Partha Chatterjee in Jail Custody: রোগ বা বয়সের যুক্তি ধোপে টিকল না, জেলেই পুজো কাটবে পার্থ চট্টোপাধ্যায়ের

Partha Chatterjee in Jail Custody: পার্থ তদন্তে অসহযোগিতা করছেন বলে এ দিন আদালতে দাবি করেছে সিবিআই।

Partha Chatterjee in Jail Custody: রোগ বা বয়সের যুক্তি ধোপে টিকল না, জেলেই পুজো কাটবে পার্থ চট্টোপাধ্যায়ের
ফের পার্থ জেল হেফাজত
Follow Us:
| Edited By: | Updated on: Sep 21, 2022 | 6:57 PM

কলকাতা : ফের ১৪ দিনের জেল হেফাজতে প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্য়ায়। নিয়োগ দুর্নীতি মামলায় জেল হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে পার্থকে। একই সঙ্গে কল্যাণময় গঙ্গোপাধ্য়ায়কেও জেল হেফাজতের নির্দেশ দিয়েছেন সিবিআই আদালতের বিচারক। আগামী ৫ অক্টোবর পর্যন্ত জেল হেফাজতে থাকবে হবে তাঁদের। এ দিন আলিপুরে বিশেষ সিবিআই আদালতে পার্থ ও কল্যাণময়ের জেল হেফাজতের আর্জি জানিয়েছিল সিবিআই। জামিন পেলে তাঁরা সাক্ষীদের প্রভাব খাটাতে পারেন বলেও দাবি করা হয়েছিল। সিবিআই-এর আর্জিই মান্যতা পেয়েছে এ দিন।

নিয়োগ দুর্নীতি মামলায় পার্থকে গ্রেফতার করেছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। গত জুলাই মাসে তাঁর বাড়ি থেকে গ্রেফতার করা হয় তাঁকে। পরে জেল হেফাজতেও ছিলেন তিনি। আর সম্প্রতি এই মামলায় পার্থকে হেফাজতে নিতে চেয়েছিল সিবিআই। আদালতের নির্দেশ অনুযায়ী, গত চার দিন সিবিআই হেফাজতে ছিলেন তিনি। বুধবার তাঁকে আদালতে পেশ করা হয়।

এ দিন সিবিআই জালিয়াতির ধারা যোগ করতে চেয়ে আবেদন জানিয়েছিল আদালতে। সেই আবেদন খারিজ করা হয়নি। তবে ওই ইস্যুতে পৃথক শুনানির নির্দেশ দিয়েছেন বিচারক।

আগের মতো এ দিনও দুর্নীতির দায় অস্বীকার করেন পার্থ। পাশাপাশি বয়সের যুক্তিও দেখান তাঁর আইনজীবী। জামিনের আবেদন করে উল্লেখ করা হয়, পার্থর বয়স ৭০। অনেক জটিল রোগও রয়েছে তাঁর। বিচার হওয়ার জন্য তো বাঁচিয়ে রাখা দরকার বলে আর্জি জানান তিনি। আইনজীবী দাবি করেন, উনি দেশ ছেড়ে যাবেন না। দরকার হলে বাড়িতে রাখা হোক পার্থকে। তবে সে সব যুক্তি ধোপে টেকেনি এ দিন। আদালত থেকে বের হওয়ার সময় সবাইকে পুজোর শুভেচ্ছাও জানান পার্থ।