Dhaka-Kolkata Flight: বিটি কলেজ চত্বরে বিমানের সামনে উড়ে এল ঘুড়ি, বড় বিপদ থেকে যাত্রীদের বাঁচালেন পাইলট

Airport: কলকাতা বিমানবন্দর সূত্র মারফত খবর, রবিবার বিকেল প্রায় সাড়ে ৫টা নাগাদ ঢাকা থেকে কলকাতাগামী স্পাইস জেটের এসজি ০৭৭ বিমান কলকাতা বিমানবন্দরে অবতরণের সময় এই বিপত্তির মুখে পড়ে।

Dhaka-Kolkata Flight:  বিটি কলেজ চত্বরে বিমানের সামনে উড়ে এল ঘুড়ি, বড় বিপদ থেকে যাত্রীদের বাঁচালেন পাইলট
বিমানের সামনে ঘুড়ি। বিপদ থেকে বাঁচলেন যাত্রীরা। ফাইল চিত্র।
TV9 Bangla Digital

| Edited By: সায়নী জোয়ারদার

Aug 08, 2022 | 12:03 AM

কলকাতা: বড়সড় দুর্ঘটনার হাত থেকে রেহাই পেল ঢাকা-কলকাতা বিমান। রবিবার ঘটনাটি ঘটে। একটি ঘুড়ি উড়ে চলে আসে বিমানের সামনে। পাইলটের দক্ষতায় এড়ানো যায় বিপদ। ঢাকা থেকে কলকাতাগামী আন্তর্জাতিক বিমানের অবতরণের সময় একটি ঘুড়ি বিমানের সামনে উড়ে আসে বলে বিমানবন্দর সূত্রে খবর। সঙ্গে সঙ্গে পাইলট তৎপর হওয়ায় বড়সড় দুর্ঘটনা থেকে রক্ষা পান যাত্রীরা।

কলকাতা বিমানবন্দর সূত্র মারফত খবর, রবিবার বিকেল প্রায় সাড়ে ৫টা নাগাদ ঢাকা থেকে কলকাতাগামী স্পাইস জেটের এসজি ০৭৭ বিমান কলকাতা বিমানবন্দরে অবতরণের সময় এই বিপত্তির মুখে পড়ে। বিটি কলেজ এলাকা থেকে বেশ কিছু ঘুড়ি উড়ছে, সেই কথা জানিয়ে এটিসির সঙ্গে যোগাযোগ করেন পাইলট।

এরইমধ্যে হঠাৎ করে একটি ঘুড়ি বিমানের সামনে উড়ে আসে। যদিও পাইলটের তৎপরতা ও দক্ষতার কারণে বিমানের সমস্ত যাত্রীকে নিরাপদ অবস্থায় নিয়েই কলকাতার মাটি ছোঁয় আন্তর্জাতিক এই বিমান। বিমানবন্দর সূত্রে খবর, ডব্লিউটি ১৩ অর্থাৎ যে জায়গা থেকে বিমান ওঠানামা করে সেই জায়গায় সম্পূর্ণরূপে ঘুড়ি ওড়ানো নিষিদ্ধ। তারপরও কেন বিটি কলেজ চত্বরের ওই এলাকায় ঘুড়ি ওড়ানো হচ্ছিল, তা নিয়ে প্রশ্ন উঠেছে।

সূত্রের খবর, পাইলট লকবুকে এই বিষয়ের উল্লেখ করে এয়ারপোর্টের অপারেশন কন্ট্রোল সেন্টারে লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগের ওই লিখিত কপির একটি এয়ারপোর্ট অথরিটি অব ইন্ডিয়ার দফতরে জমা পড়ে। একটি বিমানবন্দর থানায় জমা দেওয়া হয় বলেও সূত্র মারফত খবর।

এই খবরটিও পড়ুন

এর আগেও কলকাতা বিমানবন্দরে বিমানের অবতরণের আগে নানা সমস্যা দেখা গিয়েছে। কখনও আবহাওয়া দুর্যোগপূর্ণ হওয়ায় যেমন সমস্যা হয়েছে, তেমনই এয়ার টার্বুলেন্সও বিমান অবতরণের আগে সমস্যায় ফেলেছে। আবার কখনও কখনও পাখি চলে আসে বিমানের সামনে। বিমানে পাখির ধাক্কা লাগার কারণেও সমস্যায় পড়তে হয়।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla