Left Front Kolkata Municipal Rally: ‘হাল্লা বোল’, পুরসভা অভিযানে পুলিশের ব্যারিকেড ভাঙলেন মীনাক্ষীরা

Left Front Rally: কলেজ স্কোয়্যারে জমায়েত হয়ে লেলিন সরণী ধরে মিছিল এগিয়ে যায় কলকাতা পুরসভার দিকে ।

Left Front Kolkata Municipal Rally: 'হাল্লা বোল', পুরসভা অভিযানে পুলিশের ব্যারিকেড ভাঙলেন মীনাক্ষীরা
পুলিশি ব্যারিকেড ভাঙলেন বাম-ছাত্রযুবরা (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Sep 15, 2022 | 3:39 PM

কলকাতা: বামেদের (Left Front) পুরসভা (Kolkata Municipal) ঘেরাও অভিযান। কলকাতা পুরসভার সমস্ত শূন্যপদে নিয়োগের দাবিতে বৃহস্পতিবার পথে নামল বাম ছাত্র-যুবরা। একই সঙ্গে কলকাতা পুরসভার প্রতিটি স্কুল চালু করার দাবি তোলেন বাম কর্মীরা। কলেজ স্কোয়্যারে জমায়েত হয়ে লেলিন সরণী ধরে মিছিল এগিয়ে যায় কলকাতা পুরসভার দিকে ।

এ দিন আট দফা দাবি নিয়ে রাস্তায় নামে বাম ছাত্র-যুবরা (SFI)। পুলিশের ঘিরে দেওয়া একের পর এক ব্যরিকেড ভেঙে এগিয়ে যান তাঁরা। কলকাতা কর্পোরেশনের দু’দিকেরই ব্যারিকেড ভেঙে ফেলেন তাঁরা।

ব্যারিকেড ভেঙে ফেলার পরই বামপন্থী ছাত্র-যুবদের (DYFI) সঙ্গে পুলিশি ধস্তাধস্তি শুরু হয়। মিছিলটির নেতৃত্ব দেন ধ্রুবজ্যোতি সাহা, কলতান দাসগুপ্ত, মীনাক্ষী মুখোপাধ্যায়ের মতো প্রথম সারির নেতা।পুলিশের সঙ্গে রীতিমত হাতাহাতি বাধে তাঁদের। এরপর রাস্তাতেই ধর্নাতে বসে পড়েন মীনাক্ষী সহ বাম-ছাত্ররা।

ডিওয়াইএফআই (DYFI) নেত্রী মীনাক্ষী মুখোপাধ্যায় বলেন, ‘পুলিশ আমাদের কথা শুনবে। তারপর আমরা এখান থেকে উঠবো। পুলিশ আমাদের প্ররোচিত করতে চাইছে। বারবার পুলিশকে বাঁচানোর দায় আমাদের নয়।আজ আমরা এখানে পুলিশের ভূমিকা দেখে গেলাম। ২০ তারিখ ওদের সঙ্গে সামনা-সামনি কথা হবে। আসলে চাকরি না পেয়ে গোটা রাজ্যে যা রাগ ক্ষোভ তৈরি হয়েছে তা দেখে ভয় পাচ্ছে। সেই কারণে পুলিশকে সামনে রেখে বাঁচতে চাইছে। ওরা এই ভয়ের আগুন থেকে বাঁচতে পারবে না।’ আর এক নেত্রী বলেন, ‘গত তিন চারবছর ধরে আমরা বলছি। পুরসভায় ২৯ হাজার শূন্য পদ রয়েছে। এই শূন্যপদগুলিতে তাৎক্ষনিক স্বচ্ছ নিয়োগ করার দাবি জানাচ্ছি আমরা। যত বেনিয়ম হয়েছে সকলের বিরুদ্ধে চার্জশিট জমা করতে হবে। যারা যারা এই দুর্নীতির সঙ্গে যুক্ত তাঁদের প্রত্যেককে শাস্তি দিতে হবে।’