Patuli Fake Note: বন্ধ খামে নোটগুলো রাখা ছিল, একটা জিনিসেই খটকা লাগে বাইক বিক্রেতার, পাটুলির জাল নোট কাণ্ডে নয়া তথ্য

Patuli Fake Note: ধৃত যুবক আগেও এভাবে জালনোট প্রিন্ট করে কোথাও কিছু কিনেছে কিনা কিংবা পাচার করেছে কিনা তার খোঁজ চলছে। মূলত তার এই পর্দা ফাঁস করেন সাগর সাঁপুই নামে এক ব্যক্তি।

Patuli Fake Note: বন্ধ খামে নোটগুলো রাখা ছিল, একটা জিনিসেই খটকা লাগে বাইক বিক্রেতার, পাটুলির জাল নোট কাণ্ডে নয়া তথ্য
পাটুলি ফেক নোট কাণ্ডে নয়া তথ্য
Follow Us:
| Edited By: | Updated on: May 27, 2022 | 12:37 PM

কলকাতা: বন্ধ খামে চকচকে নোটগুলি রাখা ছিল। বাইক কিনে মালিকের হাতে খামটি দিয়েছিলেন। কিন্তু স্রেফ একটা জিনিস দেখেই খটকা লেগেছিল। খামে করে একই নম্বরের নোট দেওয়ায় সন্দেহ হয়। প্রত্যেকটি নোটের প্রিন্ট সমান ছিল না। কোনওটা স্পষ্ট, কোনওটা অস্পষ্ট। সেটা দেখেন জাল নোট কারবারিকে হাতনাতে পাকড়ায় করেন যুবক। পাটুলিতে জাল নোট দিয়ে বাইক কিনতে এসে পুলিশের জালে যুবক। ধৃত যুবক সায়ন দাসকে জেরা করে বেশ কিছু তথ্য তদন্তকারীদের হাতে উঠে এসেছে। ধৃত সায়নের স্পোর্টস বাইকের শখ ছিল। ধৃত যুবক ইন্টারনেট থেকে ২ হাজার টাকার নোটের ছবি ডাউনলোড করেছিল।

বাড়ির কাছে সাইবার ক্যাফে থেকে কালার প্রিন্ট করায়। ৬ জিএসএম পেপারে টাকার ছবি প্রিন্ট করায়। এরইমাঝে olx-এ স্পোর্টস বাইক বিক্রির বিজ্ঞাপন দেখে। ৫২ হাজার টাকায় বাইক কিনবে বলে ঠিক হয়। কাগজে সব নোটের ছবি প্রিন্ট করিয়ে ২৭টা নোট বানায়।

জানা যায়, ধৃত যুবক উচ্চমাধ্যমিক পাশ। তার বাবা পুরসভার কর্মী। এসি সারানোর কাজও করে। ধৃত যুবক ছোটখাটো কাজ করে। ধৃতকে শুক্রবার আলিপুর আদালতে তোলা হবে। নিজেদের হেফাজতে নেওয়ার পর জেরা করবে এসটিএফ।

ধৃত যুবক আগেও এভাবে জালনোট প্রিন্ট করে কোথাও কিছু কিনেছে কিনা কিংবা পাচার করেছে কিনা তার খোঁজ চলছে। মূলত তার এই পর্দা ফাঁস করেন সাগর সাঁপুই নামে এক ব্যক্তি। তিনি পাটুলির বাসিন্দা। বাইক বিক্রির জন্য বেশ কিছুদিন আগে OLX-এ একটি বিজ্ঞাপন দেন। বিজ্ঞাপন দেখে বৃহস্পতিবার সাড়ে আটটা নাগাদ সায়ন তাঁর সঙ্গে যোগাযোগ করে। বাইক কিনে টাকার খামটি হাতে দিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে সে।

টাকার গঠন দেখে সন্দেহ হয় সাগর ও তাঁর ভাইয়ের। পরে ভাল করে যাচাই করেন। জাল নোট বুঝতে পেরে সঙ্গে সঙ্গে অভিযুক্ত যুবককে ধরে ফেলেন তাঁরা। পরে পাটুলি থানায় খবর দিলে পুলিশ এসে সায়নকে গ্রেফতার করে।