Weather Update: ২-৩ ঘণ্টার মধ্যেই ঝেঁপে আসছে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি, শনির রাতেই মুষলধারা কলকাতা-হাওড়ায়

Weather Update: ২-৩ ঘণ্টার মধ্যেই ঝেঁপে আসছে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি, শনির রাতেই মুষলধারা কলকাতা-হাওড়ায়
ছবি - কলকাতা-হাওড়ায় ভারী বৃষ্টির সম্ভাবনা

Weather Update: ফের বৃষ্টির পূর্বাভাস কলকাতা-হাওড়ায়। শনিবার রাতে বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টির সম্ভাবনার কথা জানাচ্ছে আলিপুর আবহওয়া দফতর।

TV9 Bangla Digital

| Edited By: জয়দীপ দাস

May 14, 2022 | 10:13 PM

কলকাতা: কিছুদিন আগেই তীব্র গরমে নাভিশ্বাস উঠছিল গোটা বাংলার। কিন্তু, চলতি সপ্তাহের শুরু থেকেই ধীরে ধীরে বদলাতে থাকে পরিস্থিতি। মেঘের পাহাড় জমতে শুরু করে আকাশে। শুরু হয় বৃষ্টির (Rain) দাপট। রোজই বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি চলছে রাজ্যের একাধিক জেলায়। এমতাবস্থায় এবার শনিবার রাতেই বৃষ্টি ঝেঁপে বৃষ্টি নামতে চলছে হাওড়া ও কলকাতায় (Howrah-Kolkata)।

বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টির সম্ভাবনা পার্শ্ববর্তী এলাকাতেও। সঙ্গে ৪০ থেকে ৫০ কিলোমিটার প্রতি ঘণ্টার গতিবেগে বইবে ঝোড়ো হাওয়ায়। রাত সাড়ে ৯টার পর থেকে আগামী ২-৩ ঘণ্টা চলতে পারে বৃষ্টির দাপট। এমনটাই বলা হয়েছে আবহাওয়া দফতরের (Meteorological Department) তরফে। বজ্রবিদ্যুৎ হাত থেকে রক্ষা পেতে সাধারণ মানুষকে ঘরের মধ্যে থাকতে পরামর্শ দিয়েছেন হাওয়া অফিসের আধিকারিকেরা।

এই খবরটিও পড়ুন

শুক্রবার সন্ধ্যাতেও ভারী বৃষ্টি হয়েছিল কলকাতায়। সঙ্গে ৬০ কিলোমিটার প্রতি ঘণ্টায় বয়েছিল ঝোড়ো হাওয়া। কলকাতা ও হাওড়ার পাশাপাশি উত্তর চব্বিশ পরগণা, নদিয়া, হুগলিতেবজ্রবিদ্যুৎ সহ ঝড়-বৃষ্টির সতর্কতা জারি করেছে হাওয়া অফিস। দক্ষিণবঙ্গের পাশাপাশি বৃষ্টির দাপট জারি থাকবে উত্তরবঙ্গেও। আগামী ৪৮ ঘণ্টায় দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, জলপাইগুড়ি এবং কোচবিহারে মাঝারি থেকে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ১৬ পর্যন্ত একই অবস্থা থাকতে পারে। তারপর থেকে ধীরে ধীরে কমতে পারে বৃষ্টির দাপট। প্রসঙ্গত, কয়েকদিন আগে ঘূর্ণিঝড় অশনির আশঙ্কায় প্রমাদ গুনছিল বাংলার মানুষ। যদিও শেষ পর্যন্ত সমুদ্রেই শক্তিক্ষয় করে অশনি। যদিও গভীর নিম্নচাপের জেরে বৃষ্টি হয়েছে উপকূলবর্তী জেলাগুলিতে। এদিকে জুনের মাসের প্রথম সপ্তাহের পরেই সাধরণ দেশের মাটিতে পা রাখে বর্ষা। আবহাওয়া দফতরের পূর্বাভাস বলছে, এবারেও স্বাভাবিক নিয়ম মেনেই দেশে প্রবেশ করতে পারে বর্ষা। তবে প্রথম পা রাখবে কেরল সহ দক্ষিণ ভারতের রাজ্যগুলিতে। তবে, বাংলায় ঠিক কবে বর্ষা প্রবেশ করছে সেই বিষয়ে এখনও স্পষ্ট ভাবে কিছু জানা যাচ্ছে। তবে বিক্ষিপ্ত বৃষ্টির জেরে মে-র তীব্র দাবদাহ থেকে অনেকটাই রেহাই পাচ্ছে বাংলার মানুষ।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA