Job seekers protest: ১৪৪ ধারা উপেক্ষা করেই আন্দোলন চাকরিপ্রার্থীদের, বিকাশভবন পৌঁছনোর আগেই আটক কয়েকজন

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: অবন্তিকা প্রামাণিক

Updated on: Jan 24, 2023 | 3:29 PM

Job seekers Protest: সূত্রের খবর, মঙ্গলবার হকের চাকরির দাবিতে চাকরিপ্রার্থীরা আচার্যভবনের সামনে মিছিল করে আসছিলেন। বিভিন্ন মেট্রো স্টেশনগুলিতে তাঁরা যখন মিছিল করে নামে, অভিযোগ, সেই সময় বলপূর্বক পুলিশ তাঁদের আটক করে।

Job seekers protest: ১৪৪ ধারা উপেক্ষা করেই আন্দোলন চাকরিপ্রার্থীদের, বিকাশভবন পৌঁছনোর আগেই আটক কয়েকজন
চাকরি প্রার্থীদের বিক্ষোভ (নিজস্ব চিত্র)

কলকাতা: আপার প্রাইমারি চাকরি প্রার্থীদের বিক্ষোভ। করুণাময়ীতে সেই বিক্ষোভ চলে। বিকাশ ভবনে পৌঁছনর আগেই কয়েকজন বিক্ষোভকারীকে পুলিশ আটক করে।

সূত্রের খবর, মঙ্গলবার হকের চাকরির দাবিতে চাকরিপ্রার্থীরা আচার্যভবনের সামনে মিছিল করে আসছিলেন। বিভিন্ন মেট্রো স্টেশনগুলিতে তাঁরা যখন মিছিল করে নামে, অভিযোগ, সেই সময় বলপূর্বক পুলিশ তাঁদের আটক করে। তাঁদেরকে উত্তর বিধাননগর থানায় নিয়ে যাওয়া হয়। এরপর থানার ভিতর বসেই তাঁরা লাগাতার স্লোগান দিতে থাকেন। এদের প্রত্যেকের একটাই দাবি, ২০১৪ সালে আপার প্রাইমারিতে যে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ হয়। সেই বিজ্ঞপ্তি অনুযায়ী ২০১৫ সালে তাঁরা পরীক্ষাও দেন। ২০১৬ সালে উত্তীর্ণদের তালিকা প্রকাশ হলে সেই তালিকায় তাঁদের নাম ছিল বলেও দাবি করেন তাঁরা। কিন্তু তারপর আর ইন্টারভিউ নেওয়া হয়নি তাঁদের। কেন তাঁদের ইন্টারভিউ হল না? যোগ্য থাকা সত্ত্বেও কেন তাঁদের চাকরি হল না সেই সকল প্রশ্নের সদুত্তর খুঁজতেই তাঁরা আচার্য সদনে পর্ষদ সভাপতির সঙ্গে দেখা করতে আসেন। কিন্তু তাঁর আগেই তাঁদেরকে আটক করে পুলিশ।

অপরদিকে, বিক্ষোভরত আন্দোলনকারীদের পুলিশের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয় যে ১৪৪ ধারা জারি থাকার কারণে তাঁদের আন্দোলন করতে দেওয়া যাবে না। তবে শুধু উত্তর নয়, পূর্ব বিধাননগর থানা ও ইলেকট্রনিক্স কমপ্লেক্স থানাতেও পুলিশের তরফে চাকরিপ্রার্থীদের আটক করে রাখা হয়েছে।

পুলিশের গাড়িতে ওঠার আগে আন্দোলনরত এক চাকরি প্রার্থী বলেনি, “আমরা শান্তিপূর্ণ আন্দোলন করছিলাম। কিন্তু তার আগেই আমাদের থানায় নিয়ে চলে গেল। আমরা যোগ্য তারপরও কেন চাকরি দেওয়া হচ্ছে না?”

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla