Primary TET: তালিকায় থাকা মমতা, দিলীপ, অমিত শাহদের ফোন নম্বর প্রকাশ করল পর্ষদ

Primary TET: সোমবার থেকেই ২০১৪ টেট প্রার্থীদের তালিকায় থাকা বেশ কিছু নাম নিয়ে বিভ্রাট শুরু হয়েছে। যদিও পর্ষদ সভাপতি ব্যাখ্যা দিয়েছেন, একই নামের একাধিক ব্যক্তি থাকতেই পারেন।

Primary TET: তালিকায় থাকা মমতা, দিলীপ, অমিত শাহদের ফোন নম্বর প্রকাশ করল পর্ষদ
পর্ষদ সভাপতি গৌতম পাল।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 15, 2022 | 5:09 PM

কলকাতা : প্রাথমিকের টেট (Primary TET) পরীক্ষা নিয়ে জটিলতার শেষ নেই। এরই মধ্যে নয়া সংযোজন নাম-বিভ্রাট। ২০১৪- টেট প্রার্থীদের নামের তালিকা প্রকাশ হওয়ার পরই দেখা যায়, সেই তালিকায় রয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়, অমিত শাহের নাম। রাজনৈতিক ব্যক্তিত্বদের নামের সঙ্গে এমন সাদৃশ্য নিছকই কাকতালীয়? প্রশ্ন তোলেন অনেকেই। এবার বিভ্রাট কাটাতে সেই সব প্রার্থীর বাবার নাম, ফোন নম্বর সহ তালিকা প্রকাশ করল প্রাথমিক শিক্ষা পর্ষদ। মঙ্গলবারই সেই তালিকা প্রকাশ করা হয়েছে।

নয়া এই বিজ্ঞপ্তিতে পর্ষদের তরফে জানানো হয়েছে, ২০১৪-র টেট উত্তীর্ণ প্রার্থীদের তালিকায় এমন কিছু নাম রয়েছে যার সঙ্গে রাজনৈতিক ব্যক্তিত্বের নামের মিল রয়েছে। আর পর্ষদ সে সম্পর্কে ওয়াকিবহাল। তাই বিভ্রাট কাটাতে এই সেই সব প্রার্থীদের সম্পর্কে যে তথ্য পর্ষদের কাছে রয়েছে, তা প্রকাশ করা হল। তথ্য জানার অধিকার আইনে এই তালিকা দেওয়া হল বলে জানিয়েছে পর্ষদ।

তালিকায় মমতা বন্দ্যোপাধ্যায় নামে একজন প্রার্থী রয়েছেন, যাঁর বাবার নাম মথুরানাথ বন্দ্যোপাধ্যায়, রয়েছেন দিলীপ ঘোষ নামে দুজন প্রার্থী। এক প্রার্থীর নাম সুজন চক্রবর্তী, একজনের নাম অমিত শাহ, চারজন প্রার্থীর নাম কুণাল ঘোষ ও একজন প্রার্থীর নাম পার্থ চট্টোপাধ্যায়। শুধু তাই নয়, বর্তমানে যিনি পর্ষদ সভাপতি, সেই গৌতম পালের নামের সঙ্গে মিল রয়েছে তিন জন প্রার্থীর।

বিরোধীরা এই নাম বিভ্রাট নিয়ে সরব হয়েছিলেন আগেই। পর্ষদের ভুলে এমনটা হয়েছে বলে দাবি করেছিলেন অনেকে। সোমবার এই বিষয়ে সাংবাদিক বৈঠকও করেন পর্ষদ সভাপতি গৌতম পাল। ওই সব নামগুলি রয়েছে বলে স্বীকার করে নিয়ে তিনি উল্লেখ করেছিলেন, রাজনৈতিক নেতা-নেত্রীদের সঙ্গে এই সব নামের কোনও যোগ নেই। ফোন নম্বর ও বাবার নাম বলে সে কথা প্রমাণ করার চেষ্টা করেছিলেন তিনি। আর এবার প্রকাশ্যে আনলেন তাঁদের ফোন নম্বর, যাতে তালিকা নিয়ে কারও কোনও সন্দেহ না থাকে।