ISF Rally : নওশাদের নিঃশর্ত মুক্তির দাবিতে আওয়াজ উঠবে কলকাতায়, বুধবার কোন রণকৌশল নিচ্ছে আইএসএফ?

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: জয়দীপ দাস

Updated on: Jan 24, 2023 | 10:37 PM

ISF Rally : মেলেনি বুধবারের মিছিলের অনুমতি। এদিকে আইএসএফের (ISF) তরফে যাঁরা এই মিছিলের ডাক দিয়েছেন তাঁরা কিন্তু কর্মসূচি থেকে পিছপা হতে চাইছেন না।

ISF Rally : নওশাদের নিঃশর্ত মুক্তির দাবিতে আওয়াজ উঠবে কলকাতায়, বুধবার কোন রণকৌশল নিচ্ছে আইএসএফ?

কলকাতা: বৃহস্পতিবার রয়েছে সরস্বতী পুজো (Saraswati Puja 2022)। ওই দিনই আবার প্রজাতন্ত্র দিবস (Republic Day 2022)। এদিকে সরস্বতী পুজোর আগের দিন ব্যস্ততার ছবি দেখা যায় কলকাতার (Kolkata) বাজারে। এমনকী অনেকেই সরস্বতীর মূর্তি কিনতে জেলা থেকে পাড়ি দেন কলকাতায়। অন্যদিকে এবার প্রজাতন্ত্র দিবস উপলক্ষে নিরাপত্তারও কড়াকড়ি রয়েছে শহরে। তবে তার আগে গ্রেফতার হওয়া বিধায়ক নওশাদ সিদ্দিকী (ISF leader Naushad Siddiqui) ও আইএসএফ কর্মীদের নিঃশর্ত মুক্তির দাবিতে পথে নামতে চলছে আব্বাস সিদ্দিকীর দল। তাতেই যেন ঘুম উড়েছে পুলিশ-প্রশাসনের। সমস্ত রাজনৈতিক দলকেই বুধবার মিছিল-মিটিং থেকে বিরত থাকতে বলা হয়েছে পুলিশের তরফে। 

মেলেনি বুধবারের মিছিলের অনুমতি। এদিকে যাঁরা এই মিছিল ডেকেছেন তাঁরা কিন্তু কর্মসূচি থেকে পিছপা হতে চাইছেন না। তাই মিছিল হচ্ছেই, সাফ জানানো হয়েছে নওশাদ শিবিরের তরফে। কিন্তু অনুমতি ছাড়া মিছিলকে কি আটকানো হবে? এ বিষয়ে লালবাজারের তরফে কোনও সদুত্তর মেলেনি। সূত্রের খবর, আইএসএফের সঙ্গেই বুধবারের মিছিলে পা মেলাতে চলেছে নাগরিক সমাজের একাংশও। বুধবার দুপুরে শহরের নানা প্রান্ত থেকে মিছিল আসার কথা রয়েছে শিয়ালদহে। জেলা থেকেও আইএসএফ কর্মীদের জমায়েত করা রয়েছে শিয়ালদহে। মঙ্গলবার রাত থেকেই শুরু হয়ে গিয়েছে সেই তোড়জোড়। শিয়ালদহ স্টেশনের কাছে বিগ বাজারের সামনেই হবে মূল জমায়েত। সেখান থেকে মিছিল এগোবে ধর্মতলার দিকে। এদিকে শনিবার এই ধর্মতলাতেই হয়েছিল পুলিশ-আইএসএফ খণ্ডযুদ্ধ। পুলিশ ও নওশাদ শিবিরের অনেকেই আহত হন।

এই খবরটিও পড়ুন

গ্রেফতার হন নওশাদ সিদ্দিকী সহ আরও ১৮ আইএসএফ কর্মী সমর্থককে। একইসঙ্গে ধর্মতলার কর্মসূচি শেষে বাড়ি ফেরার পথে গ্রেফতার করা হয় আরও ৪৩ আইএসএফ কর্মী সমর্থককে। তারপর থেকেই গ্রেফতার হওয়া কর্মীদের নিঃশর্ত মুক্তির দাবিতে আওয়াজ তুলেছে আইএসএফ। আওয়াজ উঠেছে ফুরফুরা শরিফ থেকেও। এমতাবস্থায় এবার পুলিশের অনুমতি ছাড়াই আইএসএফের মিছিলে কলকাতার কী ছবি দেখা যায় তা নিয়ে চাপানউতর শুরু হয়েছে রাজনৈতিক মহলে। প্রসঙ্গত, সাম্প্রতিককালে বাম হোক বা বিজেপি, বিরোধীদের নবান্ন অভিযানে ধুন্ধুমার কাণ্ড বাঁধতে দেখা গিয়েছে। পুলিশের সঙ্গে খণ্ডযুদ্ধের ছবিও সামনে এসেছে। এখন থাকার বুধবার কতটা শান্ত থাকে তিলোত্তমা। 

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla