Jharkhand MLAs: জরুরি হস্তক্ষেপ চেয়ে এবার ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হতে চলেছেন ঝাড়খণ্ডের তিন বিধায়ক

Jharkhand MLAs: রাজ্যের সিআইডি তদন্তের প্রশ্ন তুলে কলকাতা হাইকোর্টে আবেদন করেন ঝাড়খণ্ডের তিন বিধায়ক। বৃহস্পতিবারের শুনানিতে বিধায়কদের তরফে আইনজীবী সিদ্ধার্থ লুথরা সওয়াল করেন, হাওড়ার পাঁচলা থানা ওই তিন বিধায়ককে ৪৮ লক্ষ টাকা-সহ গ্রেফতার করা হয়।

Jharkhand MLAs: জরুরি হস্তক্ষেপ চেয়ে এবার ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হতে চলেছেন ঝাড়খণ্ডের তিন বিধায়ক
ঝাড়খণ্ডে তিন কংগ্রেস বিধায়ক ডিভিশন বেঞ্চের দ্বারস্থ
TV9 Bangla Digital

| Edited By: শর্মিষ্ঠা চক্রবর্তী

Aug 05, 2022 | 12:39 PM

কলকাতা: সিঙ্গল বেঞ্চের নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হলেন ঝাড়খণ্ডের তিন বিধায়ক ইরফান আনসারি,  রাজেশ কাছাপ এবং নমন বিক্সাল। মামলা করার অনুমতি দিলেন প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব। দ্রুত শুনানির আর্জি জানিয়েছেন ওই তিন বিধায়ক। বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন প্রধান বিচারপতি। উল্লেখ্য, বৃহস্পতিবারই এই মামলা সিবিআই বা কেন্দ্রীয় সংস্থাকে হস্তান্তরের আবেদন খারিজ করেন সিঙ্গল বেঞ্চের বিচারপতি । সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হলেন তিন বিধায়ক।

রাজ্যের সিআইডি তদন্তের প্রশ্ন তুলে কলকাতা হাইকোর্টে আবেদন করেছিলেন ঝাড়খণ্ডের তিন বিধায়ক। বৃহস্পতিবারের শুনানিতে বিধায়কদের তরফে আইনজীবী সিদ্ধার্থ লুথরা সওয়াল করেছিলেন, হাওড়ার পাঁচলা থানা ওই তিন বিধায়ককে ৪৮ লক্ষ টাকা-সহ গ্রেফতার করা হয়। কিন্তু তাঁদেরকে আয়কর বা কাল টাকা আইনে তাঁদের গ্রেফতার করা হয়নি। লুথরা সওয়াল করেছিলেন, তদন্তভার সিবিআই কিংবা অন্য কোনও কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হাতে দেওয়া হোক। রাজ্য সরকারকে এই তদন্তভারকে নিজেদের স্বার্থে ব্যবহার করতে পারে, এই আশঙ্কা প্রকাশ করেন তিনি। যদিও বিচারপতি সেই আবেদন খারিজ করে দেয়।

এই খবরটিও পড়ুন

প্রসঙ্গত, সূত্রের খোঁজে দিল্লিতে ইতিমধ্যেই হানা দিয়েছে সিআইডি-র একটি দল। আর সেখানেই মুখোমুখি কেন্দ্রের সঙ্গে সংঘাত শুরু হয় রাজ্যের। দিল্লিতে ব্যবসায়ীর বাড়িতে হানা দিতে যায় সিআইডি-র টিম। কিন্তু, ওয়ারেন্ট থাকা সত্ত্বেও  সিদ্ধার্থ মজুমদারের বাড়িতে ঢুকতে সিআইডি-কে বাধা দেয় দিল্লি পুলিশ। গুয়াহাটিতেও বাধার মুখে পড়ে সিআইডি। আর তা নিয়ে তুঙ্গে রাজনৈতিক চাপানউতোর। এই পরিস্থিতিতে হাইকোর্টের সিঙ্গল বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চের মামলা করার অনুমতি দিয়েছেন প্রধান বিচারপতি।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla