Mamata Banerjee: ‘শীতকালে এসি কেন?’, SSKM-এ আগুন লাগার কারণ শুনে বিস্মিত মমতা

Mamata Banerjee: সম্প্রতি এস‌এসকেএমে অগ্নিকাণ্ড প্রসঙ্গে মেয়র তথা পুরমন্ত্রী ফিরহাদ হাকিম জানান, সিটি স্ক্যানের ঘরে এসি থেকে আগুন লেগেছে। ওই ঘরে প্রয়োজন না থাকলেও চারটি শীতাতপ যন্ত্র‌ই চলছিল।

Mamata Banerjee: 'শীতকালে এসি কেন?', SSKM-এ আগুন লাগার কারণ শুনে বিস্মিত মমতা
মমতা বন্দ্যোপাধ্যায়
TV9 Bangla Digital

| Edited By: Soumya Saha

Nov 21, 2022 | 7:12 PM

কলকাতা: কিছুদিন আগেই এসএসকেএম হাসপাতাল (SSKM Hospital) চত্বরে আগুন লেগেছিল। তা নিয়ে প্রশ্নও উঠেছিল অনেক। হাসপাতালের রোগী সুরক্ষা নিয়েও প্রশ্ন তুলেছিলেন অনেকে। সোমবার নবান্নে স্বাস্থ্য দফতরের পর্যালোচনা বৈঠকে বসেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সেখানে কলকাতার মেয়র তথা রাজ্যের পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম নবান্ন সভাঘরে মুখ্যমন্ত্রীকে জানান, এস‌এসকেএমে এসি থেকে আগুন লেগেছিল। আর এই শুনেই কিছুটা বিস্ময় প্রকাশ করেন মুখ্যমন্ত্রী। পাল্টা প্রশ্নও করেন, “শীতকালে এসি কেন?”

সম্প্রতি এস‌এসকেএমে অগ্নিকাণ্ড প্রসঙ্গে মেয়র তথা পুরমন্ত্রী ফিরহাদ হাকিম জানান, সিটি স্ক্যানের ঘরে এসি থেকে আগুন লেগেছে। ওই ঘরে প্রয়োজন না থাকলেও চারটি শীতাতপ যন্ত্র‌ই চলছিল। প্রয়োজন না থাকলে এসি বন্ধ রাখার কথা বলেন মেয়র। সেই সূত্রে মুখ্যমন্ত্রী বলেন, “শীতকালে এসি চলবে কেন? আমরা তো ঘরেও চালাই না। আইসিইউ-সিসিইউতে এসি সর্বদা প্রয়োজন। কিন্তু শীতে হাসপাতালের অন্যত্র এসি-র কী প্রয়োজন?” সেই প্রশ্ন তুলে বিস্ময় প্রকাশ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

প্রসঙ্গত, কিছুদিন আগেই এসএসকেএম হাসপাতালের এমার্জেন্সির ঠিক পাশে পুলিশ ফাঁড়ির অফিসের সামনে একটি ঘরে আগুন লেগেছিল। ডিজিটাল এক্সরে, টিকিট কাউন্টার রয়েছে একতলায়। দোতলায় রেডিওলজি বিভাগ লাগোয়া চত্বরে একটি পিপিপি মডেলে ডায়গনিস্টিক সেন্টার চলে। সেখানে সিটি স্ক্যানের ঘর থেকেই আগুন লেগেছিল বলে জানা যায়। দুর্ঘটনায় কোনও বড়সড় বিপদ এড়ানো গেলেও প্রশ্ন উঠতে শুরু করেছিল এই আগুন লাগার ঘটনা নিয়েও। রোগীদের পরিজনরা ভয়ে, আতঙ্কে ছোটাছুটি শুরু করে দিয়েছিলেন। শুধু রোগীর পরিজনরাই নন, চিকিৎসক থেকে শুরু করে স্বাস্থ্যকর্মীদেরও চোখে মুখে আতঙ্কের ছাপ স্পষ্ট। কীভাবে রাজ্যের প্রথম সারির একটি সরকারি স্বাস্থ্য প্রতিষ্ঠানে এভাবে আগুন লাগল, তা নিয়ে অনেকে অনেক প্রশ্ন তুলে দিয়েছিলেন। কাঠগড়ায় তোলা হচ্ছিল রাজ্যের স্বাস্থ্য পরিকাঠামোকে। তবে এদিন কলকাতার মেয়র ফিরহাদ হাকিম নবান্নে মুখ্যমন্ত্রীকে জানালেন, এসি থেকেই আগুন লেগেছিল।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla