CM Mamata Banerjee: মমতার বাড়িতে নিরাপত্তায় গাফিলতির জের? সরলেন বিবেক, নতুন ডিরেক্টর অব সিকিউরিটির দায়িত্বে পীযূষ

CM Mamata Banerjee: মুখ্যমন্ত্রীর বাড়ি সংলগ্ন এলাকায় দুটো ওয়াচ টাওয়ার বসানো হবে। একটি ওয়াচ টাওয়ার আলিপুর জেল সংলগ্ন এলাকায় বসানো হবে বলে জানা যাচ্ছে।

CM Mamata Banerjee: মমতার বাড়িতে নিরাপত্তায় গাফিলতির জের? সরলেন বিবেক, নতুন ডিরেক্টর অব সিকিউরিটির দায়িত্বে পীযূষ
মমতা বন্দ্যোপাধ্যায় (ফাইল ছবি)
TV9 Bangla Digital

| Edited By: জয়দীপ দাস

Jul 06, 2022 | 11:34 PM

কলকাতা: শেষ বিধানসভা নির্বাচনের আগে নন্দীগ্রামে(Nandigram) গিয়ে আহত হয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। তখন কর্তব্যে গাফিলতির অভিযোগে ডিরেক্টর অব সিকিউরিটির পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছিল বিবেক সহায়কে। সরিয়ে দিয়েছিল জাতীয় নির্বাচন কমিশন। যদিও মসনদে বসেই ফের তাঁকে ফিরিয়ে এনেছিল মমতার সরকার। কিন্তু, এবার ফের ডিরেক্টর অব সিকিউরিটির পদ থেকে সরিয়ে দেওয়া হল বিবেককে। তাঁর জায়গায় দায়িত্বে এলেন আইপিএস পীযূষ পাণ্ডে। খোদ মুখ্যমন্ত্রীর বাড়িতে নিরাপত্তায় ছেদ পড়াতেই এই রদবদল? যা নিয়ে প্রশাসনিক মহলে শুরু হয়েছে জোরদার চর্চা। 

শনিবার মুখ্যমন্ত্রীর বাড়ির চত্বরে লুকিয়ে ঢুকে পড়েন এক ব্যক্তি। আগন্তুকের নাম হাফিজুল মোল্লা। তিনি আদপে হাসনাবাদের বাসিন্দা। জেড প্লাস নিরাপত্তা টপকে লোহার রড নিয়ে ঢুকে পড়েন মমতার বাড়িতে। যদিও পরবর্তীতে ওই ব্যক্তিকে আটক করে নিরাপত্তারক্ষীরা তুলে দেন কালীঘাট থানার পুলিশের হাতে। এই ঘটনার জোরদার তদন্তে নামে লালবাজার। লালবাজারের গোয়েন্দা প্রধানের নেতৃত্বে তৈরি হয় সিট। মঙ্গলবার রাতেই রাজ্য পুলিশের ডিজি মনোজ মালব্য ও কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েল মুখ্যমন্ত্রীর বাড়ির নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখেন। 

এই খবরটিও পড়ুন

তারপরই বিবেক সহায়কে সরিয়ে দেওয়ার বিষয়ে জোরদার জল্পনা শোনা যাচ্ছিল। অবশেষে নতুন দায়িত্বে এলেন পীযূষ পাণ্ডে। মুখ্যমন্ত্রীর বাড়ি সংলগ্ন এলাকায় দুটো ওয়াচ টাওয়ার বসানো হবে। একটি ওয়াচ টাওয়ার আলিপুর জেল সংলগ্ন এলাকায় বসানো হবে বলে জানা যাচ্ছে। অন্যদিকে ওয়াচ টাওয়ারটি বলরাম ঘাটের দিকে বসানো হবে বলে খবর। প্রতি শিফটে ২০ জন করে পুলিশ কর্মী থাকবেন মুখ্য়মন্ত্রীর বাড়ির সামনে নিরাপত্তার দাতিত্বে। সিসিটিভি নজরদারিতেও দেওয়া হয়েছে বাড়তি জোর। মুখ্যমন্ত্রীর বাড়ির পাশাপাশি নবান্নের নিরাপত্তা ব্যবস্থাও আরও আঁটসাঁট করা হয়েছে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla