Drugs Burnt: ৩ হাজার কেজি মাদক পুড়ল কলকাতায়, সাক্ষী থাকলেন অমিত শাহ

Drugs Burnt: শুধু কলকাতাতেই নয়, এর পাশাপাশি দিল্লি, চেন্নাই এবং গুয়াহাটিতেও একইসঙ্গে চলে এই মাদক পোড়ানোর প্রক্রিয়া। চার শহরের সঙ্গেই ভার্চুয়ালি যুক্ত ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

Drugs Burnt: ৩ হাজার কেজি মাদক পুড়ল কলকাতায়, সাক্ষী থাকলেন অমিত শাহ
৩ হাজার কেজি মাদক পোড়ানো হল কলকাতায়
Follow Us:
| Edited By: | Updated on: Jul 30, 2022 | 7:05 PM

কলকাতা ও নয়া দিল্লি : প্রচুর পরিমাণে মাদকদ্রব্য পোড়ানো হল রাজ্যে। শুক্রবার প্রায় ৩ হাজার ৭৭ কেজি মাদক পোড়ানো হয়েছে হাওড়ায় নারকোটিক্স ডেসট্রয় কেন্দ্রে। পুড়িয়ে দেওয়া মাদক দ্রব্যের মধ্যে অধিকাংশই গাঁজা। এছাড়া অন্যান্য মাদক সামগ্রীও ছিল। নিউটাউনে নারকোটিক্স বিভাগের যে অফিস রয়েছে, সেখান থেকেই এই উদ্যোগ নেওয়া হয়। তবে মাদক দ্রব্য নষ্ট করার জন্য নির্দিষ্ট নারকোটিক্স ডেয়ট্রয় কেন্দ্রটি রয়েছে হাওড়ায়। তাই সেখানেই এই প্রক্রিয়া সম্পন্ন হয়। আর এই গোটা মাদক বিনষ্টের প্রক্রিয়া ভার্চুয়ালি দেখলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। শুধু কলকাতাতেই নয়, এর পাশাপাশি দিল্লি, চেন্নাই এবং গুয়াহাটিতেও একইসঙ্গে চলে এই মাদক পোড়ানোর প্রক্রিয়া। চার শহরের সঙ্গেই ভার্চুয়ালি যুক্ত ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি চণ্ডীগড় থেকে গোটা প্রক্রিয়ার সাক্ষী থাকেন। সব মিলিয়ে ৩০ হাজার কেজিরও বেশি পরিমাণের নিষিদ্ধ মাদক দ্রব্য পোড়ানো হয় এই চার শহরে।

নরেন্দ্র মোদী দেশের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নেওয়ার পর থেকেই মাদক পাচার বন্ধ এবং জাতীয় নিরাপত্তা সুনিশ্চিত করার জন্য বাড়তি জোর দেওয়া হয়েছে। অমিত শাহ এর আগে বলেছিলেন, “মাদক পাচার সমাজের কাছে এক বড় দুশ্চিন্তার কারণ। প্রতিটি দেশের উচিত মাদক পাচার সংক্রান্ত বিষয়ে জিরো টলারেন্স নীতি নেওয়া। মাদক পাচার বন্ধ করে আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে সুরক্ষিত রাখা উচিত।”

এদিনের এই প্রক্রিয়ার কথা টুইটারে পোস্ট করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। লিখেছেন, “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ডাকে আজাদি কা অমৃত মহোৎসব উপলক্ষে দেশে ৭৫ হাজার কেজি মাদক দ্রব্য নষ্ট করার লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছিল। আমি আনন্দের সঙ্গে জানাচ্ছি, ইতিমধ্যেই আমরা ৮২ হাজার কেজি মাদক নষ্ট করে ফেলেছি এবং ১৫ অগস্টের আগে আমরা ১ লাখ কেজি মাদক নষ্ট করে ফেলতকে পারব।”