Samik taunts Abhishek: ‘নাম আমাদের কাছেও আছে…’, অভিষেকের ‘দরজা খোলা’র পাল্টা হুঁশিয়ারি পদ্মের

Samik Bhattacharya: শমীক ভট্টাচার্য সোমবার বিকেলে সাংবাদিক বৈঠক করে বলেন, "আমরা বহু নাম জানি। দলবদলের রাজনীতি চলছে। নাম আমাদের কাছেও আছে৷"

Samik taunts Abhishek: 'নাম আমাদের কাছেও আছে...', অভিষেকের 'দরজা খোলা'র পাল্টা হুঁশিয়ারি পদ্মের
অভিষেককে খোঁচা শমীকের
Follow Us:
| Edited By: | Updated on: May 30, 2022 | 8:59 PM

কলকাতা : শ্যামনগরে তৃণমূলের সভা থেকে রাজ্যের বিরোধী দল বিজেপিকে একহাত নিয়েছেন তৃণমূলের সেকেন্ড-ইন-কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়। বিজেপিকে কটাক্ষ করে বলেছেন, দরজা খুললে নাকি বিজেপিই উঠে যাবে। সেই মন্তব্যের এবার পাল্টা দিল বিজেপি শিবিরও। রাজ্য বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য সোমবার বিকেলে সাংবাদিক বৈঠক করে বলেন, “আমরা বহু নাম জানি। দলবদলের রাজনীতি চলছে। নাম আমাদের কাছেও আছে৷ লখনউতে কে যাচ্ছেন, জানি।” যদিও কোন নেতার কথা তিনি বলতে চাইছেন, তা স্পষ্ট করে বলেননি শমীক বাবু। সেই সঙ্গে পাল্টা খোঁচা দিয়ে বলেন, “২০২৪ সাল পর্যন্ত ওরা দল ঐক্যবদ্ধ রাখুক। আমাদের দল ঐক্যবদ্ধ আছে। আমাদের দল ব্যক্তিনির্ভর নয়।”

শ্যামনগরের সভা থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেও তোপ দেগেছেন অভিষেক। সুদীপ্ত সেন ও মদন মিত্রকে একসঙ্গে দেখা যাওয়া প্রসঙ্গে নীরব মোদী ও নরেন্দ্র মোদীকে একসঙ্গে দেখা যাওয়ার কথা টেনে এনেছিলেন অভিষেক। প্রশ্ন তুলেছিলেন, নীরব মোদীর জন্যে প্রধানমন্ত্রীর জেল নয় কেন? তারও পাল্টা দিয়েছেন শমীক ভট্টাচার্য। বলেছেন, “নরেন্দ্র মোদী ও মদন মিত্র নিয়ে তুলনা হয় না। সুদীপ্ত সেন ও নিরব মোদীর তুলনা হয় না।” একইসঙ্গে রাজ্যপালকে অভিষেকের খোঁচা প্রসঙ্গে তিনি বলেন, “মৌচাক না টিনের চাল জানি না। বিচার বিভাগকে আক্রমণ করা হয়েছে। আদালত কেন্দ্রীয় সংস্থাকে দায়িত্ব দিতেই তৃণমূল ক্ষুব্ধ। আইপিএল ও টেবিল টেনিস এক নয়৷ আদালত অবমাননা হয়নি বলে আদালত বলেনি। সাংসদের কাছে এ কথা প্রত্যাশিত নয়।”

উল্লেখ্য, সোমবার দুপুরে রাজ্যপালের মন্তব্য প্রসঙ্গে অভিষেক বলেছিলেন, “আমি বিচারব্যবস্থার এক শতাংশ নিয়ে যদি বলি, তার উত্তর দিচ্ছেন রাজ্যপাল। তার মানে ঠিক জায়গায় গিয়ে ঢিলটা পড়েছে। মৌচাকে ঢিল পড়েছে।” এবার তারই পাল্টা দিলেন শমীক। এর পাশাপাশি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা নিয়েও অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূল নেতাদের একাংশের বার বার অভিযোগ প্রসঙ্গে শমীক ভট্টাচার্য বলেন, “উনি (অভিষেক বন্দ্যোপাধ্যায়) উদীয়মান নেতা। নতুন কিছু বলুন। দলও একঘেয়ে কথা শুনে ক্লান্ত।”