Electrocution death: আবারও বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু, বজবজে CESC লাইনে কাজ করতে গিয়ে দুর্ঘটনা

Budge Budge: স্থানীয় সূত্র মারফত জানা গিয়েছে, বজবজ পুরসভার ৩ নম্বর ওয়ার্ডের মৌলানা আজাদ রোড এলাকায় সিইএসসি-র লাইনে বিদ্যুতের কিছু সমস্যা হয়েছিল। সেই সময় বিদ্যুতের লাইনের সমস্যা ঠিক করার জন্য চেষ্টা করছিলেন মহম্মদ আবদুল্লাহ নামে স্থানীয় এক ব্যক্তি।

Electrocution death: আবারও বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু, বজবজে CESC লাইনে কাজ করতে গিয়ে দুর্ঘটনা
এই বিদ্যুতের তার স্পর্শ করতেই ঘটে দুর্ঘটনা
Follow Us:
| Edited By: | Updated on: Aug 09, 2022 | 8:19 PM

কলকাতা : আবারও বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু রাজ্যে। এবার বজবজে। সিইএসসি-র বিদ্যুতের লাইনে কাজ করছিলেন এক ব্যক্তি। সেই সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয় তাঁর। বছর পয়ত্রিশের ওই ব্যক্তির নাম মহম্মদ আবদুল্লাহ। মঙ্গলবার দুপুরে বজবজে এই দুর্ঘটনাটি ঘটেছে। স্থানীয় সূত্র মারফত জানা গিয়েছে, বজবজ পুরসভার ৩ নম্বর ওয়ার্ডের মৌলানা আজাদ রোড এলাকায় সিইএসসি-র লাইনে বিদ্যুতের কিছু সমস্যা হয়েছিল। সেই সময় বিদ্যুতের লাইনের সমস্যা ঠিক করার জন্য চেষ্টা করছিলেন মহম্মদ আবদুল্লাহ নামে স্থানীয় এক ব্যক্তি। সেই কাজ করার সময় বিদ্য়ুতের তারে হাত দিতেই বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নীচে পড়ে যান তিনি।

ঘটনার পর স্থানীয় বাসিন্দারা তাঁকে উদ্ধার করে তড়িঘড়ি নিয়ে যান বজবজ ইএসআই হাসপাতালে। কিন্তু সেখানে চিকিৎসক তাঁকে মৃত বলে ঘোষণা করেন। এদিকে মৃত্যুর খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পৌঁছায় বজবজ থানার পুলিশ। কীভাবে এই ঘটনা ঘটল, তার তদন্ত শুরু করেছেন পুলিশকর্মীরা। প্রসঙ্গত, কলকাতা শহর এবং শহরতলির এলাকায় সাম্প্রতিক অতীতে একাধিক বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যুর ঘটনা ঘটেছে। কলকাতার হরিদেবপুর, রাজাবাজার, ট্যাংরার মতো জায়গাগুলিতে ইতিমধ্যেই বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যুর ঘটনা ঘটেছে এই বছরে। চারিদিকে শোরগোল পড়ে গিয়েছিল ওই ঘটনায়। প্রশ্ন উঠেছিল কলকাতা পুরনিগম এবং সিইএসসির ভূমিকা নিয়েও। এবার ফের একবার বিদ্য়ুৎস্পৃষ্ট হয়ে শহরতলিতে এক ব্যক্তির মৃত্যুর ঘটনায় আবারও ফিরে আসছে সেই আতঙ্ক।

প্রসঙ্গত, এর আগে কলকাতা পুরনিগমের মেয়র ফিরহাদ হাকিম জানিয়েছিলেন শহরের কোনও বাতিস্তম্ভে আর্থিং সংক্রান্ত কোনও সমস্যা রয়েছে কি না, তা খতিয়ে দেখার জন্য বিশেষ ব্যবস্থা করা হচ্ছে। কলকাতা পুরনিগম এলাকার সব বাতিস্তম্ভগুলিকে আর্থ মেগার যন্ত্র দিয়ে পরীক্ষা করে দেখার সিদ্ধান্ত নেওয়ার কথা জানিয়েছিলেন ফিরহাদ হাকিম। শুধু তাই নয়, কলকাতা শহরের বাতিস্তম্ভগুলি থেকে কোথায় খোলা তার বেরিয়ে রয়েছে কি না, সেই দিকে নজর দেওয়ার জন্যও কড়া বার্তা দেওয়া হয়েছিল সিইএসসিকে।