Jal Jeevan Mission: জল জীবন মিশনে সম্মানিত রাজ্য, ‘প্রয়াস’কে স্বীকৃতি দেওয়ায় কেন্দ্রকে ধন্যবাদ মমতার

Mamata Banerjee: জল জীবন প্রকল্পের কাজে উল্লেখযোগ্য অবদানের জন্য সম্মানিত করতে বেছে নেওয়া হয়েছে পশ্চিমবঙ্গ সরকারকে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় টুইট করে সেই কথা জানিয়েছেন।

Jal Jeevan Mission: জল জীবন মিশনে সম্মানিত রাজ্য, 'প্রয়াস'কে স্বীকৃতি দেওয়ায় কেন্দ্রকে ধন্যবাদ মমতার
জল জীবন মিশনে রাজ্যের সাফল্য
Follow Us:
| Edited By: | Updated on: Sep 27, 2022 | 7:39 PM

কলকাতা: কেন্দ্রীয় প্রকল্পে ভাল কাজের জন্য এবার সম্মানিত করা হচ্ছে রাজ্যকে। জল জীবন প্রকল্পের কাজে উল্লেখযোগ্য অবদানের জন্য সম্মানিত করতে বেছে নেওয়া হয়েছে পশ্চিমবঙ্গ সরকারকে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় টুইট করে সেই কথা জানিয়েছেন। শুধু তাই নয়, এর পাশাপাশি কেন্দ্রীয় জল সম্পদ মন্ত্রককে আন্তরিক ধন্যবাদও জানিয়েছেন রাজ্যের এই অবদানকে স্বীকৃতি দেওয়ার জন্য। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় টুইটারে জানিয়েছেন, “এই পুরস্কার প্রমাণ করে জনগণের সেবায় নিয়োজিত আধিকারিকরা কতটা একনিষ্ঠ এবং প্রতিশ্রুতিবদ্ধ। আমাদের জনস্বার্থমূলক দৃষ্টিভঙ্গি তুলে ধরে আমরা ভীষণ নিষ্ঠার সঙ্গে জনগণের সেবা চালিয়ে যাব। বাংলাই পথ দেখাবে!”

কী এই জল জীবন প্রকল্প?

দেশের প্রতিটি কোণায় প্রতিটি মানুষের কাছে জল সংযোগ পৌঁছে দেওয়ার জন্য জল জীবন মিশন চালু করা হয়েছে। অতীতে ২০১৯ সালের স্বাধীনতা দিবসের অনুষ্ঠান থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এক উদ্বেগের কথা জানিয়েছিলেন। বলেছিলেন, দেশের প্রায় ৫০ শতাংশ পরিবার জল সংযোগ থেকে বিচ্ছিন্ন। পরবর্তী সময়ে দেশের সব পরিবারের কাছে জল সংযোগ পৌঁছে দেওয়ার জন্য জল জীবন মিশন প্রকল্প শুরু হয়েছিল।

সম্প্রতি কেন্দ্রের তরফে রাজ্যকে জল জীবন প্রকল্পের জন্য টাকাও পাঠানো হয়েছিল। মোট ১০০০ কোটি টাকা পাঠিয়েছিল রাজ্য সরকারকে।