Metro Dairy Case: মেট্রো ডেয়ারি মামলায় হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে এবার শীর্ষ আদালতের দ্বারস্থ অধীর?

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: শর্মিষ্ঠা চক্রবর্তী

Updated on: Jun 13, 2022 | 1:41 PM

Metro Dairy Case: প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের ডিভিশন বেঞ্চ স্পষ্ট করে দেয়, এখনও এই মামলায় সিবিআই তদন্তের প্রয়োজন নেই। রাজ্য় পুলিশের ওপরেই আস্থা রাখছে হাইকোর্ট। সেক্ষেত্রে স্বস্তি পায় রাজ্য সরকার।

Metro Dairy Case: মেট্রো ডেয়ারি মামলায় হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে এবার শীর্ষ আদালতের দ্বারস্থ অধীর?
ফাইল চিত্র

কলকাতা: মেট্রো ডেয়ারি মামলা নিয়ে এবার সুপ্রিম কোর্টের দ্বারস্থ হচ্ছেন বহরমপুরের সাংসদ অধীর চৌধুরী। মেট্রো ডেয়ারি দুর্নীতি মামলায় তিনি সিবিআই তদন্ত চেয়ে হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন। কিন্তু কলকাতা হাইকোর্ট তাঁর সেই আবেদন খারিজ করে দেয়। প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব ও রাজর্ষি ভরদ্বাজের  ডিভিশন বেঞ্চ স্পষ্ট করে দেয়, এখনও এই মামলায় সিবিআই তদন্তের প্রয়োজন নেই। রাজ্য় পুলিশের ওপরেই আস্থা রাখছে হাইকোর্ট। সেক্ষেত্রে স্বস্তি পায় রাজ্য সরকার।

বিশ্লেষকদের কথায়, হাইকোর্টের নির্দেশে রাজ্য স্বস্তি পেলেও, অস্বস্তি বাড়ে অধীর চৌধুরীর। প্রসঙ্গত, ২০১৮ সালে কলকাতা হাইকোর্টে একটি মামলা করেন অধীর চৌধুরী। তাঁর অভিযোগ, মেট্রো ডেয়ারির শেয়ার সস্তায় বিক্রি করে দেওয়া হয়েছে। রাজ্যের শেয়ার ছিল ৪৭ শতাংশ। তাতে কয়েকশো কোটি টাকার দুর্নীতি হয় বলে অভিযোগ।

এই খবরটিও পড়ুন

সিবিআই আগেই জানিয়েছিল, তারা এই মামলায় তদন্ত করতে প্রস্তুত। যদি আদালত চায়, তাহলে এই মামলার তদন্ত করবে সিবিআই। সিবিআই তদন্তের আর্জি নিয়েই কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন অধীর চৌধুরী। দীর্ঘ শুনানি চলছিল।  সোমবার প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ সিবিআই তদন্তের আর্জি খারিজ করে দেয়। রাজ্যের তরফে এই মামলা লড়েছিলেন প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী পি চিদম্বরম। তাঁকে কংগ্রেসের আইনজীবীদের বিক্ষোভের মুখেও পড়তে হয়। হাইকোর্টের এই রায়ের বিরুদ্ধে তিনি সুপ্রিম কোর্টে যাবেন বলে জানান বহরমপুরের সাংসদ অধীর চৌধুরী।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla