মেট্রো উদ্বোধনের মঞ্চে গরহাজির মমতা, সমালোচনায় মুখর রেলমন্ত্রী

মেট্রোর (Kolkata Metro) সম্প্রসারিত অংশের উদ্বোধনে আমন্ত্রণ পেয়েও নরেন্দ্র মোদীর (Prime Minister Narendra Modi) সঙ্গে এক মঞ্চে গেলেন না মমতা বন্দ্যোপাধ্যায় (Chief Minister Mamata Banerjee)। যা নিয়ে সমালোচনার সুর শোনা যায় কেন্দ্রীয় রেলমন্ত্রী পীযূষ গোয়েলের (Piyush Goyal) কণ্ঠে।

  • TV9 Bangla
  • Published On - 19:05 PM, 22 Feb 2021
Rail minister piyush goyal slams cm mamata Banerjee amid her non presence in prime minister program
ছবি- ফেসবুক

কলকাতা: শেষবার ২৩ জানুয়ারি নেতাজির জন্মদিনে প্রধানমন্ত্রীর মুখোমুখি হয়েছিলেন মুখ্যমন্ত্রী। সোমবার মেট্রোর (Kolkata Metro) সম্প্রসারিত অংশের উদ্বোধনে আমন্ত্রণ পেয়েও নরেন্দ্র মোদীর (Prime Minister Narendra Modi) সঙ্গে এক মঞ্চে গেলেন না মমতা বন্দ্যোপাধ্যায় (Chief Minister Mamata Banerjee)। যা নিয়ে সমালোচনার সুর শোনা যায় কেন্দ্রীয় রেলমন্ত্রী পীযূষ গোয়েলের (Piyush Goyal) কণ্ঠে। হুগলির ডানলপ গ্র্যাউন্ডের যখন এ দিন প্রধানমন্ত্রী ভার্চুয়ালি দক্ষিণেশ্বর রুটে মেট্রোর সূচনা করছেন, তখন মুখ্যমন্ত্রীকে দেখতে পাওয়া গেল এসএসকেএম হাসপাতাল চত্বরে।

শহরের বর্তমান মেট্রো প্রকল্পগুলি যে খোদ প্রাক্তন রেলমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মস্তিষ্কপ্রসূত তা মনে করিয়ে পীযূষ বলেন, আমাদের পরিকল্পনা সোনা বাংলা তৈরি করা। সব প্রকল্পগুলির কাজ রাজ্য সরকারের গড়িমসির জন্যই থমকে রয়েছে বলে তিনি করেন। “প্রকল্পগুলি মমতা বন্দ্যোপাধ্যায়ই ঘোষণা করেছিলেন। তাই সব প্রকল্পগুলির জন্যই রাজ্য সরকারের সহায়তা প্রয়োজন। আমি ওনাকে এই অনুষ্ঠানে আসার জন্য ৪ দিন আগেই বলেছিলাম। কিন্তু, উনি জানিয়েছেন আসতে পারবেন না।” এর পরই সভাস্থলে উপস্থিত জনতার দিকে ইঙ্গিত করে তাঁর কটাক্ষ, এদের দেখে বুঝুন কেন আসতে পারবেন না!

অন্যদিকে, প্রধানমন্ত্রীর সভা চলাকালীন মুর্শিদাবাদের নিমতিতা রেল স্টেশনে বোমার আঘাতে গুরুতর আহত রাজ্যের শ্রম প্রতিমন্ত্রী জাকির হোসেনকে দেখতে হাসপাতালে পৌঁছন মমতা। কদিন আগেই তাঁর অস্ত্রপোচারও হয়েছে। বর্তমানে স্থিতিশীল অবস্থায় রয়েছেন মন্ত্রী। তাঁকে দেখতেই হাসপাতালে হাজির হন মমতা। সঙ্গে পুরমন্ত্রী ফিরহাদ হাকিমও হাজির ছিলেন। উল্লেখ্য, বোমা বিস্ফোরণে আহত প্রত্যেকের চিকিৎসার দায়িত্বই ইতিমধ্যেই রাজ্য সরকার গ্রহণ করেছে।

আরও পড়ুন: রবিতে ব্রিগেডে তেজস্বী! বড় শর্ত পূরণ করতে হবে বামেদের

হাসপাতাল সূত্রে খবর, মন্ত্রী জাকির হোসেনকে ট্রমা কেয়ার থেকে উডবার্ন ওয়ার্ডে নিয়ে আসা হবে। তবে হাসপাতাল থেকে কবে ছুটি মিলবে তা এখনও নিশ্চিত নয়। তাঁর আরও একটি প্ল্যাসটিক সার্জারি হওয়া বাকি। এর পর তাঁর বাড়ি যাওয়ার মতো শারীরিক পরিস্থিতি তৈরি হলে তবেই চিকিৎসকেরা তাঁকে ছুটি দেওয়ার কথা ভাববেন।

আরও পড়ুন: বড় খবর! প্রাইমারি টেটের নিয়োগে স্থগিতাদেশ দিল হাইকোর্ট