Chinese Manja: এবার চিনা মাঞ্জায় রক্ত ঝরল শিয়ালদহ উড়ালপুলে, ঘুড়ির সুতোয় গলা কাটল পুলিশকর্মীর

Sealdah Flyover: প্রাথমিকভাবে জানা গিয়েছে, ডিউটি শেষ করে ফিরছিলেন তিনি। সেই সময়েই শিয়ালদহ উড়ালপুলের উপরে দুর্ঘটনাটি ঘটে। রক্তাক্ত অবস্থায় রাস্তার উপরে লুটিয়ে পড়েন তিনি।

Chinese Manja: এবার চিনা মাঞ্জায় রক্ত ঝরল শিয়ালদহ উড়ালপুলে, ঘুড়ির সুতোয় গলা কাটল পুলিশকর্মীর
চিনা মাঞ্জা (প্রতীকী ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Nov 08, 2022 | 10:18 PM

কলকাতা: ফের ঘুড়ির সুতোয় কাটল গলা। চিনা মাঞ্জায় (Chinese Manja) গলা কেটে রক্তাক্ত এক পুলিশকর্মী। মঙ্গলবার বিকেলে শিয়ালদহ উড়ালপুলের উপর দুর্ঘটনাটি ঘটে। শিয়ালদহ উড়ালপুলের উপর ঘুড়ির সুতোর চিনা মাঞ্জায় গলা কেটে যায় তপন গোস্বামী নামে বছর পয়তাল্লিশের ওই পুলিশ কনস্টেবলের। কলকাতা পুলিশের এক অ্যাসিস্ট্যান্ট কমিশনারের গার্ড হিসেবে কর্মরত ছিলেন তিনি। প্রাথমিকভাবে জানা গিয়েছে, ডিউটি শেষ করে ফিরছিলেন তিনি। সেই সময়েই শিয়ালদহ উড়ালপুলের উপরে দুর্ঘটনাটি ঘটে। রক্তাক্ত অবস্থায় রাস্তার উপরে লুটিয়ে পড়েন তিনি।

বাইকে চেপে ডিউটি সেরে ফিরছিলেন তিনি। এনআরএস হাসপাতালের দিক থেকে রাজাবাজারের দিকে যাচ্ছিলেন বাইকে চেপে। সেই সময়েই দুর্ঘটনার কবলে পড়েন তপন গোস্বামী। সঙ্গে সঙ্গে তাঁকে উদ্ধার করে এনআরএস হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। ক্ষতের উপর ছ’টি সেলাই পড়েছে তাঁর। ক্ষতের উপর সেলাই ও প্রাথমিক চিকিৎসার পর ওই পুলিশকর্মীকে ছেড়ে দেওয়া হয় এনআরএস থেকে। ঘাড়ের খুব কাছে কেটে গিয়েছে তাঁর। অল্পের জন্য বড়সড় কোনও দুর্ঘটনা এড়ানো গেল বলেই মনে করছেন ওয়াকিবহাল মহল।

অতীতে মা উড়ালপুলে বিভিন্ন সময়ে চিনা মাঞ্জায় বাইক বা স্কুটি আরোহীদের আহত হওয়ার ঘটনা ঘটেছিল। চলতি বছরের শুরুর দিকে সম্প্রীতি উড়ালপুলেও চিনা মাঞ্জায় আহত হয়েছিলে এক বাইক আরোহী। এবার শিয়ালদহ উড়ালপুলেও চিনা মাঞ্জার শিকার এক পুলিশকর্মী। চিনা মাঞ্জার কারণে বিপদ এড়াতে প্রশাসনের তরফে বেশ কিছু পদক্ষেপ ইতিমধ্যেই করা হয়েছে। সরকারিভাবে অনেক আগে থেকেই নিষিদ্ধ এই চিনা ‘মরণফাঁদ’। কিন্তু তারপরও পুলিশ-প্রশাসনের নজর এড়িয়ে বাজারে চলে আসছে চিনা মাঞ্জা। এই সব দুর্ঘটনাই তার প্রমাণ। প্রশাসনের তরফ থেকে মা উড়ালপুলে চিনা মাঞ্জার বিপদ কাটাতে বিশেষ গার্ডরেল বসানোর ব্যবস্থা করা হয়েছে। লাখ লাখ টাকা খরচ করা হয়েছে তার জন্য। এবার শিয়ালদহ উড়ালপুলেও ভয় ধরাচ্ছে চিনা মাঞ্জা।

এই চিনা মাঞ্জা হল আসলে তৈরি করা হয় নাইলনের সুতোর উপর ধাতু ও কাঁচের গুঁড়ো দিয়ে। সঙ্গে ব্যবহার করা হয় সিন্থেটিক আঠাও। সেই কারণে ছুরির মতো ধারাল হয়ে ওঠে এগুলি।