Gold Recover: ব্যাঙ্কক থেকে বিমানে নামেন কলকাতায়, এরপরই হাতেনাতে ধরল শুল্ক দফতর

Airport: কলকাতা আন্তর্জাতিক বিমানবন্দর সূত্রে খবর, শুক্রবার ব্যাঙ্কক থেকে কলকাতাগামী স্পাইসজেটের এসজি ৭৪৩ বিমানটি কলকাতা বিমানবন্দরে অবতরণ করে।

Gold Recover: ব্যাঙ্কক থেকে বিমানে নামেন কলকাতায়, এরপরই হাতেনাতে ধরল শুল্ক দফতর
উদ্ধার হওয়া জিনিস।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 08, 2022 | 12:07 AM

কলকাতা: কলকাতা আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ১.১০৫ গ্রাম সোনার কয়েন উদ্ধার করা হল। একইসঙ্গে বিমানের আসনের নিচে লুকিয়ে রাখা হয়েছিল ২৮০০ গ্রাম সোনার গুঁড়ো। তাও উদ্ধার করে শুল্ক দফতরের এয়ার ইন্টালিজেন্স ইউনিট। গ্রেফতার করা হয় মহম্মদ সাবির নামে এক যাত্রীকে। শনিবার ধৃতকে বারাসত আদালতে পেশ করা হবে। অন্যদিকে আরেক যাত্রীকে আটক করা হলেও পরে তাঁকে ছেড়ে দেওয়া হয়।

কলকাতা আন্তর্জাতিক বিমানবন্দর সূত্রে খবর, শুক্রবার ব্যাঙ্কক থেকে কলকাতাগামী স্পাইসজেটের এসজি ৭৪৩ বিমানটি কলকাতা বিমানবন্দরে অবতরণ করে। গ্রিন চ্যানেল পার করার সময় এক যাত্রীর চলাফেরায় সন্দেহ হয় শুল্ক দফতরের। এরপরই শুল্ক দফতরের আধিকারিকরা আটক করে জিজ্ঞাসাবাদ করেন তাঁকে।

তল্লাশি চালিয়ে প্যান্টের পকেট থেকে ১২৪টি সোনার কয়েন উদ্ধার করেন। যার ওজন ৯৮৮ গ্রাম। এছাড়াও ১০৭ গ্রামের একটি সোনার চেন উদ্ধার করা হয়। যার বাজারমূল্য ৪৩ লক্ষ টাকা। এরপরই তাঁকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়। তবে নিয়মমতো ৫০ লক্ষ টাকার নীচে উদ্ধার হওয়া জিনিসের বাজারমূল্য হওয়ায় ওই যাত্রীকে রাত সাড়ে ৯টায় ছেড়ে দেওয়া হয়।

তবে মহম্মদ সাবিরকে গ্রেফতার করা হয়। শুল্ক দফতরের আধিকারিকরা সংশ্লিষ্ট বিমানের যাত্রী তালিকা দেখে ওই যাত্রীকে চিহ্নিত করে ধরেন। এরপরই প্রশ্নউত্তরের সময় জানা যায়, প্যাকেটে ভরা সোনার গুঁড়ো পাচারের উদ্দেশে নিয়ে আসা হয়েছিল বলে সূত্রের খবর। এরপরই গ্রেফতারির সিদ্ধান্ত।

কিছুদিন আগেই কলকাতা বিমানবন্দর থেকে সোনা উদ্ধার হয়। পাচারের উদ্দেশে ওই সোনা কলকাতায় নিয়ে আসা হয় বলে সন্দেহে দুই মায়ানমারের বাসিন্দাকে আটকও করে শুল্ক দফতরের আধিকারিকরা। কলকাতা বিমানবন্দরে নামার পরই গ্রিন চ্যানেল পার হওয়ার সময় তাঁরা ধরা পড়েন। ছুটে বেরোনোর চেষ্টা দেখেই ঘরা হয় তাঁদের।