Rashbehari Election Result 2021 Live: রাসবিহারী বিধানসভা কেন্দ্রে জয়ী তৃণমূলের দেবাশিস কুমার

রাসবিহারী ( Rashbehari Assembly Election Result 2021 Live Update ) কেন্দ্রে এ বার দাঁড়াচ্ছেনা না শোভনদেব। মনোনীত দেবাশিস কুমার। পাল্টা বিজেপির তরফে সুব্রত সাহা।

Rashbehari Election Result 2021 Live: রাসবিহারী বিধানসভা কেন্দ্রে জয়ী তৃণমূলের দেবাশিস কুমার
গ্রাফিক্স- টিভি নাইন বাংলা

কলকাতা: দক্ষিণ কলকাতার একটি অন্যতম প্রধান বিধানসভা কেন্দ্র রাসবিহারী। সীমানা পুনর্নির্ধারণ কমিশনের নির্দেশিকা অনুযায়ী,১৬০ নং রাসবিহারী বিধানসভা কেন্দ্রটি নিম্নলিখিত ওয়ার্ড গুলি দ্বারা গঠিত হয়। এই বিধানসভার অন্তর্গত কলকাতা পৌরসংস্থার ওয়ার্ড নং ৮১, ৮৩, ৮৪, ৮৬,৮৭, ৮৮, ৮৯, ৯০এবং ৯৩। রাসবিহারী (বিধানসভা কেন্দ্র) ২৩নং কলকাতা দক্ষিণ লোকসভা কেন্দ্র এর অন্তর্গত।

২০১৯ সালের লোকসভা নির্বাচনে কলকাতা দক্ষিণ লোকসভা আসন থেকে তৃণমূল কংগ্রেস প্রার্থী মালা রায় জিতেছিলেন। জয়ের ব্যবধান ছিল ১৫৫,১৯২ ভোটের। তিনি বিজেপির চন্দ্রকুমার বসুকে এই আসন থেকে পরাজিত করেছিলেন। রাসবিহারী কেন্দ্রে ১৯৫৭ সালে প্রথম প্রজা সোশ্য়ালিস্ট পার্টি বা পিএসপির তরফে সুনীল দাস জয়ী হন। তারপর থেকে ১৯৯৬ পর্যন্ত এই কেন্দ্রে কংগ্রেস ও সিপিএমের যথেষ্ট প্রভাব ছিল। ১৯৯৮-এ  উপনির্বাচনে রাসবিহারীর আসনটি জেতে তৃণমূল কংগ্রেস। বিধায়ক হব শোভনদেব চট্টোপাধ্যায়।

ফলাফল ২০২১
রাসবিহারী বিধানসভা কেন্দ্রে জয়ী তৃণমূল কংগ্রেস প্রার্থী দেবাশিস কুমার। ২১৪৪১ ভোটে জয়ী।

২০১৬ বিধানসভা নির্বাচন

২০১৬ সালের বিধানসভা নির্বাচনে এই কেন্দ্রে তৃণমূল প্রার্থী শোভনদেব চট্টোপাধ্যায় জয়ী হয়েছিলেন৷ তাঁর প্রাপ্ত ভোট ছিল ৬০,৮৫৭৷ দ্বিতীয় স্থানে ছিলেন কংগ্রেস প্রার্থী আশুতোষ চট্টোপাধ্যায়। তাঁর প্রাপ্ত ভোট সংখ্যা ছিল ৪৬,৩০৪৷ তৃণমূল প্রার্থী শোভনদেব চট্টোপাধ্যায় তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী কংগ্রেস প্রার্থী আশুতোষ চট্টোপাধ্যায়কে ১৪ ,৫৫৩ ভোটে পরাজিত করেন।

২০২১ বিধানসভা নির্বাচন
এই কেন্দ্রে এ বারের তৃণমূল কংগ্রেসের তরফে প্রতিদ্বন্দ্বিতা করছেন দেবাশিস কুমার। উল্লেখ্য, বিদায়ী বিধায়ক শোভনদেব চট্টোপাধ্যায় এ বার ভবানীপুরে তৃণমূল কংগ্রেসের প্রার্থী। এই আসনে বিজেপির তরফে দাঁড়াচ্ছেন প্রাক্তন সেনাকর্তা সুব্রত সাহা। অন্যদিকে, বাম-কংগ্রেস-ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের (আইএসএফ) তরফে এই কেন্দ্রে দাঁড়াচ্ছেন কংগ্রেসের আশুতোষ চট্টোপাধ্যায়।
বিদায়ী বিধায়ক: শোভনদেব চট্টোপাধ্যায়
প্রাপ্ত ভোট: ৬০,৮৫৭
মোট ভোটার: ২০৫৯৪৩
ভোট শতাংশ: ৬৭.১২
মোট প্রার্থী:

 

Click on your DTH Provider to Add TV9 Bangla