SSC Recruitment Case: উত্তরে সন্তুষ্ট নয় সিবিআই! ফের তলব মন্ত্রী পরেশ অধিকারীকে

SSC Recruitment Case: পরেশ অধিকারীর বিরুদ্ধে অভিযোগ, তাঁর দলবদলের তাঁর মেয়ে এসএসসিতে চাকরি পান। পার্সোনালিটি টেস্টে না বসেই এই চাকরি পান বলে অভিযোগ।

SSC Recruitment Case: উত্তরে সন্তুষ্ট নয় সিবিআই! ফের তলব মন্ত্রী পরেশ অধিকারীকে
ফের তলব পরেশ অধিকারীকে
Follow Us:
| Edited By: | Updated on: May 20, 2022 | 4:33 PM

কলকাতা : টানা সাড়ে তিন ঘণ্টা জিজ্ঞাসাবাদের পরও অব্যাহতি নেই। ফের তলব করা হল মন্ত্রী পরেশ অধিকারীকে। শুক্রবার ফের তাঁকে নিজাম প্যালেসে তলব করা হয়েছে। কার মাধ্যমে মেয়ের চাকরি হয়েছিল, কোনও টাকা দিতে হয়েছিল কি না, তা নিয়েই তাঁকে প্রশ্ন করা হয়েছে বলে সূত্রের খবর। তবে মন্ত্রী যা উত্তর দিয়েছেন, তা তদন্তের জন্য যথেষ্ট নয় বলেই মনে করছেন সিবিআই আধিকারিকরা। তাই শুক্রবার ফের তলব করা হয়েছে। শুক্রবার তিনি কখন যাবেন, আদৌ যাবেন কি না, সেই বিষয়টা স্পষ্ট নয়।

পরেশ অধিকারী বাম জমানার খাদ্যমন্ত্রী ছিলেন। ২০১৯ সালে ফরওয়ার্ড ব্লক ছেড়ে তৃণমূলে যোগ দেন তিনি। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী দাবি করেছেন, মেয়ের চাকরি ও আরও বেশ কিছু শর্ত নিয়েই নাকি তৃণমূলে যোগ দিয়েছিলেন পরেশ অধিকারী। সেই মতোই মেয়ের চাকরি হয়ে যায় বলে অভিযোগ। এই অভিযোগ সামনে আসার পরই শুরু হয়েছে তদন্ত।

মেয়ে অঙ্কিতা অধিকারী পার্সোনালিটি টেস্ট ছাড়া কী ভাবে চাকরি পেলেন, তা নিয়েই প্রশ্ন উঠেছে। সেই সময় রাজ্যের শিক্ষামন্ত্রী ছিলেন পার্থ চট্টোপাধ্যায়। নিময়মবর্হিভুত ভাবে অঙ্কিতার নিয়োগ নিয়ে প্রশ্ন ওঠে। আদালতের নির্দেশে সিবিআই দফতরে তলব করা হয় পরেশ অধিকারীকে। সেই মতো বৃহস্পতিবার হাজিরা দেন পরেশ।

মঙ্গলবার রাতে ট্রেন ধরেছিলেন শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারী। কলকাতায় আসার কথা থাকলেও বর্ধমানে আচমকাই মেয়েকে নিয়ে নেমে যান তিনি। তারপর থেকে কার্যত আর কোনও খবর পাওয়া যায়নি তাঁর। বুধবার নিজাম প্যালেসে মেয়ে অঙ্কিতা অধিকারীকে নিয়ে যাওয়ার কথা ছিল, কিন্তু একাই গিয়েছিলেন পরেশ। এসএসসি দুর্নীতি মামলা নিয়েই তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয় প্রায় সাড়ে তিন ঘণ্টা। নির্দিষ্ট সময়ে হাজিরা না দেওয়ায় পরেশ অধিকারী ও তাঁর মেয়ের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগে এফআইআর দায়ের করে সিবিআই।

শুধু পরেশ নয়, এসএসসি দুর্নীতি মামলায় সম্প্রতি পার্থ চট্টোপাধ্যায়কেও তলব করা হয়েছিল। প্রায় সাড়ে তিন ঘণ্টার জেরা করা হয় তাঁকেও।