Upper Primary: কেউ অন্তঃসত্ত্বা, কারও বাড়িতে ছোট সন্তান, ফের বিক্ষোভ চলল লালবাজার চত্বরে

Upper Primary: দুপুরে ধর্মতলার ওয়াই চ্যানেলে আচমকাই হাজির হন উচ্চ প্রাথমিকের চাকরি প্রার্থীরা। তবে কিছুক্ষণের মধ্যেই খবর চলে যায় পুলিশের কাছে।

Upper Primary: কেউ অন্তঃসত্ত্বা, কারও বাড়িতে ছোট সন্তান, ফের বিক্ষোভ চলল লালবাজার চত্বরে
দেরিতে ছাড়া পেলেন প্রার্থীরা
Follow Us:
| Edited By: | Updated on: Nov 14, 2022 | 10:23 PM

কলকাতা: চাকরি প্রার্থীদের আন্দোলনে দফায় দফায় উত্তপ্ত শহর। প্রায় প্রতিনিয়ত শহরের কোথাও না কোথাও বিক্ষোভ চলছে। সোমবার প্রথমে ওয়াই চ্যানেলে বিক্ষোভ দেখান উচ্চ প্রাথমিকের একদল চাকরি প্রার্থী। পরে তাঁদের আটক করে নিয়ে যাওয়া হয়। কিন্তু তাতেও পরিস্থিতি শান্ত হয়নি। মুক্তি দেওয়ার পর ফের প্লাকার্ড হাতে বিক্ষোভ দেখান তাঁরা। সোমবার সন্ধ্যায় উত্তেজনা ছড়ায় লালবাজার চত্বরে।

মোট ৯৭ জনকে আটক করা হয়েছিল এদিন। এর মধ্যে ৮২ জন পুরুষ ও ১৫ জন মহিলা। সন্ধ্যার পর ছেড়ে দেওয়া হয় তাঁদের। লালবাজার থেকে বেরিয়ে হাতে প্ল্যাকার্ড নিয়ে বিক্ষোভ দেখান তাঁরা। বিক্ষোভকারীদের মধ্যে একজন অন্তঃসত্ত্বা রয়েছেন বলে দজানা গিয়েছে। দীর্ঘ আট ঘণ্টা পর তাঁদের লালবাজার থেকে ছাড়া হয়। এদের মধ্যে অনেকেই দূরে থাকেন। তাঁদের কাছে ফেরার টিকিট থাকলেও তাঁদের বাড়ি ফেরার আর ট্রেন নেই। কীভাবে বাড়ি যাবেন? সেটাই বুঝে উঠতে পারছেন না। অনেক মহিলা নিজেদের ছোট সন্তানকে বাড়িতে রেখে এদিন আন্দোলনে যোগ দিতে এসেছিলেন। কীভাবে তাঁরা বাড়ি যাবেন সেই নিয়ে প্রশ্ন তুলে বিক্ষোভ দেখালেন পুলিশের বিরুদ্ধে।

লালবাজারের পিছনের গেটে আবারও বিক্ষোভ দেখান চাকরিপ্রার্থীরা। পুলিশের সঙ্গে রীতিমতো বাক-বিতণ্ডা চলে প্রার্থীদের। পরে তাঁদের সরিয়ে দেওয়া হয়। রাতটা কাউকে কাউকে হোটেলে কাটাতে হবে বলে জানিয়েছেন আন্দোলনকারীরা।

এদিন দুপুরে ধর্মতলার ওয়াই চ্যানেলে আচমকাই হাজির হন উচ্চ প্রাথমিকের চাকরি প্রার্থীরা। তবে কিছুক্ষণের মধ্যেই খবর চলে যায় পুলিশের কাছে। বিশাল পুলিশ বাহিনী নিয়ে ওয়াই চ্যানেলে হাজির হন ডিসি সেন্ট্রাল। উচ্চপদস্থ পুলিশ আধিকারিকদের তত্ত্বাবধানে ঘটনাস্থল থেকে সরানো হয় বিক্ষোভকারীদের। প্রিজন ভ্যানে টেনে তোলা হয় আন্দোলনকারীদের। আট বছর ধরে নিয়োগ হয়নি বলে অভিযোগ তুলে বিক্ষোভ দেখান তাঁরা।