Murder In Bhawanipore: ধারের টাকা শোধ না দেওয়াতেই খুন? ভবানীপুর জোড়া খুন কাণ্ডে গ্রেফতার ৩

Murder In Bhawanipore: তবে তদন্তে এও জানা গিয়েছে, ধৃতরা কেউই ঘটনার পর কলকাতা ছেড়ে পালান নি। তাঁদের ওপর যাতে তদন্তকারীদের কোনওরকম সন্দেহ না হয়, তার জন্য সব রকম ব্যবস্থা করেছিল তারা।

Murder In Bhawanipore: ধারের টাকা শোধ না দেওয়াতেই খুন? ভবানীপুর জোড়া খুন কাণ্ডে গ্রেফতার ৩
ভবানীপুরে জোড়া খুনে গ্রেফতার আরও ১ (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Jun 09, 2022 | 2:01 PM

কলকাতা: ভবানীপুর জোড়া খুন কাণ্ডে গ্রেফতার ৩। বুধবার রাতভর জিজ্ঞাসাবাদের পর দুই সন্দেহভাজনকে গ্রেফতার করে পুলিশ। বৃহস্পতিবার সকালে আরও এক জনকে গ্রেফতার করা হয়। তদন্তকারীরা মনে করছেন, খুনের সময়ে ৪ জন অকুস্থলে ছিলেন। ধৃতদের নাম প্রকাশ্যে এনেছে পুলিশ। তাঁদের নাম রত্নাকর নাথ, সুবোধ সিংহ ও যতীন মেহতা গ্রেফতার। তাঁদের মধ্যে একজন নিহত ব্যবসায়ী অশোক জে শাহর মেয়ের শ্বশুরবাড়ির দিকের আত্মীয় বলে জানা গিয়েছে। খুনের পর কেউ বাস, আবার কেউ ট্যাক্সি করে পালান। সুবোধ অবশ্য আগেও অন্য একটি মামলায় ধরা পড়েছিল। আর্থিক লেনদেনের সমস্যাই খুনের মোটিভ বলে স্পষ্ট করেছেন পুলিশ কমিশনার বিনীতকুমার গোয়েল। পুলিশ কমিশনার জানান, এক জন আত্মীয় শাহ পরিবারর কাছ থেকে ২০১৯ সালে ১ লক্ষ টাকা ধার হিসেবে নিয়েছিলেন। আর সেই আর্থিক লেনদেনের জেরেই এই খুন হয়েছে।

তবে তদন্তে এও জানা গিয়েছে, ধৃতরা কেউই ঘটনার পর কলকাতা ছেড়ে পালান নি। তাঁদের ওপর যাতে তদন্তকারীদের কোনওরকম সন্দেহ না হয়, তার জন্য সব রকম ব্যবস্থা করেছিল তারা। তাঁদের কোনও পুরনো অপরাধের রেকর্ড নেই। লুঠ করে খুনের উদ্দেশ্যেই গিয়েছিল বলে জানা যাচ্ছে।

এই ঘটনায় দীপেশ নামে এক ব্যক্তির নাম উঠে এসেছে। ২০১৯ সালে দীপেশকে অশোক শাহ  লক্ষাধিক টাকার বেশি ধার দিয়েছিলেন। বারবার টাকা ফেরত চাইছিলেন অশোক। আর তাতেই খুনের পরিকল্পনা বলে প্রাথমিকভাবে জানা যাচ্ছে। ধৃতরা প্রত্যেকেই দীপেশের বন্ধু। তাঁরা লিলুয়ার বাসিন্দা। দীপেশই তাঁদের নিয়ে এসেছিলেন।  মূল অভিযুক্ত দীপেশ পলাতক। দীপেশই গুলি চালান বলে পুলিশ জানাচ্ছে।

প্রাথমিক তদন্তে উঠে এসেছে, চার জন ফ্ল্যাটে ঢোকে। প্রথমে তাঁদের মধ্যে বচসা হয়। তারপরই দম্পতিকে খুন করে লুঠ করে পালান দুষ্কৃতীরা। ঘরের ভিতর বিভিন্ন জিনিস লণ্ডভণ্ড ছিল। যাঁদেরকে গ্রেফতার করা হয়েছে, তাঁদের কোনও ক্রিমিন্যাল রেকর্ড নেই। তবে পরিকল্পিতভাবে খুন করা হয়েছে। পুলিশ জানাচ্ছে, সিসিটিভি ফুটেজ-সহ একাধিক পারিপার্শ্বিক তথ্য প্রমাণের ভিত্তিতে গ্রেফতার করা হয়েছে তাঁদের। প্রসঙ্গত, সোমবার সন্ধ্যায় ভবানীপুর হরিশ মুখার্জি স্ট্রিট থেকে দম্পতির অশোক জে শাহ ও রশ্মিতা শাহের রক্তাক্ত দেহ উদ্ধার হয়। জোড়া খুন রীতিমতো তোলপাড় ফেলে দেয় শহর কলকাতায়।