PM Narendra Modi in West Bengal Updates: কাট কাট কাট কা কালচার বাংলায়, চাই আসল পরিবর্তন: মোদী

রাজ্যে পা রাখার আগেই টুইট করে বাংলায় একাধিক সরকারি প্রকল্প উদ্বোধনের তালিকা প্রকাশ করেন প্রধানমন্ত্রী (PM Narendra Modi in West Bengal)।

  • TV9 Bangla
  • Published On - 17:05 PM, 22 Feb 2021
PM Narendra Modi in West Bengal Updates: কাট কাট কাট কা কালচার বাংলায়, চাই আসল পরিবর্তন: মোদী
ডানলপ ময়দানে প্রধানমন্ত্রী

কলকাতা: একুশের নির্বাচনের (West Bengal Assembly Elections 2021) আগে আরও একবার বাংলায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi in West Bengal)। হুগলির সাহাগঞ্জের ডানলপ ময়দানে সোমবার প্রধানমন্ত্রী বাংলা ভাষাতেই শুরু করলেন বক্তৃতা। তিনি বলেন, “বাংলার উজ্জ্বল ভবিষ্যতের জন্য আগাম অভিনন্দন।” বাংলার মানুষ আসল পরিবর্তনে মনস্থির করে ফেলেছেন বলেও  প্রত্যয়ী  প্রধানমন্ত্রী। কাটমানি থেকে শুরু করে সিন্ডিকেটরাজ, তোলাবাজি, দুর্নীতি-একাধিক ইস্যুতে শাসকশিবিরকে এদিন বিঁধেছেন তিনি।

 

LIVE NEWS & UPDATES

The liveblog has ended.
  • 22 Feb 2021 17:00 PM (IST)

    নোয়াপাড়া-দক্ষিণেশ্বর মেট্রো প্রকল্পের উদ্বোধনে প্রধানমন্ত্রী

    নোয়াপাড়া-দক্ষিণেশ্বর মেট্রো প্রকল্পের সম্প্রসারিত অংশের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ৪ কিলোমিটার মেট্রো প্রকল্পের উদ্বোধন করলেন তিনি। এর ফলে লক্ষ মানুষের জীবন সহজ হবে।  হুগলি-সহ বহু জেলার মানুষ উপকৃত হবেন। রাজ্যে রেল পরিকাঠামোর জোর দেওয়া হচ্ছে। ভারত বাংলাদেশ আরও একটি রেলপথ হবে। হলদিবাড়ি-চিলাপাতা রেলপথ চালু হয়েছে।

  • 22 Feb 2021 16:38 PM (IST)

    বাংলায় ঘর ভাড়া পেতে গেলেও কাটমানি দিতে হয়

    সিন্ডিকেটের হাতে বাংলাকে তুলে দেওয়া হয়েছে। এখন একটা ঘর ভাড়া পেতে গেলেও কাটমানি দিতে হয়। সিন্ডিকেটের অনুমতি ছাড়া ঘর ভাড়াও পাওয়া যায় না। বিদেশে যখন প্রবাসী বাঙালিদের সঙ্গে দেখা হয়, তখন ওঁরা সকলেই দেশের উন্নয়নের কর্মযজ্ঞে যোগদানের কথা বলেন। যত দিন সিন্ডিকেট থাকবে, বাংলার উন্নতি হবে না।

  • 22 Feb 2021 16:34 PM (IST)

    এখন বাংলায় কাট কাট কাট কা কালচার

    পরিশোধিত পানীয় জল থেকে বঞ্চিত বাংলা। এই সরকারকে মানুষ ক্ষমা করবে না। হুগলি নদীর দুই তীরে শিল্প ছিল। এখন বাংলার শিল্পের কী অবস্থা, তা সবাই জানে। আগে পূর্ব ভারতের লোকগীতিতে বলা হত, বাড়ির ছেলেরা কাজের জন্য কলকাতায় গিয়েছে। ফেরার সময় উপহার নিয়ে আসবে। এখন সব উল্টে গেছে। এখন কাজের জন্য মানুষকে ভিন রাজ্যে যেতে হচ্ছে। বাংলার জুটমিল দেশের অধিকতর চাহিদা মেটাত। এখন জুটমিলগুলোর কী অবস্থা। কেন্দ্র জুট শ্রমিকদের জন্য বিশেষভাবে চিন্তা করছে। এখন বিভিন্ন প্যাকেজিংয়ে জুট ব্যবহার করা হচ্ছে। এখন বাংলায় কাট কাট কাট কা কালচার।

  • 22 Feb 2021 16:23 PM (IST)

    কৃষকের পয়সা তৃণমূল নেতাদের অ্যাকাউন্টে ঢুকছে

    বাংলার উন্নতির সামনে বাধা হয়ে দাঁড়িয়েছে মা-মাটি-মানুষের সরকার। কৃষক ও গরিবের পয়সা তাঁদের অ্যাকাউন্টে ঢুকছে। যে কারণে তৃণমূলের নেতাদের প্রতিপত্তি বেড়ে চলেছে, আর সাধারণ মানুষ কষ্টে দিন কাটাচ্ছেন। বাংলার মানুষের অধিকার এখানকার সরকার ছিনিয়ে নিয়েছে। দরিদ্র পরিবার আয়ুষ্মান ভারতের আওতায় ৫ লক্ষ টাকার সুবিধা আজও পাননি।

  • 22 Feb 2021 16:20 PM (IST)

    দেশভক্তির বদলে ভোটব্যাঙ্কের রাজনীতি

    বাংলা বহু মনীষীর জন্ম দিয়েছে। কিন্তু বঙ্কিমচন্দ্রের বন্দেমাতরম ভবনের রক্ষণাবক্ষণে নজর দেয়নি কেউ। বাংলার গৌরবের ক্ষেত্রে অন্যায় হয়েছে। দেশভক্তির বদলে ভোটব্যাঙ্কের রাজনীতি হয়েছে। ভোটব্যাঙ্কের জন্য তোষণের রাজনীতি হচ্ছে। বিজেপি এলে সংস্কৃতির জয়গান শুরু হবে। সোনার বাংলা গড়ে তুলবে বিজেপি। বাংলার ইতিহাস, সংস্কৃতি মজবুত হবে। বাংলা অন্য রাজ্যের তুলনায় এগিয়ে ছিল। কিন্তু এখন পিছিয়ে পড়ছে।

  • 22 Feb 2021 16:17 PM (IST)

    নোয়াপাড়া-দক্ষিণেশ্বর মেট্রোতে মানুষ উপকৃত হবেন

    ফ্রেড করিডরের লাভ পশ্চিমবঙ্গ পাবে। মহারাষ্ট্র-শালিমার কিষাণ রেলের ফলে বাংলার ছোট কৃষকরা উপকৃত হবেন। নোয়াপাড়া-দক্ষিণেশ্বর মেট্রোতে মানুষ উপকৃত হবেন। কলকাতা যেতে আরও সুবিধা হবে। বাংলায় হাজার হাজার টাকা বিনিয়োগ করা হয়েছে। রেললাইন বাড়ানো হচ্ছে।

  • 22 Feb 2021 16:16 PM (IST)

    পরিবর্তনের সিদ্ধান্ত নিয়ে ফেলেছে বাংলা

    বাংলার উন্নয়ন করা কেন্দ্রের লক্ষ্য। বাংলার পরিকাঠামোর উন্নয়ন আগেই হওয়া প্রয়োজন ছিল। এত দিন বাংলায় কোনও উন্নয়ন হয়নি। উন্নয়নে আর দেরি করলে চলবে না।কোনও সরকারই উন্নয়নে নজর দেয়নি। পরিবর্তনের সিদ্ধান্ত নিয়ে ফেলেছে বাংলা।

  • 22 Feb 2021 16:08 PM (IST)

    ডানলপ ময়দানে বাংলায় ভাষণ শুরু প্রধানমন্ত্রীর

    ডানলপ গ্রাউন্ডের জনসভায় বাংলায় ভাষণ শুরু প্রধানমন্ত্রীর। তারকনাথ, জগন্নাথ দেবকে আমার প্রণাম। হুগলির পুণ্যভূমিতে এসে আমি ধন্য। বাংলায় পরিবর্তনের প্রয়োজন রয়েছে। রেল, মেট্রো প্রকল্পের কাজ অত্যন্ত দ্রুত গতিতে হবে। আজ রেল ও মেট্রোর উপহার দেব। বাংলার উজ্জ্বল ভবিষ্যতের জন্য অভিনন্দন। পরিবর্তনের সিদ্ধান্ত নিয়ে ফেলেছে বাংলা।

  • 22 Feb 2021 15:40 PM (IST)

    ভারতীয় জনতা পার্টিকে একবার সুযোগ দিয়ে দেখুন

    রাজনৈতিক শিষ্টাচার আর বাংলায় নেই। শুধু চারিদিকে চোঙ লাগিয়ে ‘খেলা হবে’, ‘খেলা হবে’ বলে বেড়াচ্ছে। যে সরকার বাংলার মানুষের কথা বলবে, তা তৈরি করতে হবে। আরও বেশি করে মানুষের জন্য কাজ করতে চাই। ডবল ইঞ্জিন সরকারের কথা বারবার বলছি। একবার ভারতীয় জনতা পার্টিকে সুযোগ দিয়ে দেখুন. আমরা মানুষের জন্য কাজ করতে পারি কিনা। ভারতীয় জনতা পার্টির সরকার গঠন হলে সকলের স্বপ্ন বাস্তবায়িত করবই: রাজীব বন্দ্যোপাধ্যায়

  • 22 Feb 2021 15:30 PM (IST)

    বাংলায় উত্তম উন্নয়ন নিশ্চিত করাই আমাদের লক্ষ্য: মোদী

    সম্প্রসারণ ছাড়াও যে প্রকল্পগুলি উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

    কলাইকুন্ডা ও ঝাড়গ্রামের মধ্যে তৃতীয় লাইন
    আজিমগঞ্জ ও খাগড়াঘাট রোড শাখার দ্বিতীয় লাইন
    হাওড়া বর্ধমান কড লাইনে ডানকুনি ও বারুইপাড়ার মধ্যে চতুর্থ লাইন
    হাওড়া বর্ধমান মেন লাইনে রসুলপুর ও মগরার মধ্যে তৃতীয় লাইন

  • 22 Feb 2021 15:29 PM (IST)

    রাজ্যে পা রাখার আগে বাংলায় টুইট প্রধানমন্ত্রীর

    আজ যে প্রকল্পগুলির উদ্বোধন করবেন মোদী, তার মধ্যে অন্যতম হল নোয়াপাড়া থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত মেট্রো রেলের সম্প্রসারিত অংশের উদ্বোধন। টুইটে তিনি লিখেছেন, “হুগলী থেকে মেট্রো রেলের নোয়াপাড়া ও দক্ষিণেশ্বরের মধ্যে সম্প্রসারিত অংশটির উদ্বোধন করা হবে। এই প্রকল্পের মাধ্যমে মা কালীর দুটি পবিত্র মন্দির কালীঘাট ও দক্ষিণেশ্বরের মধ্যে যোগাযোগ আরো উন্নত হবে, তাই এটি বিশেষভাবে গুরুত্বপূর্ণ। এই মন্দিরগুলি প্রাণবন্ত ভারতীয় সংস্কৃতির প্রতীক।”
    বিশেষজ্ঞরা বলছেন, বাংলায় টুইট করে প্রধানমন্ত্রী আসলে বাঙালির আবেগ মননকেই ছুঁয়ে যেতে চেয়েছেন।

  • 22 Feb 2021 15:28 PM (IST)

    কলকাতায় পা রাখলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

     

    বেলা তিনটে ২৫ মিনিটে কলকাতায় পৌঁছলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হেলিকপ্টার। অসম ভেমাজিতে জনসভা সেরে কলকাতায় আসেন তিনি। অসমেও একাধিক প্রকল্পের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। এখান থেকে প্রধানমন্ত্রী চলে যাবেন সাহাগঞ্জে।