ABVP-র কর্মসূচি ঘিরে ধুন্ধুমার, চ্যাংদোলা করে টানতে টানতে ভ্যানে তুলল পুলিশ

ABVP Agitation: এবিভিপি ছাত্র সংগঠনের নেতা-কর্মীরা আচার্য ভবন পর্যন্ত পৌঁছানোর আগেই তাঁদের আটকে দেয় পুলিশ। শুরু হয় ধস্তাধস্তি। বিক্ষোভকারীদের চ্যাংদোলা করে নিয়ে যায় পুলিশ। শেষ পর্যন্ত পাওয়া তথ্য অনুযায়ী ৪৯ জনকে আটক করেছে পুলিশ।

ABVP-র কর্মসূচি ঘিরে ধুন্ধুমার, চ্যাংদোলা করে টানতে টানতে ভ্যানে তুলল পুলিশ
এবিভিপির বিক্ষোভকারীদের আটক করল পুলিশ
TV9 Bangla Digital

| Edited By: Soumya Saha

Aug 10, 2022 | 4:38 PM

কলকাতা : নিয়োগ দুর্নীতির (SSC Scam) অভিযোগ নিয়ে তোলপাড় হচ্ছে রাজ্য রাজনীতি। খানিক অস্বস্তিতে রয়েছে রাজ্যের শাসক শিবিরও। আর এরই মধ্যে ভুয়ো নিয়োগ বাতিল এবং সেই সঙ্গে স্বচ্ছভাবে নিয়োগের দাবিতে রাজপথে নেমেছিল এবিভিপির (ABVP) দক্ষিণবঙ্গ শাখা। সল্টলেকের (Salt Lake) আচার্য সদন ঘেরাওয়ের ডাক দেওয়া হয়েছিল এবিভিপি-র তরফে। আর সেই কর্মসূচি ঘিরেই কার্যত ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হল। এবিভিপি ছাত্র সংগঠনের নেতা-কর্মীরা আচার্য ভবন পর্যন্ত পৌঁছানোর আগেই তাঁদের আটকে দেয় পুলিশ। শুরু হয় ধস্তাধস্তি। বিক্ষোভকারীদের চ্যাংদোলা করে নিয়ে যায় পুলিশ। শেষ পর্যন্ত পাওয়া তথ্য অনুযায়ী ৪৯ জনকে আটক করেছে বিধাননগর পুলিশ (Bidhannagar Police)।

এবিভিপির মিছিল আটকানোর জন্য আগে থেকেই প্রস্তুত ছিল পুলিশ। আচার্য সদনের সামনে মোতায়েন করা হয়েছিল প্রচুর পরিমাণে পুলিশকর্মী। শুধু আচার্য সদনেই নয়, করুণাময়ী থেকে আচার্য সদন যাওয়ার রাস্তাতেও ছিল কড়া পুলিশি প্রহরা। সল্টলেক এলাকার ১০ নম্বর ট্যাঙ্ক সিগনালের কাছেও প্রচুর পুলিশ মোতায়েন করা হয়েছিল। প্রস্তুত রাখা হয়েছিল অ্যাম্বুলেন্স এবং দমকলের গাড়িও। রাখা হয়েছিল জলকামানের ব্যবস্থাও। করুণাময়ীর কাছে এবিভিপির নেতা-কর্মী ও সমর্থকরা জড়ো হতেই সক্রিয় হয়ে ওঠে পুলিশ। করুণাময়ীতেই তাঁদের আটকে দেওয়া হয়। পুলিশ বাধা দিতেই রাস্তায় বসে বিক্ষোভ দেখাতে শুরু করেন এবিভিপি কর্মী-সমর্থকরা। তুলতে থাকেন স্লোগান। শেষ পর্যন্ত তাঁদের চ্যাংদোলা করে টানতে টানতে পুলিশের ভ্যানে তুলে নিয়ে যাওয়া হয়।

এই খবরটিও পড়ুন

আদর্শ সরকার নামে নদিয়া জেলার এক এবিভিপি নেতা জানিয়েছেন, “আজ এসএসসি টেট দুর্নীতির জন্য আমাদের আন্দোলন ছিল। সেই জন্যই আমরা এসেছিলাম। আমরা নামা মাত্রই আমাদের পুলিশ এখানে বেআইনিভাবে আটক করে নিয়েছে। কেন আমাদের আটক করা হল, তা আমরা জানি না। আজ এসএসসি ভবনে ডেপুটেশন জমা দেওয়ার কর্মসূচি ছিল।” পুলিশ তাঁদের আটক করে ভ্যানে তোলার পর সেখানে বসেই স্লোগান দিতে থাকেন তাঁরা।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla