Sealdah Metro Station: অপেক্ষার অবসান, ৩১ মে উদ্বোধন হতে পারে শিয়ালদহ মেট্রো স্টেশন

East West Metro: ইস্ট ওয়েস্ট মেট্রো এখন প্রায় হাজার দুয়েক মানুষ প্রতিদিন যাতায়াত করেন। সেক্টর ফাইভের সঙ্গে শিয়ালদহ মেট্রো স্টেশন যুক্ত হয়ে গেলে এই যাত্রীসংখ্যা প্রায় ২০ হাজারের আশেপাশে পৌঁছে যেতে পারে বলে অনুমান করেছেন ওয়াকিবহাল মহল।

Sealdah Metro Station: অপেক্ষার অবসান, ৩১ মে উদ্বোধন হতে পারে শিয়ালদহ মেট্রো স্টেশন
কলকাতা মেট্রো
Follow Us:
| Edited By: | Updated on: May 24, 2022 | 7:19 PM

কলকাতা : চলতি মাসের শেষের দিকেই উদ্বোধন হতে চলেছে শিয়ালদহ মেট্রো স্টেশনের। এখনও পর্যন্ত যা খবর, তাতে ৩১ মে শিয়ালদহ মেট্রো স্টেশন উদ্বোধনের সম্ভাবনা রয়েছে। ১ জুন থেকেই শিয়ালদহ মেট্রো স্টেশন থেকে পরিষেবা চালু হওয়ার কথা। উল্লেখ্য, ২০২০ সালের মার্চ মাস থেকে ধাপে ধাপে পরিষেবা চালু হয়েছে। বর্তমানে ফুলবাগান থেকে সেক্টর ফাইভ পর্যন্ত প্রায় ৬.৬ কিলোমিটার সার্ভিস চালু হয়েছে। এরপর ২৪ মার্চ রেলওয়ে সেফটি কমিশনার শিয়ালদহ মেট্রো স্টেশনের অনুমোদন দেন।

উল্লেখ্য, রেলওয়ে সেফটি কমিশনারের এই অনুমোদনের মেয়াদ থাকে তিন মাস। এই পরিস্থিতিতে ২৪ মার্চ থেকে তিন মাসের হিসেবে সেই মেয়াদ শেষ হচ্ছে ২৪ জুন। এদিকে দুর্গা পিতুরি লেনের বাড়িতে ফাটল ধরার ঘটনায় জোর ধাক্কা খেয়েছে ইস্ট ওয়েস্ট মেট্রোর কাজ। কলকাতা মেট্রো রেল কর্পোরেশন (KMRCL)-এর তরফে ইতিমধ্যেই জানানো হয়েছে, ইস্ট ওয়েস্ট মেট্রোর কাজ এই ফাটল ধরার কারণে বেশ কয়েকমাস পিছিয়ে যাবে।

সূত্রের খবর, রেল বোর্ড এবং রেল মন্ত্রকের তরফে ইতিমধ্যেই মৌখিকভাবে মেট্রো কর্তৃপক্ষকে জানানো হয়েছে, ৩১ মে শিয়ালদহ মেট্রো স্টেশন চালু করার জন্য প্রস্তুত থাকার জন্য। রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবও ওই দিন মেট্রোর উদ্বোধনে থাকতে পারেন বলে সূত্র মারফত জানা গিয়েছে। ফ্ল্যাগ অফের সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও ভার্চুয়ালি থাকতে পারেন বলে জানিয়েছে ওই সূত্র।

কেএমআরসিএলের এক আধিকারিক জানিয়েছেন, “আমাদের ৩১ মে উদ্বোধনের জন্য প্রস্তুত থাকতে বলা হয়েছে। কিন্তু এখনও কোনও সরকারি নির্দেশিকা হাতে আসেনি।” উল্লেখ্য ইস্ট ওয়েস্ট মেট্রো এখন প্রায় হাজার দুয়েক মানুষ প্রতিদিন যাতায়াত করেন। সেক্টর ফাইভের সঙ্গে শিয়ালদহ মেট্রো স্টেশন যুক্ত হয়ে গেলে এই যাত্রীসংখ্যা প্রায় ২০ হাজারের আশেপাশে পৌঁছে যেতে পারে বলে অনুমান করছেন ওয়াকিবহাল মহল।