Justice Abhijit Gangopadhyay: ‘আমি আইনের এবিসি জানি না, উনি কী জানেন আইনের?’, বিচারপতি গঙ্গোপাধ্যায়ের নিশানায় কে?

Justice Abhijit Gangopadhyay: 'আমি আইনের এবিসি জানি না, উনি কী জানেন আইনের?', বিচারপতি গঙ্গোপাধ্যায়ের নিশানায় কে?
এজলাসেই মন্তব্য বিচারপতির

Justice Abhijit Gangopadhyay: একের পর এক নিয়োগ দুর্নীতি মামলায় নজিরবিহীন নির্দেশ দিয়েছেন বিচারপতি। সম্প্রতি গান্ধী পরিবারের সম্পত্তি নিয়ে প্রশ্ন তুলেছেন তিনি।

TV9 Bangla Digital

| Edited By: tannistha bhandari

Jun 24, 2022 | 1:15 AM

কলকাতা: সাম্প্রতিককালে একের পর এর নিয়োগ দুর্নীতি মামলায় নজিরবিহীন সব নির্দেশ দিয়ে সাড়া ফেলেছেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। একাধিক মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছেন তিনি। বিক্ষোভকারী চাকরি প্রার্থীরা তাঁর সেই সব নির্দেশকে স্বাগত জানিয়েছেন। এবার তাঁর করা এক মন্তব্য ঘিরেই বাড়ল জল্পনা। আইনজীবী ও বিচারপতির তরজা কার্যত প্রকাশ্যে এসে গিয়েছে বলে মনে করছেন কেউ কেউ।

এ দিন নিয়োগ সংক্রান্ত একটি মামলার শুনানি ছিল আদালতে। সেখানে পর্ষদের আইনজীবী কিশোর দত্তকে বিচারপতি গঙ্গোপাধ্যায় বলেন, ‘কিছু বলার থাকলে আদালতে বলুন। জ্যাঠা মশাইদের কাছ থেকে শুনতে চাই না, কে বলতে পেরেছে আর কে পারেনি। আমি আইনের এবিসি জানি না, বলছেন একজন। উনি কী জানেন আইনের?’ শুধু তাই নয়, বিচারপতি উল্লেখ করেন, আদালতে কী কী হয়, তা প্রকাশ্যে আনতে সিসিটিভি বসাতে বলবেন তিনি। আইনজীবী মহলের একাংশের দাবি, জ্যাঠা মশাই বলে আইনজীবী অরুণাভ ঘোষকেই নিশানা করেছেন বিচারপতি।

আইনজীবী মহল সূত্রে খবর, কিছুদিন আগে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় বলেছিলেন, গান্ধী পরিবারের সম্পত্তি এত কী ভাবে হল, পারলে জানার চেষ্টা করতেন তিনি। তারপরেই বিশিষ্ট আইনজীবী তথা কংগ্রেস নেতা অরুণাভ ঘোষ বিচারপতির বিরুদ্ধে মুখ খোলেন। একটি ইউ টিউব চ্যানেলে সাক্ষাৎকার দিতে গিয়ে অরুণাভ ঘোষ বলেন, ‘উনি আইনের এবিসি জানেন না।’

উল্লেখ্য, ওই ভিডিয়োতে অরুণাভ ঘোষ দাবি করেছেন, নিয়োগ সংক্রান্ত মামলার বিচার সঠিক পদ্ধতিতে করা হচ্ছে না। তাঁর দাবি, এক পক্ষের কথা না শুনে চাকরি থেকে বরখাস্ত করে দেওয়ার মত সিদ্ধান্ত নেওয়া ঠিক নয়। আইনজীবী মনে করেন, কে কবে সিবিআই দফতরে যাবে, তা একজন বিচারপতি ঠিক করে দিতে পারেন না।

তবে এ দিন বিচারপতির করা মন্তব্য প্রসঙ্গে TV9 বাংলার তরফে অরুণাভ ঘোষের কাছে প্রতিক্রিয়া চাওয়া হলে তিনি স্পষ্ট জানান, তাঁর নাম করে কোনও কথা বলা হয়নি, তাই তিনি এ ব্যাপারে কোনও প্রতিক্রিয়া দেবেন না।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA