NCPCR: মালদায় বিস্ফোরণের জের, মুখ্যসচিব ও এডিজিকে তলব করল জাতীয় শিশু অধিকার সুরক্ষা কমিশন

NCPCR: মালদায় বিস্ফোরণের জের, মুখ্যসচিব ও এডিজিকে তলব করল জাতীয় শিশু অধিকার সুরক্ষা কমিশন
জাতীয় শিশু অধিকার সুরক্ষা কমিশন

কলকাতা : মালদার বিস্ফোরণ নিয়ে এবার রাজ্যের এডিজি ও মুখ্যসচিবকে দিল্লিতে তলব করল জাতীয় শিশু অধিকার সুরক্ষা কমিশন। বিধায়ক শ্রীরূপা মিত্র চৌধুরীর অভিযোগের ভিত্তিতেই এই পদক্ষেপ করেছে জাতীয় শিশু অধিকার সুরক্ষা কমিশন। উল্লেখ্য, মালদার ওই বিস্ফোরণে পাঁচজন শিশু আহত হয়েছিল। কমিশনের পাঠানো চিঠিতে বিধায়কের অভিযোগের ভিত্তিতে এও উল্লেখ করা হয়েছে যে ওই এলাকায় এমন ঘটনা […]

TV9 Bangla Digital

| Edited By: Soumya Saha

May 13, 2022 | 7:18 PM

কলকাতা : মালদার বিস্ফোরণ নিয়ে এবার রাজ্যের এডিজি ও মুখ্যসচিবকে দিল্লিতে তলব করল জাতীয় শিশু অধিকার সুরক্ষা কমিশন। বিধায়ক শ্রীরূপা মিত্র চৌধুরীর অভিযোগের ভিত্তিতেই এই পদক্ষেপ করেছে জাতীয় শিশু অধিকার সুরক্ষা কমিশন। উল্লেখ্য, মালদার ওই বিস্ফোরণে পাঁচজন শিশু আহত হয়েছিল। কমিশনের পাঠানো চিঠিতে বিধায়কের অভিযোগের ভিত্তিতে এও উল্লেখ করা হয়েছে যে ওই এলাকায় এমন ঘটনা আগেও হয়েছে, কিন্তু দোষীদের উপযুক্ত শাস্তি হয়নি। এই ধরনের ঘটনাগুলিকে সিলিন্ডার বিস্ফোরণ বলে চাপা দেওয়ার চেষ্টা করা হয় বলেও চিঠিতে উল্লেখ করেছে জাতীয় শিশু অধিকার সুরক্ষা কমিশন। এই নিয়ে কমিশনের থেকে  চিঠি পাঠানো হলেও তার কোনও জবাব কমিশনের অফিসে যায়নি।

এই পরিস্থিতিতে আগামী ২০ মে দুপুর সাডে় তিনটের সময় কমিশনে সশরীরে হাজির হয়ে কেন এই তথ্য সংক্রান্ত তথ্য কমিশনকে জানানো হয়নি, তার ব্যাখ্যা দিতে বলা হয়েছে এডিজি কে জয়রমনকে। এর পাশাপাশি বিস্ফোরণে জখম শিশুদের তাৎক্ষণিক চিকিৎসা পরিষেবা কেন দেওয়া হয়নি, তার ব্যাখ্যা দেওয়ার জন্য রাজ্যের মুখ্যসচিব হরি কৃষ্ণ দ্বিবেদী ওই একই দিনে দুপুর তিনটের সময় তলব করা হয়েছে। উল্লেখ্য, ঘটনাটি ঘটেছিল এপ্রিল মাসে। বোমাকে বল ভেবে খেলতি গিয়ে গুরুতর জখম হয় পাঁচ শিশু। পরে দেখা যায়, পাশের জমিতেই একটি পরিত্যক্ত কুয়ো রয়েছে। তার ভিতর থেকে আরও দুই জার বোমা উদ্ধার করা হয়েছিল। উল্লেখ্য, ওই জমিটি স্থানীয় এক তৃণমূল কর্মীর। নাম সেন্টু শেখ। তাঁৎ ভাইপো আবার যুব তৃণমূলের অঞ্চল সভাপতি শরিফ হোসেন।

উল্লেখ্য, এই ঘটনাকে কেন্দ্র করে জাতীয় শিশু অধিকার সুরক্ষা কমিশনের দ্বারস্থ হয়েছিলেন ইংরেজবাজারের বিধায়ক শ্রীরূপা মিত্র চৌধুরী। দেখা করেছিলেন জাতীয় শিশু অধিকার সুরক্ষা কমিশনের চেয়ারম্যানের সঙ্গে। তিনি কমিশনে অভিযোগ জানিয়েছিলেন, এলাকায় এমন ঘটনা বার বার হচ্ছে। হঠাৎ হঠাৎ বিস্ফোরণ হচ্ছে। পরে বলে দেওয়া হচ্ছে, সেগুলি সিলিন্ডার বিস্ফোরণ। এলাকায় সমাজবিরোধী কার্যকলাপ বাড়ছে বলেও অভিযোগ করেছিলেন তিনি। বিধায়কের অভিযোগের ভিত্তিতেই বিষয়টিতে হস্তক্ষেপ করেছিল জাতীয় শিশু অধিকার সুরক্ষা কমিশন।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA