Partha Chatterjee: পা ফোলার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে কোমর ব্যথাও, পার্থর স্বাস্থ্য নিয়ে চিন্তিত জেল কর্তৃপক্ষও

Partha Chatterjee: সকালে জেলের দেওয়া চা বিস্কুট খেয়েছেন পার্থ। বই পড়ছেন। দুপুরে কারাগারের পাশেই রাখা হয়েছে ড্রাম ভর্তি জল। তা দিয়েই স্নান করেন তিনি।

Partha Chatterjee: পা ফোলার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে কোমর ব্যথাও, পার্থর স্বাস্থ্য নিয়ে চিন্তিত জেল কর্তৃপক্ষও
সংশোধনাগারে পার্থ চট্টোপাধ্যায়। গ্রাফিক্স: নিজস্ব
Follow Us:
| Edited By: | Updated on: Aug 08, 2022 | 12:52 PM

কলকাতা: প্রেসিডেন্সি জেলে পার্থ চট্টোপাধ্যায়ের নিরাপত্তায় জোর দেওয়া হয়েছে। তাঁর সেলের বাইরে বসানো হয়েছে সিসিটিভি ক্য়ামেরা। ভাতের বায়না এবারও করেছেন পার্থ। তবে তাঁকে অল্প ভাত দেওয়া হয়েছে। জেল সূত্রে খবর, পা ফোলার সঙ্গে বেড়েছে পার্থর কোমর ব্যথা। তবে তিনি কোনও রকমের অতিরিক্ত সুবিধা নেবেন না, জেল কর্তৃপক্ষকে জানিয়েছেন পার্থ।

প্রথম শ্রেণির বন্দিমর্যাদা পার্থ নেবেন কিনা, তা নিয়েও জল্পনা তৈরি হয়েছিল। কিন্তু তিনি কোনও বাড়তি সুবিধা নেবেন না। পা ফোলা ক্রমশ বাড়ছে, সঙ্গে বাড়ছে কোমর ব্যথা। চিন্তিত জেল কর্তৃপক্ষ। চিকিৎসকদের সঙ্গে কথা বলা হচ্ছে। তাঁরা পর্যবেক্ষণে রাখছেন। তবে এখনই তাঁকে জেল হাসপাতালে ভর্তি করা হচ্ছে না।

সকালে জেলের দেওয়া চা বিস্কুট খেয়েছেন পার্থ। বই পড়ছেন। দুপুরে কারাগারের পাশেই রাখা হয়েছে ড্রাম ভর্তি জল। তা দিয়েই স্নান করেন তিনি। শোনা যাচ্ছে, আজকে পার্থর জন্য লাঞ্চে থাকতে পারে মাংসও। রবিবার পার্থর সঙ্গে জেলে কেউ দেখা করতে আসেননি। সোমবার, তাঁর আইনজীবীর আসার কথা রয়েছে।

এদিকে শোনা যাচ্ছে, আলিপুর সংশোধনাগারেও ধীরে ধীরে অভ্যস্ত হয়ে পড়ছেন অর্পিতা। প্রথম রাতে তিনি কিছুই খাননি, ঘুমোননি। বসেই রাত কাটিয়েছিলেন একপ্রকার। দ্বিতীয় দিন থেকে ধীরে ধীরে স্বাভাবিক হতে শুরু করেছেন তিনিও। ইডি হেফাজতে থাকার সময়ে আধিকারিকদের কাছ থেকে ড্রাই ফ্রুটের আবদার করছিলেন তিনি। এখন সেটা আর করছেন না। যা জেলের তরফে দেওয়া হচ্ছে, সেটাই খাচ্ছেন। তবে চুপচাপই রয়েছেন অর্পিতা। একপ্রকার ধীরে ধীরে অভ্যস্ত হচ্ছেন এই জীবন যাপনে।