Na Bollei Noy: মন্ত্রিসভা বদলে আদৌ মুখরক্ষা করা যাবে কি? যে কথা ‘না বললেই নয়’

Na Bollei Noy: মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, ৫ থেকে ৬ জন নতুন মুখ আসতে চলেছে। তাহলে পরেশের কুর্সি যদি যায়, তাহলে আরও কয়েকজনের মন্ত্রিত্ব যাওয়ার সম্ভাবনা। সেক্ষেত্রে কে কে বাদ পড়তে পারেন? একই সঙ্গে প্রশ্ন হল, মন্ত্রিসভায় নতুন কারা আসতে পারেন?

Na Bollei Noy: মন্ত্রিসভা বদলে আদৌ মুখরক্ষা করা যাবে কি? যে কথা 'না বললেই নয়'
'না বললেই নয়' দেখুন TV9 বাংলায়
Follow Us:
| Edited By: | Updated on: Aug 01, 2022 | 7:34 PM

কলকাতা : শিক্ষক নিয়োগ নিয়ে অবশেষে কি বড় কোনও ঘোষণা? অভিষেক উদ্যোগী হওয়ার পর, শিক্ষামন্ত্রীর বৈঠকে কী হবে? অবশেষে কি শিক্ষক নিয়োগে নজর দিচ্ছে সরকার?

যে সুযোগ পার্থ চট্টোপাধ্যায় করে দিয়েছেন, সেই সুযোগ বিরোধীরা নষ্ট করবেন কেন? কিন্তু পার্থ কি একা? পরেশ অধিকারীর মতো সুবিধাবাদী রাজনীতিবিদ তো এখনও তৃণমূলে আছেন, সরকারে আছেন। বামেদের আমলে মন্ত্রী, তৃণমূলে যোগ দিয়েও মন্ত্রিত্বের পাশাপাশি মেয়ের চাকরি বাগানো পরেশ, এখনও মন্ত্রিসভায় আছেন। কিন্তু থাকবেন কতক্ষণ? বুধবার রাজ্য মন্ত্রিসভায় বড় বদল হবে। একুশের বিধানসভা ভোটের পর মমতা বন্দ্যোপাধ্যায় যে মন্ত্রিসভা গঠন করেছিলেন, তাতে এখন তিনটি শূন্য পদ রয়েছে। সুব্রত মুখোপাধ্যায় ও সাধন পান্ডে মারা গিয়েছেন। আর পার্থ চট্টোপাধ্যায়কে ক্যাবিনেট থেকে সরিয়ে দেওয়া হয়েছে। মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, ৫ থেকে ৬ জন নতুন মুখ আসতে চলেছে। তাহলে পরেশের কুর্সি যদি যায়, তাহলে আরও কয়েকজনের মন্ত্রিত্ব যাওয়ার সম্ভাবনা। সেক্ষেত্রে কে কে বাদ পড়তে পারেন? একই সঙ্গে প্রশ্ন হল, মন্ত্রিসভায় নতুন কারা আসতে পারেন? এভাবে মন্ত্রিসভা বদলে ফেলে আদৌ মুখরক্ষা করা যাবে কি?

ওই বিপুল টাকা, নোটের বান্ডিল কার বলুন তো? ভূতে রেখে গেল না কি টালিগঞ্জ আর বেলঘরিয়ার ফ্ল্যাটে?পার্থ চট্টোপাধ্যায় কি অন্য কারও টাকা রেখেছিলেন? তিনি বা অর্পিতা কি শুধুই ট্রেজারার? শুধু কি শিক্ষক নিয়োগ দুর্নীতির টাকা? টাকার বান্ডিলের সঙ্গে উদ্ধার হওয়া বিভিন্ন জেলার নাম লেখা খাম পাওয়া গেছে। তার মানে রাজ্য়ের বিভিন্ন জায়গা থেকে ওই টাকা সংগ্রহ করা হয়েছিল। কীসের জন্য? পার্থ চট্টোপাধ্যায় কি ভিক্টিম কার্ড খেলার চেষ্টা করছেন? তৃণমূল তাঁর পাশে নেই, মন্ত্রিসভায় ঠাঁই নেই, এসব জেনেই কি পাল্টা স্নায়ুর লড়াই শুরু করলেন? সেজন্যই বলেছেন, ওই টাকা তার নয়! এসব নিয়েই কথা হবে। রাত ৮.৫৭। না বললেই নয়, টিভি নাইন বাংলায়।