CPIM: মিছিল শুরুর আগেই সিপিএম কর্মী সমর্থকদের বাধা, পুলিশের বিরুদ্ধে ‘অতিসক্রিয়তার’ অভিযোগ সেলিমের

CPIM: নিয়োগ কেলেঙ্কারীতে এদিন রাজ্য সরকারের উপর চাপ বাড়াতে টালিগঞ্জ, গড়িহাটের পাশাপাশি শোভাবাজার মেট্রো স্টেশন, বেলগাছিয়া মেট্রো স্টেশন এবং খান্না সিনেমা মোড় থেকে শ্যামবাজা মোড় পর্যন্ত মিছিলের ডাক দেওয়া হয় বামেদের তরফে।

CPIM: মিছিল শুরুর আগেই সিপিএম কর্মী সমর্থকদের বাধা, পুলিশের বিরুদ্ধে ‘অতিসক্রিয়তার’ অভিযোগ সেলিমের
Follow Us:
| Edited By: | Updated on: Jul 30, 2022 | 6:45 PM

কলকাতা: নিয়োগ কেলেঙ্কারীতে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের(Partha Chatterjee) গ্রেফতারির পর থেকেই উত্তাল বাংলা। ইতিমধ্যেই বিগত কয়েকদিনে রাজ্য সরকারের উপর চাপ বাড়িয়ে লাগাতার প্রতিবাদ মিছিলের ডাক দিয়ে চলেছে বামেরা(CPIM)। নিয়োগ দুর্নীতি ও পার্থ কাণ্ডের প্রতিবাদে শনিবারও গড়িয়াহাট থেকে একটি মিছিলের ডাক দিয়েছিল বামেরা। তবে পুলিশের কাছে মিছিলের অনুমতি চাওয়া হলে তা পাওয়া যায়নি বলে খবর। এদিকে পূর্ব নির্ধারিত সময় মেনে ৫টার সময় গড়িয়াহাট মোড়ে জড়ো হতে শুরু করে বাম-কর্মী সমর্থকরা। 

সূত্রের খবর, যে সময় সিপিএমের সমর্থকরা গড়িয়াহাট(Gariahat) চত্ত্বরে জড়ো হতে শুরু করে তার অনেক আগে থেকেই গোটা এলাকার দখল নেয় পুলিশ। বাম কর্মী সমর্থকদের ভিড় বাড়তেই তাদের ছত্রখান করা শুরু হয়ে যায় পুলিশের তরফে। পুলিশের সঙ্গে ব্যাপক ধস্তাধস্তিও হয় বাম-কর্মী সমর্থকদের। বেঁধে যায় ধন্ধুমার। মিছিল শুরু হওয়ার আগেই আটক করা হয় অনেককে। সূত্রের খবর, অভিনেতা বিমল চক্রবর্তীও আটক হয়েছেন পুলিশের হাতে। অন্যদিকে গড়িয়াহাটের পাশাপাশি টালাগিঞ্জ থেকেও একটি মিছিল হওয়ার কথা ছিল। গড়িয়াহাট ও টালিগঞ্জের দুই মিছিল গিয়ে মিলত হওয়ার কথা ছিল হাজরা মোড়ে। সেখানে সন্ধ্যা ৬টা নাগাদ সমাবেশ হওয়ার কথা ছিল। অন্যদিকে ররিবার আরও একটি সমাবেশ হওয়ার কথা রয়েছে শ্যামবাজারেও। সন্ধ্যা ৬টা নাগাদ এই সভার ডাক দেওয়া হয়েছে। 

নিয়োগ কেলেঙ্কারীতে রাজ্য সরকারের উপর চাপ বাড়াতে টালিগঞ্জ, গড়িহাটের পাশাপাশি ৩১ জুলাই শোভাবাজার মেট্রো স্টেশন, বেলগাছিয়া মেট্রো স্টেশন এবং খান্না সিনেমা মোড় থেকে শ্যামবাজার মোড় পর্যন্ত মিছিলের ডাক দেওয়া হয়েছে বামেদের তরফে। এদিকে শনিবারের মিছিলে পুলিশি বাধা নিয়ে ইতিমধ্যেই তীব্র চাপানউতর তৈরি হয়েছে বাম কর্মী সমর্থকদের মধ্যে। সিপিএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম কড়া প্রতিক্রিয়া দিতে গিয়ে বলেন, “দুর্নীতি করবে। বেকার ছেলে মেয়েরা চাকরি পাবে না। কিন্তু কালীঘাটের আশেপাশে কিছু করা যাবে না। আমরা প্রতিবাদ করছি। এরপরে কিছু হলে পুলিশ কমিশনার দায়ী থাকবে। কেন মিছিল করতে দেওয়া হবে না।ব্যানাজ পরিবারের সব সেফ হেফাজতে রেখেছে পুলিশ।অপরাধীদের পাহারায় যাচ্ছে পুলিশ। আর তৃণমূল সক্রিয় হয়েছে প্রমাণ লোপাট করতে।”