Abhishek Banerjee: আজকের ভারতের স্বপ্নই কি দেখতেন নেতাজি, গান্ধীজি? প্রশ্ন অভিষেকের

Abhishek Banerjee: কেন্দ্রকে আক্রমণ করে তাঁর বক্তব্য, "আমি কী করব, কার সঙ্গে কথা বলব, কাকে ভালবাসব এটা দিল্লিতে বসে কেউ ঠিক করে দিতে পারে না। জীবন কীভাবে কাটাব, সেটা আমার সিদ্ধান্ত।"

Abhishek Banerjee: আজকের ভারতের স্বপ্নই কি দেখতেন নেতাজি, গান্ধীজি? প্রশ্ন অভিষেকের
অভিষেক বন্দ্যোপাধ্যায়।
TV9 Bangla Digital

| Edited By: Sanjoy Paikar

Aug 15, 2022 | 3:17 AM

কলকাতা: স্বাধীনতার ৭৫ বছর পূর্তি। দেশজুড়ে চলছে উদযাপন। আর স্বাধীনতা দিবসে সকলকে শুভেচ্ছা জানিয়ে কেন্দ্রকে আক্রমণ করলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। রাত বারোটায় সোশ্যাল মিডিয়ায় নিজের ৭ মিনিট ৫৮ সেকেন্ডের বক্তব্যে একাধিক প্রশ্ন তুললেন। কেন্দ্রকে আক্রমণ করে তাঁর প্রশ্ন, আজকের ভারতের স্বপ্নই কি দেখেছিলেন নেতাজি সুভাষচন্দ্র বসু, মহাত্মা গান্ধী?

নিজের বক্তব্যে অভিষেক বলেন, “এই স্বাধীনতার জন্যই কি আমাদের পূর্বপুরুষরা প্রাণ দিয়েছিলেন। সত্যিই কি আমরা অমৃতকালের মধ্যে বাস করছি? এই কি সেই অমৃতকাল যা গান্ধীজি স্বপ্ন দেখেছিলেন?”

কেন্দ্রকে আক্রমণ করে তাঁর বক্তব্য, “আমি কী করব, কার সঙ্গে কথা বলব, কাকে ভালবাসব, এটা দিল্লিতে বসে কেউ ঠিক করে দিতে পারে না। জীবন কীভাবে কাটাব, সেটা আমার সিদ্ধান্ত।” তিনি বলেন, “আমাদের খাবার আলাদা হতে পারে, কিন্তু, কৃষকদের প্রতি আমাদের অনুভূতি এক। আমাদের ভাষা আলাদা হতে পারে, কিন্তু, টিম ইন্ডিয়া বিশ্বকাপ জিতলে আমরা সবাই উচ্ছ্বসিত হই।”

এখন কী শপথ হওয়া দরকার। তা নিয়েও নিজের বক্তব্য রেখেছেন অভিষেক। তিনি বলেন, “আজকের শপথ বিভেদমূলক শক্তির হাত থেকে দেশকে বাঁচানো। জীবনের শেষ রক্ত বিন্দু পর্যন্ত এই দেশ, এই বৈচিত্র্যময় সমাজকে রক্ষা করব। এই হোক আজকের শপথ। আমি যুব সম্প্রদায়কে বলতে চাই অনেক আদর্শ নিয়ে চর্চা হয়েছে। এখন সময় কাজ করার। অন্য কে কী করছে, তা না দেখে আমি কী করছি সেটা ভাবুন। আসুন বিদ্বেষমুক্ত ভারত গড়ি।”

নিজের বক্তব্যের শেষে অভিষেক বলেন, জয় হিন্দ, জয় ভারত, বন্দেমাতরম।

এই খবরটিও পড়ুন

আরও পড়ুন: 19,867.8 MHz স্পেকট্রাম অধিগ্রহণ করে ভারতীয়দের জন্য 5G বিপ্লব ঘটাতে চলেছে এয়ারটেল

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla