Kolkata Airport: পরীক্ষা করতেই দুবাইগামী ৩ বিমানে পরপর পজিটিভ যাত্রীরা

Kolkata COVID Situation: বিমানবন্দর সূত্র মারফত খবর, কলকাতা থেকে দুবাইগামী ইন্ডিগো বিমান 6E 28, ৬ জন যাত্রী ফ্লাই এমিরেটসের বিমান ek573 একজন যাত্রী ও ফ্লাই দুবাই বিমান FZ 460-এ একজন যাত্রীর মধ্যে উপসর্গ দেখা দেয়।

Kolkata Airport: পরীক্ষা করতেই দুবাইগামী ৩ বিমানে পরপর পজিটিভ যাত্রীরা
পরপর আক্রান্ত ১১ (ফাইল ছবি)

কলকাতা: ফের বিমানবন্দরে করোনার থাবা। কলকাতা আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাই গামী তিনটি বিমানে করোনা সংক্রমিত আট যাত্রীর খোঁজ মিলল।

বিমানবন্দর সূত্র মারফত খবর, কলকাতা থেকে দুবাইগামী ইন্ডিগো বিমান 6E 28, ৬ জন যাত্রী ফ্লাই এমিরেটসের বিমান ek573 একজন যাত্রী ও ফ্লাই দুবাই বিমান FZ 460-এ একজন যাত্রীর মধ্যে উপসর্গ দেখা দেয়। তাঁদের পরীক্ষা করা হলে রিপোর্ট পজিটিভ আসে। প্রত্যেক যাত্রীকে রাজ্য স্বাস্থ্য দফতরের নির্দেশিকা অনুযায়ী বাইপাসের ধারে বেসরকারি হাসপাতালে পাঠানো হয়েছে। তাদের দেহ থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে জিনোম সিকোয়েন্সিং জন্য পাঠানো হয়েছে। এই মুহূর্তে প্রত্যেকে হাসপাতালে চিকিৎসাধীন।

গত রবিবার কলকাতা থেকে দুবাই গামী তিনটি বিমানের মোট ১৬ জন যাত্রীর নমুনা পরীক্ষায় করোনা আক্রান্ত হওয়ার প্রমাণ মেলে। কলকাতা থেকে দুবাই গামী ইন্ডিগো 6E027 বিমানের যাত্রী এক ব্রিটিশ নাগরিক সহ মোট ৬ জন করোনা পজিটিভ হন। পরে ফ্লাই দুবাই বিমান FZ0460-এর সাত যাত্রীর শরীরেও মেলে ভাইরাসের উপস্থিতি। সেই সাতজনই ভারতীয় নাগরিক। এ ছাড়া এমিরেটসের বিমান ek571-র তিন ভারতীয় যাত্রীও করোনা আক্রান্ত হন। রাজ্যের স্বাস্থ্য বিধি অনুসারে এদের কাউকেই বিমানে উড়তে দেওয়া হয়নি। বিমানবন্দর থেকে সরাসরি তাঁদেরকে নিয়ে যাওয়া হয় বিভিন্ন বেসরকারি হাসপাতালে। এদের মধ্যে বেশ কয়েকজন হোম আইসোলেশনে রয়েছেন বলে সূত্রের খবর।

তার ঠিক পরের দিনই সোমবার, সোমবার ফের আক্রান্ত হওয়ার খবর মিলল ১১ জন যাত্রীর। কলকাতা থেকে দুবাই গামী আন্তর্জাতিক বিমানে ওই ১১ জন ভারতীয় যাত্রীর ওড়ার কথা ছিল। বিমানবন্দরে পরীক্ষা হতেই জানা যায়, তাঁরা করোনা ভাইরাসে সংক্রমিত।

এদিকে, বাংলায় বাড়ল দৈনিক করোনা সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় বাংলায় করোনা আক্রান্ত ২২ হাজার ১৫৫ জন। গত এক দিনে বাংলায় ২৩ করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে। তবে বাংলায় সামান্য কমেছে পজিটিভিটি রেট। বুধবারের তথ্য অনুযায়ী, বাংলায় পজিটিভিটি রেট হল ৩০.৮৬ শতাংশ। কলকাতায় এক দিনে করোনা আক্রান্ত ৭ হাজার ৬০ জন। কলকাতায় করোনা পজিটিভিটির রেট ৪০.৭০ শতাংশ।

উত্তর ২৪ পরগনায় একদিনে করোনা আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৩২৬ জন। এই জেলায় পজিটিভিটি রেট ৩৬.১৫ শতাংশ। দক্ষিণ ২৪ পরগনায় এক দিনে করোনা আক্রান্ত ১ হাজার ৪৬১ জন। এই জেলায় পজিটিভিটি রেট ২৮.৮১ শতাংশ।

আরও পড়ুন: Gangasagar Mela: গঙ্গাসাগর মেলার দায়িত্বে থাকা ৫ মেডিকেল অফিসার করোনায় আক্রান্ত, বিকল্প চিকিৎসক খুঁজতে হিমশিম স্বাস্থ্য ভবন

আরও পড়ুন: SSKM Blood Bank: মেডিকেল অফিসার করোনায় আক্রান্ত, রক্ত না পেয়ে তাণ্ডব এসএসকেএমের ব্লাড ব্যাঙ্কে

Related News

Click on your DTH Provider to Add TV9 Bangla