R G Kar Hospital: স্নায়ুর সমস্যা নিয়ে ভর্তি, RG Kar-এর শৌচালয়ে রোগীকে অবস্থা দেখে শিউরে উঠলেন হাসপাতাল কর্মীরাই

R G Kar Hospital: স্নায়ুজনিত সমস্যা নিয়ে ভর্তি ছিলেন। কাঠগড়ায় হাসপাতালে রোগী সুরক্ষা!

R G Kar Hospital: স্নায়ুর সমস্যা নিয়ে ভর্তি,  RG Kar-এর শৌচালয়ে রোগীকে অবস্থা দেখে শিউরে উঠলেন হাসপাতাল কর্মীরাই
ছবি সৌজন্যে: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Dec 05, 2022 | 11:08 AM

কলকাতা:  আর জি কর হাসপাতালে রোগীর ঝুলন্ত দেহ উদ্ধার। নিউরো বিভাগের শৌচালয় থেকে উদ্ধার। মৃত রামচন্দ্র মণ্ডল (৫৫) গাইঘাটার বাসিন্দা। স্নায়ুজনিত সমস্যা নিয়ে ভর্তি ছিলেন হাসপাতালে। কাঠগড়ায় হাসপাতালে রোগী সুরক্ষা! জানা যাচ্ছে, রামচন্দ্র মণ্ডল সোমবার রাতে ব্রেন স্ট্রোকে আক্রান্ত হন। তাঁকে পরিবারের তরফে দ্রুত হাসপাতালে নিয়ে আসা হয়। প্রাথমিকভাবে তাঁকে বনগাঁ হাসপাতালে নিয়ে যাওয়া হয়, কিন্তু সেখানে বেড না থাকার কারণ দেখিয়ে ঠাকুরনগর হাসপাতালে স্থানান্তরিত করা হয়। কিন্তু পরিবারের দাবি, সেখানেও মেলেনি বেড। এরপর তাঁকে আশঙ্কাজনক অবস্থায় তাঁকে আরজি কর হাসপাতালে ভর্তি করানো হয়। সেখান থেকে সোমবার তাঁকে প্রাথমিকভাবে দেখে ছেড়ে দেওয়া হয়। রামচন্দ্রকে বাড়ি নিয়ে যান পরিবারের সদস্যরা। কিন্তু সেখানে তাঁর অবস্থার আবারও অবনতি হয়। এরপর তাঁকে ফের আরজিকর হাসপাতালে নিয়ে আসা হয়। সেখানে চিকিৎসকরা পাল্টা প্রশ্ন করেন, কেন তাঁকে ছেড়ে দেওয়া হয়েছিল? দ্রুত তাঁকে ভর্তি করিয়ে নেওয়া হয়। এরপর রোগীর পরিবারের সদস্য, রামচন্দ্রের স্ত্রী হাসপাতালের বাইরেই অপেক্ষা করতে থাকেন।

মঙ্গলবার সকালে ফের রামচন্দ্রকে দেখতে গিয়ে খুঁজে পাচ্ছিলেন না তিনি। খোঁজ করতে করতে হাসপাতালের শৌচালয়ে রামচন্দ্রের ঝুলন্ত দেহ উদ্ধার হয়। রোগীর মৃত্যু ঘিরে ধোঁয়াশা তৈরি হয়েছে। হাসপাতালের শৌচালয় থেকে রামচন্দ্রের দেহ উদ্ধার করেছে পুলিশ। তবে এই ঘটনায় হাসপাতালের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠছে।

দেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। তবে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, আত্মঘাতী হয়ে থাকতে পারেন ওই ব্যক্তি। তবে হাসপাতাল কর্মীদের চোখ এড়িয়ে কীভাবে এমন ঘটনা তিনি ঘটালেন, তা নিয়েই প্রশ্ন উঠছে। এখনও পর্যন্ত এই ঘটনায় হাসপাতাল কর্তৃপক্ষও কোনও মন্তব্য করতে চাননি।