ কোর্টে তোলার নির্দেশ দেন ব্যাঙ্কশাল আদালতের বিচারক। আপাতত অর্ডার রিজার্ভ রাখা হয়েছে।

  • 23 Jul 2022 04:58 PM (IST)

    শুনানি শুরু

    ব্যাঙ্কশাল কোর্টে শুনানির শুরুতেই পার্থ চট্টোপাধ্যায়ের আইনজীবী বলেন, তাঁর মক্কেলের কাছে এক টাকাও মেলেনি। কিছু জেরক্স পাওয়া গিয়েছে। ইডির তরফে জানানো হয়, গত ১৪ তারিখ অভিযানে নেমে দু'টি জায়গা নিয়ে সন্দেহ হয় তাদের। ইডির আইনজীবীর তরফে দাবি করা হয়েছে, পার্থ-অর্পিতার সরাসরি যোগ রয়েছে। তিনি বলেন, 'কিছু টাকা অর্পিতার ফ্ল্যাটে সরানো হয়েছে।'

  • 23 Jul 2022 04:51 PM (IST)

    ডায়মন্ড হারবারেও যেতেন পার্থ-অর্পিতা, বলছে সূত্র

    পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারির পরই নতুন তথ্য। ইডি ও স্থানীয় সূত্রে খবর, প্রায়ই ডায়মন্ড হারবারে যেতেন পার্থ চট্টোপাধ্যায়। তাঁর সঙ্গে অর্পিতাও থাকতেন বলে সূত্রের খবর। ৭৬ নম্বর বাস স্ট্যান্ডের কাছে গভীর রাতে একটি হোটেলে প্রায়ই তাঁরা খেতে যেতেন, দাবি স্থানীয় বাসিন্দাদের। এছাড়াও ডায়মন্ড হারবারের সুলতানপুরের কাছে একটি বেসরকারি স্কুল অধিগ্রহণ করেছিলেন প্রাক্তন শিক্ষামন্ত্রীর জামাই বলে অভিযোগ। সেই স্কুলেও প্রাক্তন শিক্ষামন্ত্রী ও অর্পিতার যাতায়াত ছিল বলে সূত্রের খবর।

  • 23 Jul 2022 04:17 PM (IST)

    পার্থকে ভুবনেশ্বরে নেওয়ার তোড়জোড়, কাটা হল বিমানের জোড়া টিকিট

    ইডি সূত্রের খবর, পার্থ চট্টোপাধ্যায়কে ভুবনেশ্বরে নিয়ে যাওয়ার তোড়জোড় শুরু হয়েছে। পার্থর নামে বিমানের দু'টি টিকিট বুকিং করা হয়েছে। ২ উড়ান সংস্থার জোড়া টিকিট কাটা হয়েছে রাজ্যের শিল্পমন্ত্রীর নামে। সন্ধ্যা ৬টা ৪০ মিনিটের বিমানের একটি টিকিট কাটা হয়েছে। অন্যটি কাটা হয়েছে রাত সাড়ে ৯টার। তবে একইসঙ্গে তাঁকে ট্রানজিট রিমান্ডে দিল্লি নিয়ে যাওয়ার সম্ভাবনাও এখনও জিইয়ে রয়েছে।

  • 23 Jul 2022 03:59 PM (IST)

    লরি ভরে টাকা নিয়ে যাবে আরবিআই

    ২১ কোটি ২২ লক্ষ নগদ টাকা উদ্ধার হয়েছে অর্পিতা মুখোপাধ্যায়ের হরিদেবপুরের অভিজাত আবাসন থেকে। সেই টাকা গোনার পর এবার তা ট্রাকে ভরে নিয়ে যাওয়ার ব্যবস্থা করল আরবিআই। ২০টি ট্রাঙ্কে ভরে সেই টাকা নিয়ে যাওয়া হচ্ছে। ট্রাঙ্কের গায়ে কোনওটায় লেখা ৫০০, কোনওটায় লেখা ১০০০।

    trank

  • 23 Jul 2022 03:25 PM (IST)

    'মা ইডিকে শক্তি দাও', আর্তি সৌমিত্র খাঁয়ের

    পার্থর গ্রেফতারির পরই পুজোয় বসলেন বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খাঁ। ঠাকুরের সিংহাসনের পাশে বসে পুজো করছেন, ক্যামেরাবন্দি হয়েছে সেই মুহূর্ত। বিভিন্ন মহল বলছে, এই ভিডিয়ো চরম নাটকীয়তায় ভরা। পুজো করতে করতে সৌমিত্রকে বলতে শোনা যায়, 'বাংলায় যে সমস্ত ইডি অফিসাররা আছেন, তাঁদের শক্তি দাও।... এ বাংলাকে বাঁচাও মা।'

    সবিস্তারে পড়ুন: ‘যাঁকে মা সারদার সঙ্গে তুলনা… তাঁকেও যেন গ্রেফতার করা হয় মা’, পুজোয় বসলেন সাংসদ

  • 23 Jul 2022 02:48 PM (IST)

    ২.৪৪ মিনিটে ব্যাঙ্কশাল আদালতে থামল পার্থর গাড়ি

    ব্যাঙ্কশাল আদালতে নিয়ে যাওয়া হল পার্থ চট্টোপাধ্যায়কে। সিআরপিএফের কড়া পাহারায় কোর্ট চত্বরে নিয়ে যাওয়া হয় তাঁকে। চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কোর্টে তাঁকে পেশ করা হবে। কারণ শনিবার ইডির বিশেষ আদালত বন্ধ। ঠিক ২টো ৪৪ মিনিটে পার্থ চট্টোপাধ্যায়কে আদালতে নিয়ে আসা হয়। কিছুক্ষণ পরেই কোর্ট বসবে। ইডির পক্ষ থেকে ১৪ দিনের হেফাজতের আবেদন জানানো হবে বলেই সূত্রের খবর। ইতিমধ্যেই একটি বিষয় তুলে ধরেছেন পার্থ চট্টোপাধ্যায়ের আইনজীবীরা। তাঁরা জানাচ্ছেন, চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কোর্টের অধিকার নেই পিএমএলএ কেস শোনার। সেক্ষেত্রে পার্থ চট্টোপাধ্যায়কে বিচারবিভাগীয় হেফাজতেও পাঠানো হতে পারে। ফের সোমবার ইডি আদালতে তোলা হতে পারে।

  • 23 Jul 2022 02:43 PM (IST)

    ইডি-সিবিআইকে বিজেপি লেলিয়ে দিয়েছে, পথে নামল তৃণমূল

    পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারের প্রতিবাদে পথে নামল তৃণমূল। জিটি রোড অবরোধ করা হয়েছে। কুলটি পুরসভার প্রাক্তন ভাইস চেয়ারম্যানের নেতৃত্ব এই পথ অবরোধ করা হয়েছে।

    সবিস্তারে পড়ুন: ‘ইডি-সিবিআই-কে বিজেপি লেলিয়ে দিয়েছে’, পার্থর গ্রেফতারির বিরুদ্ধে পথে নামলেন তৃণমূল নেতৃত্বরা

  • 23 Jul 2022 02:40 PM (IST)

    পার্থর মুখোমুখি বসিয়ে জেরা অর্পিতাকে?

  • 23 Jul 2022 02:36 PM (IST)

    ইডির স্ক্যানারে কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপিকা মোনালিসা

    কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপিকা মোনালিসা দাস। নিয়োগ-দুর্নীতি মামলায় ইডির নজরে তিনিও। ইডি সূত্রের খবর, তাঁকেও স্ক্যানারে রাখা হয়েছে। পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ হিসাবে তাঁর নাম উঠে আসছে বলেই ইডি সূত্রের খবর। কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ে বাংলার অধ্যাপিকা মোনালিসার বাড়িতে বীরভূমে। কিন্তু তিনি কর্মসূত্রে আসানসোলে থাকেন। একটি বাড়ি ভাড়া নিয়ে থাকেন তিনি। বাড়ির মালিকের কথায়, গত দু' সপ্তাহ হল ভাড়া বাড়িতে আসেননি তিনি।

    সবিস্তারে পড়ুন: ‘কলেজের অনুষ্ঠান থেকে আলাপ’, ১০ ফ্ল্যাটের ‘মালকিন’? কীভাবে উঠে এলেন পার্থ ঘনিষ্ঠ মোনালিসা

  • 23 Jul 2022 02:31 PM (IST)

    নেত্রীর সঙ্গে যোগাযোগের চেষ্টা করেছিলাম, পাইনি : পার্থ

    গ্রেফতারির পর সংবাদমাধ্যমের সামনে মুখ খুললেন পার্থ চট্টোপাধ্যায়। এই ঘটনার পর দলের কারও সঙ্গে যোগাযোগ হয়েছিল কি না, সে প্রশ্নের উত্তরে পার্থ জানান, "নেত্রীর সঙ্গে যোগাযোগের চেষ্টা করেছিলাম, পাইনি।"

  • 23 Jul 2022 02:17 PM (IST)

    বেলঘরিয়াতে দু'টি ফ্ল্যাট অর্পিতার, দাম শুনলে চোখ কপালে উঠবে

    মায়ের সঙ্গেই বেলঘরিয়ার ওই বাড়িতে থাকতেন অর্পিতা। প্রতিবেশীদের অনুমান, যে দুটি ফ্ল্যাট রয়েছে অর্পিতার, সেগুলির একটি দাম প্রায় ৭০-৭৫ লাখ এবং অন্যটির দাম আনুমানিক ৮৫ লাখের আশপাশে।

    সবিস্তারে পড়ুন: বেলঘরিয়ায় দু’টি ফ্ল্যাট অর্পিতার, দাম কত জানেন?

  • 23 Jul 2022 02:09 PM (IST)

    প্রাক্তন শিক্ষামন্ত্রীর গ্রেফতারিতে মুখ খুললেন ববিতা

    যেদিন রাস্তায় নয়, চাকরিপ্রার্থীরা চক-ডাস্টার হাতে ক্লাস করাবেন সেইদিনই লড়াইয়ের জয় হবে। পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারের পর এমনটাই বললেন ববিতা সরকার।

    সবিস্তারে পড়ুন: ‘যেদিন রাস্তায় নয়, চাকরিপ্রার্থীরা চক-ডাস্টার হাতে ক্লাস করাবেন সেইদিনই লড়াইয়ের জয় হবে’: ববিতা

  • 23 Jul 2022 02:05 PM (IST)

    এবার পার্থর আপ্ত সহায়ক আটক

    আটক পার্থ চট্টোপাধ্যায়ের আপ্ত সহায়ক। সুকান্ত আচার্যকে আটক করা হয়েছে।

  • 23 Jul 2022 01:51 PM (IST)

    বোলপুরে বিপুল সম্পত্তি পার্থর

    এবার বোলপুরে পার্থ চট্টোপাধ্যায়ের বিপুল সম্পত্তির খোঁজ মিলল। বিলাসবহুল বাড়ি, ফ্ল্যাট মিলিয়ে সাতটি বাসস্থানের খোঁজ মিলেছে এখনও অবধি। বোলপুর শান্তিনিকেতনের প্রান্তিক, ফুলডাঙা, গোয়ালপাড়া মিলিয়ে সাতটি বাড়ির খোঁজ মিলেছে বলে স্থানীয় সূত্রে জানা গিয়েছে। সেখানে একাধিকবার পার্থ চট্টোপাধ্যায়, অর্পিতা মুখোপাধ্যায় গিয়েছেন বলেও স্থানীয় সূত্রে জানা গিয়েছে। এমনকী জামবুনি এলাকায় একটি অ্যাপার্টমেন্টের হদিশও পাওয়া গিয়েছে। যেখানে একটা গোটা ফ্লোর পার্থর নামে রয়েছে বলে জানা যাচ্ছে।

    সবিস্তারে পড়ুন:  বীরভূমে ৭ টি বাংলো পার্থর, যেতেন অর্পিতাও : সূত্র

    bolpur

  • 23 Jul 2022 01:45 PM (IST)

    অর্পিতার বাড়ি থেকে এবার এসএসসির অ্যাডমিট কার্ড?

    একের পর এক বিস্ফোরক তথ্য উঠে আসছে। অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে এসএসসির অ্যাডমিট কার্ড উদ্ধার হয়েছে বলে ইডি সূত্রের খবর। খামের মধ্যে সেই অ্যাডমিট কার্ডগুলি ছিল বলে জানা গিয়েছে।

    সবিস্তারে পড়ুন: অর্পিতার বাড়িতে খামের মধ্যে মিলল SSC অ্যাডমিট কার্ড : সূত্র

  • 23 Jul 2022 01:40 PM (IST)

    আমার বাড়িতে সিআইডি পাঠান না : রূপা গঙ্গোপাধ্যায়

    রূপা গঙ্গোপাধ্যায়ের বক্তব্য, "উনি একা নন। একজন ধরা পড়েছেন। একটি মেয়ের নাম দেখলাম অর্পিতা বোধহয়। তিনিও একা নন। এরকম আরও অনেক আছে। গাড়ি, বাড়ি প্রচুর। যারা ঘুষ দিচ্ছেন জানেন। আমি ধরে নিলাম ওনাদের কথা অনুযায়ী এটা প্রতিহিংসা। তা হলে ওনারাও প্রতিহিংসার প্রকাশ করুন। যার যার বাড়িতে পাঠান। সিআইডি তো রাজ্যের সিআইডি। পাঠান না, সব লকারের চাবি দিয়ে দেব। মধ্য রাতে আসুন, ভোরবেলা আসুন। যে কোনও বিজেপি নেতার বাড়িতে যান না। উচিৎ তো যাওয়া। সমস্ত রাজনৈতিক নেতাদের দায়িত্ব আছে তাদের জীবন পরিচ্ছন্ন রাখার।"

  • 23 Jul 2022 01:32 PM (IST)

    নতুন করে টাকার মেশিন এল অর্পিতার ফ্ল্যাটে

    ইডি সূত্রে খবর, টাকা গুনতে অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাটে আরও দু'টি নতুন টাকা গোনার মেশিন এল। বেলা ১টা নাগাদ এই মেশিন আনা হয়। ইডি সূত্রে খবর কার্যত টাকা গুনতে হিমশিম খাচ্ছেন চাকরি প্রার্থীরা। ২১ কোটি ২২ লক্ষ টাকা গোনা সম্ভব হয়েছে বলে জানা গিয়েছে।

  • 23 Jul 2022 01:25 PM (IST)

    শুক্রবার রাতেই গ্রেফতার পার্থ? মুখ খুললেন আইনজীবী

    শুক্রবার রাত ১০টা নাগাদ পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করা হয়েছে বলে ইডির আধিকারিকরা পার্থবাবুর আইনজীবী অনিন্দ্যকিশোর রাউতকে জানান। এমনই জানিয়েছেন অনিন্দ্য রাউত। তিনি জানান, এখনও সিজার তালিকা আমাদের হাতে দেয়নি। কোন কোন ধারায় গ্রেফতার সেটাও এখনও বলেনি।

  • 23 Jul 2022 01:03 PM (IST)

    ট্রানজিট রিমান্ডে দিল্লি নিয়ে যাওয়ার সম্ভাবনা পার্থকে

    পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারির পর নতুন সম্ভাবনার কথা উঠে আসছে। ট্রানজিট রিমান্ডে দিল্লি নিয়ে যাওয়া হতে পারে তাঁকে। কোনওভাবেই যাতে এই মামলায় রাজ্য সরকার কোনও প্রভাব খাটাতে না পারে, দিল্লি নিয়ে যাওয়ার সম্ভাবনা প্রবল হচ্ছে। সূত্রের খবর, বিকেল ৫টা থেকে ৬টার মধ্যে আদালতে তোলা হতে পারে পার্থকে। তাঁর বয়ানও রেকর্ড করা হয়েছে বলে সূত্রের খবর।

    সবিস্তারে পড়ুন: পার্থকে কলকাতায় নাও রাখা হতে পারে, দিল্লি নিয়ে যাওয়ার সম্ভাবনা

  • 23 Jul 2022 12:55 PM (IST)

    ভার্চুয়াল শুনানির সম্ভাবনা

    পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারি মামলায় ভার্চুয়াল শুনানির আবেদন করতে পারে ইডি। তৈরি হয়েছে সেই সম্ভাবনা।

  • 23 Jul 2022 12:47 PM (IST)

    ইএসআই জোকা থেকে বেরোচ্ছেন পার্থ

    এক ঘণ্টার বেশি সময় ধরে মেডিক্যাল পরীক্ষা হল পার্থ চট্টোপাধ্যায়ের। শনিবারই গ্রেফতারের পর ইএসআই জোকায় মেডিক্যাল টেস্টের জন্য নিয়ে যাওয়া হয় রাজ্যের মন্ত্রীকে। ১ ঘণ্টা ২০ মিনিট পর বের করা হচ্ছে তাঁকে। এদিন হাসপাতালের পিছনের একটি গেট দিয়ে বের করার ব্যবস্থা করা হয় পার্থকে।

  • 23 Jul 2022 12:20 PM (IST)

    গ্রেফতার অর্পিতা মুখোপাধ্যায়, দেখুন ভিডিয়ো

  • 23 Jul 2022 12:18 PM (IST)

    চুরি কর কিন্তু চোরাই মাল ঘরে রেখো না : অধীর

    প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর কথায়, "চোরদের বুঝিয়ে দিল, চুরি কর কিন্তু চোরাই মাল ঘরে রেখো না। পাশাপাশি এটাও শিক্ষা দিল, চোরদের আশেপাশে থাকতে গেলে প্রথমে ভাল লাগলেও পরে বিপদ হতে পারে। সতর্ক করে দিল চোরদের, যে যেখানে মাল রেখেছ, সরাও। জলে ফেলে দাও, পুড়িয়ে দাও, সরাতে শুরু কর। যদি ইডি হাইকোর্টের হস্তক্ষেপে এই তৎপরতা বজায় রাখতে পারে, কোনও মন্ত্রী বাদ যাবে না। লিখে দিলাম আমি।"

  • 23 Jul 2022 12:07 PM (IST)

    পার্থর গ্রেফতারি নিয়ে মুখ খুললেন অধ্যক্ষ

    বিধানসভায় বাল গঙ্গাধর তিলকের জন্মদিবসের কর্মসূচি শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় বলেন, “যদি কেউ গ্রেফতার হয়, তাহলে বিধানসভার ক্ষেত্রে বিধানসভার স্পিকার ও লোকসভার ক্ষেত্রে লোকসভার স্পিকারকে জানাতে হয়। এটা সাংবিধানিক দায়িত্ব। আইনে বলা আছে।”

    সবিস্তারে পড়ুন: মন্ত্রী পার্থর গ্রেফতারে ED-কে ‘সাংবাদিক নিয়ম’ মনে করালেন ‘অপ্রস্তুত’ স্পিকার

  • 23 Jul 2022 11:59 AM (IST)

    'ছেলে মেয়েদের বলে কিছু হবে?' অর্পিতাকে নিয়ে বিরক্ত মা

    মেয়েকে নিয়ে আক্ষেপ অর্পিতা মুখোপাধ্যায়ের মায়ের গলায়। তিনি জানান, মাঝেমধ্যে বেলঘড়িয়ার বাড়িতে আসতেন মেয়ে। সপ্তাহে এক দু'দিন আসতেন। মেয়ে প্রথম থেকেই বাইরে বাইরে কাজ করেছেন বলে জানান মা। তিনি বলেন, "ও সিনেমা করেছে, সিরিয়াল করেছে। বাবা ভাল চাকরি করত, সেই চাকরি পেত। সেটা নিল না। কেন্দ্রীয় সরকারের চাকরি। নিল না। ছেলে মেয়েদের বলে কিছু হবে? খবরে শুনলাম সব কিছু।" একইসঙ্গে তিনি বলেন, মেয়ে যদি কথা শুনত তা হলে তিনি বিয়েই দিয়ে দিতেন। কিন্তু তা হয়নি।

    সবিস্তারে পড়ুন: ‘কথা শুনলে তো বিয়েই দিয়ে দিতাম’, একা ঘরে বসে আক্ষেপ অর্পিতার মায়ের

  • 23 Jul 2022 11:48 AM (IST)

    গ্রেফতার অর্পিতা মুখোপাধ্যায়

    এবার গ্রেফতার করা হল অর্পিতা মুখোপাধ্যায়কে। পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারের পরই অর্পিতার গ্রেফতারি শুধু সময়ের অপেক্ষা ছিল। এবার তাঁকেও গ্রেফতার করল ইডি। অর্পিতার বিরুদ্ধেও তদন্তে অসহযোগিতার অভিযোগ এনেছে ইডি। তিনি টাকার উৎস আড়াল করার চেষ্টা করছেন বলে ইডির দাবি। শনিবার ব্যাঙ্কশাল কোর্টে তোলা হবে তাঁকেও।

  • 23 Jul 2022 11:32 AM (IST)

    পার্থকে নিয়ে যাওয়া হল জোকা ESI-এ

    কড়া নিরাপত্তার বেষ্টনীতে ইএসআই হাসপাতালে নিয়ে যাওয়া হল পার্থ চট্টোপাধ্যায়কে। স্বাস্থ্য পরীক্ষানিরীক্ষা করা হবে সেখানে। কেন্দ্রীয় বাহিনী ঘিরে তাঁকে ভিতরে নিয়ে যায়। দুই চিকিৎসক তাঁর পরীক্ষানিরীক্ষা করবেন বলে জানা গিয়েছে। এদিন সংবাদমাধ্যমের প্রশ্নে একটি শব্দও করেননি তিনি। বেহালায় পার্থর বাড়ি থেকে গাড়ি বেরিয়ে পার্ক সার্কাস থেকে ফের ঘুরিয়ে ডায়মন্ড হারবার রোড ধরে জোকায় নিয়ে যাওয়া হয়। প্রশ্ন উঠছে এর কী কারণ? জোকা ইএসআই কেন্দ্র সরকারের নিয়ন্ত্রণাধীন। প্রশ্ন উঠছে, সরকারি হাসপাতাল বলেই কি এই ব্যবস্থা।

  • 23 Jul 2022 11:23 AM (IST)

    আজই আদালতে তোলা হবে পার্থকে

    আজই আদালতে তোলা হবে পার্থ চট্টোপাধ্যায়কে। মেডিক্যাল টেস্ট করার পরই (SOP অনুযায়ী গ্রেফতারের পর এই পরীক্ষা করাতে হয়) সিজিও কমপ্লেক্সে নিয়ে যাওয়া হবে। তবে এমনও হতে পারে মেডিক্যাল টেস্টের পর সোজা ব্যাঙ্কশাল আদালতে চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কোর্টে তাঁকে পেশ করা হতে পারে। প্রসঙ্গত, শনিবার ইডির বিশেষ আদালত বন্ধ। তাই চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কোর্টে তোলা হবে।

  • 23 Jul 2022 11:15 AM (IST)

    সিবিআইকে ম্যানেজ করা হয়ে গিয়েছে, বিস্ফোরক দিলীপ ঘোষ

    তৃণমূল ভাবছে বলে কয়ে এভাবে চালাবে। বহু সিবিআই অফিসারকে ম্যানেজ করে চালিয়ে যাচ্ছিলেন। কাল ববি হাকিম বলেছেন হাইকোর্টের নির্দেশে তো সিবিআই তদন্ত করছে। ইডি কেন এসেছে? মানে সিবিআইকে ম্যানেজ করা হয়ে গিয়েছিল। মাঝখান থেকে ইডি বেরিয়ে এসেছে এবং সব গড়বড় হয়ে গেছে।

  • 23 Jul 2022 11:06 AM (IST)

    কালীঘাট, শান্তিনিকেতন ঘিরে ফেলুুন: বিকাশ ভট্টাচার্য

    পার্থর গ্রেফতারির পর বিকাশ ভট্টাচার্য বলেন, "২৮ ঘণ্টা সময় দিয়ে ইডি অনেক বদান্যতা করেছে। এদের প্রথমেই গ্রেফতার করা উচিত ছিল। জিজ্ঞাসাবাদের কোনও সুযোগ নেই। এরা সবাই প্রশাসনকে ব্যবহার করে দুর্নীতিমূলক অর্থ উপার্জন করেছেন। পার্থ হচ্ছেন দাবার ঘুঁটি। আসল রানিকে খুঁজে বের করতে হবে। তিনিও হাতের সামনে আছেন। আমি বার বার বলছি, কালীঘাট এবং কালীঘাট পরিবারের, হরিশ চ্যাটার্জি স্ট্রিট পরিবারের সকলের বাড়িতে হানা দিক। শত শত কোটি টাকার সম্পত্তি উদ্ধার হবে, যা বেআইনিভাবে করা হয়েছিল প্রশাসনকে ব্যবহার করে এবং মানুষকে বোকা বানিয়ে। এরা সবাই চূড়ান্ত অপরাধী। যেদিন মমতাকে গ্রেফতার করবে ইডি, সেদিন এই দুর্নীতি উন্মোচনের একটি নির্দিষ্ট দিশা পাওয়া যাবে।"

    সবিস্তারে পড়ুন: ‘কালীঘাট, শান্তিনিকেতন ঘিরে ফেলুুন, শত শত কোটি টাকা উদ্ধার হবে’, ফের বড় আন্দোলেনের তোড়জোড় করছেন বিকাশ

  • 23 Jul 2022 11:03 AM (IST)

    কড়া নিরাপত্তার চাদরে ঢাকা সিজিও কমপ্লেক্স

    সকাল থেকেই কড়া নিরাপত্তার বেষ্টনীতে ঘেরা সিজিও কমপ্লেক্স। সিজিও কমপ্লেক্সের ভিতরে এবং বাইরে চরম ব্যস্ততা। মূল দরজায় কেন্দ্রীয় বাহিনীর পাহারা সকাল থেকেই। একইসঙ্গে বাইরে বিধাননগর কমিশনারেটের তরফ থেকে বিশাল পুলিশবাহিনী মোতায়েন করা হয়েছে। বাইরে যাতে কোনওরকম অপ্রীতিকর পরিস্থিতি তৈরি না হয়, তা মোকাবিলাই লক্ষ্য।

  • 23 Jul 2022 10:48 AM (IST)

    গাড়ি ঘুরতে পারে এসএসকেএমের পথে

    পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতারের পর সিজিও কমপ্লেক্সে নিয়ে যাওয়ার কথা। গাড়ি সেই মতোই রওনা হয়। ইডির জয়েন্ট ডিরেক্টরের গাড়িতে রয়েছেন পার্থ বলেই সূত্রের খবর। তবে এই গাড়ি ইতিমধ্যেই পথ বদল করেছে। এসএসকেএম হতে পারে গন্তব্য। ইডি মেডিক্যাল চেকআপের জন্য নিয়ে যেতে পারে সেখানে।

  • 23 Jul 2022 10:35 AM (IST)

    পার্থ চট্টোপাধ্যায় গভীর জলের মাছ: দিলীপ

    পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারির পরই দিলীপ ঘোষের সোশ্য়াল মিডিয়ায় পোস্ট, 'পার্থ চট্টোপাধ্যায় গভীর জলের মাছ। শুধু ঘনিষ্ঠ মহিলার বাড়িতে কোটি কোটি টাকা গচ্ছিত রাখাই নয়, শান্তিনিকেতনে আরেক ঘনিষ্ঠ মহিলার নামে একাধিক ফ্ল্যাট-সহ বিপুল সম্পত্তি।'

  • 23 Jul 2022 10:29 AM (IST)

    সিজিও কমপ্লেক্সে নিয়ে যাওয়া হচ্ছে পার্থকে

    নাকতলার বাড়ি থেকে গ্রেফতারের পর পার্থ চট্টোপাধ্যায়কে সিজিও কমপ্লেক্সে নিয়ে যাওয়া হচ্ছে। মুকুন্দপুর হয়ে বাইপাস ধরে গাড়ি এগোচ্ছে সল্টলেকের দিকে।

  • 23 Jul 2022 10:27 AM (IST)

    ২০ কোটির উৎস নিয়ে বয়ান বদল, আটক পার্থ-ঘনিষ্ঠ অর্পিতা

    পার্থ চট্টোপাধ্যায় গ্রেফতার হওয়ার পরই আটক করা হল মন্ত্রী-ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্য়ায়কেও। তাঁর ফ্ল্যাট থেকেই মিলেছে রাশি রাশি নোট, যা গুনতে ব্যাঙ্ককর্মীদের ডাকতে হয়েছিল ইডিকে। রাতভর তাঁর বাড়িতেই ছিলেন ইডি আধিকারিকরা। তবে বয়ানে অসঙ্গতি থাকার অভিযোগে শনিবার সকালে আটক করা হল অর্পিতাকে। তাঁকে সিজিও কমপ্লেক্সে নিয়ে যাওয়া হবে বলে জানা গিয়েছে।

    সবিস্তারে পড়ুন: Arpita Mukherjee: ২০ কোটির উৎস নিয়ে বয়ান বদল, আটক পার্থ-ঘনিষ্ঠ অর্পিতা

Published On - Jul 23,2022 10:20 AM

Follow Us: