Job Seekers Protest: ‘প্রতিশ্রুতি তো মুখ্যমন্ত্রীও দিয়েছিলেন…’, ব্রাত্যর আশ্বাসেও আন্দোলনের বরফ গলছে না

Kolkata: এ দিন, ধর্মতলার ধর্নামঞ্চে চাকরির দাবিতে অনড় বিক্ষোভকারীরা সাফ জানিয়েছেন পুজোর সময়ও তাঁরা সেখানেই থাকবেন।

Job Seekers Protest: ‘প্রতিশ্রুতি তো মুখ্যমন্ত্রীও দিয়েছিলেন…’, ব্রাত্যর আশ্বাসেও আন্দোলনের বরফ গলছে না
চাকরিপ্রার্থীদের বিক্ষোভ (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Sep 27, 2022 | 4:08 PM

কলকাতা: নাহ! চিঁড়ে কিন্তু ভিজছে না। কেউ বলছেন, ‘মুখের কথায় আর না’, কেউ আবার বলছেন, ‘আমরা তো ঘরপোড়া গরু…’ নোটিফিকেশন না আসা পর্যন্ত চাকরিপ্রার্থীরা যে তাঁদের ধর্না কোনও ভাবেই থামাবেন না তা আরও একবার স্পষ্ট করলেন তাঁরা।

মঙ্গলবার সাংবাদিকদের মুখোমুখি হন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। তিনি বলেন, ‘সরকারের ওপর আস্থা রেখে আন্দোলন প্রত্যাহার করে নিন। পুজোর সময় বাড়ি ফিরে যান। পরিবারের সঙ্গে সময় কাটান।’ যদিও সুপারিশ না পেলে উঠতে নারাজ আন্দোলনকারীরা।

এদিন, ধর্মতলার ধর্নামঞ্চে চাকরির দাবিতে অনড় বিক্ষোভকারীরা সাফ জানিয়েছেন পুজোর সময়ও তাঁরা সেখানেই থাকবেন। তার কারণ তাঁদের বক্তব্য, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রতিশ্রুতি দিয়েছিলেন। কিন্তু সেই প্রতিশ্রুতি আজও বাস্তবায়িত হয়নি। ফলে যে প্রতিশ্রুতির কথা বলছেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু তার জন্য নূন্যতম একটি বিজ্ঞপ্তি যাতে দেওয়া হয় তার দাবি জানিয়েছেন আন্দোলনকারীরা। তাহলেই তাঁরা পুজোর সময় শিক্ষামন্ত্রীর আবেদনে সাড়া দিয়ে ধর্না মঞ্চ ছাড়বেন।

এক আন্দোলনকারী বলেন, ‘২০১৯ সাল থেকে পরপর শুধু প্রতিশ্রুতি পাচ্ছি আমরা। বাস্তবায়ন হয়নি। পথে বসে আছি। এখানেই দিন কাটছে। পুজো থেকে শুরু করে বিভিন্ন অনুষ্ঠানে আমরা এখনও রাস্তাতেই। তাই নবম থেকে দ্বাদশ যতক্ষণ না আমরা নিয়োগপত্র হাতে পাচ্ছি আমাদের ততক্ষণ আন্দোলন চলবে। আমাদের জীবনে পুজো বলে কিছু নেই। আমরা এখানে যা যন্ত্রণা পাচ্ছি যেন মৃত্যুকে বরণ করে নিয়েছি।’ অপর এক বিক্ষোভকারী বলেন, ‘আমরা তো ঘরপোড়া গরু। সেই ২০১৯ সাল থেকে আমরা দেখছি। মুখ্যমন্ত্রী তৎকালীন শিক্ষামন্ত্রীকে নিয়ে প্রেসক্লাবে বলে গেলেন যে মেধা তালিকাভুক্ত একজনও বঞ্চিত হবেন না। তারপর আজ ২০২২ সালের ২৭ সেপ্টেম্বর হয়ে গেল। কিছুই পেলাম। তাই নিয়োগপত্র হাতে না পেলে ধর্না চলবে।মুখের কথায় আর চলবে না।’