Partha Chatterjee: পার্থও দেবেন ধরনা! বিচারককে জানালেন তাঁর আইনজীবী

Partha Chatterjee: পার্থর দাবি, তাঁর কাছ থেকে কোনও টাকা উদ্ধার করা যায়নি। পার্থর জেলে থাকার প্রয়োজন আছে কি না, সেই প্রশ্ন তুলেছেন আইনজীবী।

Partha Chatterjee: পার্থও দেবেন ধরনা! বিচারককে জানালেন তাঁর আইনজীবী
অলংকরণ- TV9 বাংলা
Follow Us:
| Edited By: | Updated on: Jan 19, 2023 | 5:30 PM

কলকাতা : শহর জুড়ে গত কয়েক বছর ধরে বহু চাকরি প্রার্থীর ধরনার ছবি চোখে পড়েছে। নিয়োগের দাবিতে, এখনও অবস্থান চলছে শহরের রাস্তায়। সেই নিয়োগ দুর্নীতির মামলায় জামিনের আবেদন করতে গিয়ে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) আইনজীবী সেলিম রহমান বললেন, ‘এরপর ধরনা দেওয়া ছাড়া আর কোনও উপায় থাকবে না।’ পার্থ চট্টোপাধ্যায়ের আর জেলে থাকা দরকার কি না, সেই প্রশ্নও তুলেছেন আইনজীবী। সিবিআই আদালতে যে আবেদন করছে, সেটাই মেনে নেওয়া হচ্ছে বলেও দাবি করেছেন তিনি। কিন্তু, সে সব কোনও যুক্তিই ধোপে টেকেনি। নিয়োগ দুর্নীতি মামলায় ফের জেল হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে পার্থ চট্টোপাধ্যায় সহ সাতজনের। আগামী ২ ফেব্রুয়ারি পর্যন্ত জেল হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত।

বৃহস্পতিবার আদালতে পার্থর আইনজীবী স্পষ্ট বলেন, ‘বেল চাইছি। এই অবস্থাটা এতদিন ধরে চলতে পারে না। আপনি হয় আমাকে বেল দেবেন, নাহলে খারিজ করবেন। জাস্টিস ডেলিভার হচ্ছে না।’ তাঁর দাবি, সিবিআই ভেবে নিয়েছে তারা যা আবেদন করছে তাই পাচ্ছে। আইনজীবী আরও উল্লেখ করেন, পার্থ কোনও যোগ্য প্রার্থীকেও চাকরি দেননি, ফলে অযোগ্য প্রার্থীদের চাকরির দায়ও তিনি নেবেন না। এর জন্য গোটা দফতর ছিল বলে দাবি প্রাক্তন শিক্ষামন্ত্রীর। পার্থর বক্তব্য, ‘এই দায় আমার ঘাড়ে চাপানো যাবে না। আমার থেকে তো একটা টাকাও উদ্ধার করতে পারেনি।’

পার্থর আইনজীবী বলেন, ‘এরপর ধরনা দেওয়া ছাড়া আর কোনও উপায় থাকবে না।’ সেই সঙ্গে তাঁর মন্তব্য়, জেল থেকে ছাড়া পেলেও পার্থ তো শিক্ষা দফতরে যেতে পারবেন না, নথিও ইতিমধ্যে বাজেয়াপ্ত করা হয়েছে। তাই প্রভাব খাটানোর কোনও প্রশ্ন থাকছে না বলে উল্লেখ করেছেন তিনি।

আর এক অভিযুক্ত তথা এসএসসি-র উপদেষ্টা কমিটির প্রাক্তন সদস্য শান্তিপ্রসাদ সিনহার আইনজীবী তাঁর যথাযত চিকিৎসার আর্জি জানিয়েছেন।

তবে সিবিআই-এর তদন্তে এদিন সন্তোষ প্রকাশ করেছেন বিচারক। এসএসসি-র গ্রুপ সি ও গ্রুপ ডি মামলায় ইতিমধ্যেই তিন চতুর্থাংশ তদন্ত শেষ হয়েছে। তা নিয়ে বিচারক কিছুটা অসন্তোষ প্রকাশ করলেও নবম-দশমের নিয়োগ দুর্নীতির মামলার তদন্তে সন্তুষ্ট বিচারক।