Bengal STF : আল কায়দার ভারতীয় শাখা সংগঠনের জঙ্গি সন্দেহে গ্রেফতার আব্দুর-এহসানকে জেরা করতে চায় ভিন রাজ্যের পুলিশও

Suspected Terrorists: ধৃত কাজি এহসান হাওড়া থেকে পালিয়ে তপসিয়া এলাকায় গা ঢাকা দিয়েছিল। সেখান থেকেই গ্রেফতার করা হল কাজি এহসানকে। জঙ্গি সন্দেহে ধৃত এই ব্যক্তি পুরনো গাড়ির কেনাবেচার আড়ালে সংগঠন বিস্তার করেছে কি না, সেই বিষয়টি নিয়ে জেরা করে আরও বিশদে জানতে চায় কলকাতা পুলিশ।

Bengal STF : আল কায়দার ভারতীয় শাখা সংগঠনের জঙ্গি সন্দেহে গ্রেফতার আব্দুর-এহসানকে জেরা করতে চায় ভিন রাজ্যের পুলিশও
গ্রেফতার দুই জঙ্গি
Follow Us:
| Edited By: | Updated on: Aug 20, 2022 | 3:59 PM

কলকাতা : রাজ্যের স্পেশাল টাস্ক ফোর্সের হাতে কিছুদিন আগেই ধরা পড়েছিল আল কায়দার ভারতীয় শাখা সংগঠনের দুই জঙ্গি। এবার জঙ্গি সংগঠন আল কায়দা ইন ইন্ডিয়ান সাবকন্টিনেন্ট-এর জঙ্গি সন্দেহে গ্রেফতার আব্দুর রাকিব এবং কাজি এহসানকে জেরা করতে চায় ভিনরাজ্যের পুলিশও। রাজ্যের স্পেশাল টাস্ক ফোর্স সূত্রে খবর, ভোপাল ও তেলাঙ্গানা পুলিশ ইতিমধ্যেই এসটিএফ-এর সঙ্গে যোগাযোগ করেছে। এদিকে ধৃত আব্দুর রাকিব ও কাজি এহসানকে শনিবার জেরা করবে কলকাতা পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স। ধৃত কাজি এহসান হাওড়া থেকে পালিয়ে তপসিয়া এলাকায় গা ঢাকা দিয়েছিল। সেখান থেকেই গ্রেফতার করা হল কাজি এহসানকে। জঙ্গি সন্দেহে ধৃত এই ব্যক্তি পুরনো গাড়ির কেনাবেচার আড়ালে সংগঠন বিস্তার করেছে কি না, সেই বিষয়টি নিয়ে জেরা করে আরও বিশদে জানতে চায় কলকাতা পুলিশ।

প্রসঙ্গত, ধৃতদের থেকে বাজেয়াপ্ত হওয়া দু’টি মোবাইল পাঠানো হচ্ছে সেন্ট্রাল ফরেন্সিক সাইন্স ল্যাবে। আল কায়দার ভারতীয় শাখা সংগঠনের সঙ্গে জড়িত সন্দেহ ধৃত ওই দুই ব্যক্তির মোবাইল থেকে কোনও জরুরি তথ্য মুছে ফেলা হয়েছে কি না, সেই বিয়য়গুলিও খতিয়ে দেখবে সেন্ট্রাল ফরেন্সিক সায়েন্স ল্যাব। স্পেশাল টাস্ক ফোর্সের অনুমান এই মোবাইলগুলি থেকে পাওয়া যাতে পারে, তাদের মডিউলের বিস্তার সম্পর্কিত বেশ কিছু জরুরি তথ্য। উল্লেখ্য, জঙ্গি সন্দেহে ধৃত অন্য এক ব্যক্তি আব্দুর রাকির কয়েকটি মসজিদে ইমাম হিসেবেও যুক্ত ছিল বলে রাজ্য পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স সূত্রে খবর।

উল্লেখ্য, জঙ্গি সন্দেহে ধৃত এই দুই ব্যক্তিকে জেরা করে ইতিমধ্যেই বেশ কিছু তথ্য হাতে পেয়েছেন স্পেশাল টাস্ক ফোর্সের অফিসাররা। সূত্রের খবর, ধৃতরা জেরায় এই মডিউলের বেশ কয়েকজন মাথার নাম বলেছে। তাদের খোঁজ চালানো হচ্ছে বলে সূত্রের খবর। এর পাশাপাশি ধৃত আব্দুর রাকিব ও কাজি এহসানের বাড়ি এবং তারা যেখানে যেখানে ছিল, সেই সব জায়গাতেও এসটিএফ-এর আধিকারিকরা গিয়ে তল্লাশি চালাচ্ছেন বলে সূত্রের খবর।