SLST Protest: একই ঘরে ৮০ জন! শুরু শ্বাসকষ্ট, লালবাজারের সেন্ট্রাল লক আপে অসুস্থ চাকরি প্রার্থীরা

SLST Protest: ছাড়া না হলে লক আপের ভিতরেই আত্মহত্যা করব, এমনটাই বলছেন চাকরি প্রার্থীরা।

SLST Protest: একই ঘরে ৮০ জন! শুরু শ্বাসকষ্ট, লালবাজারের সেন্ট্রাল লক আপে অসুস্থ চাকরি প্রার্থীরা
লালবাজারে অসুস্থ বিক্ষোভকারীরা
Follow Us:
| Edited By: | Updated on: Jun 17, 2022 | 12:07 PM

কলকাতা : আন্দোলনকারীদের দাবি, পুলিশ ধর্না মঞ্চ থেকে তুলে নিয়ে যাওয়ার পরই লালবাজারে গিয়ে ফিনাইল খেয়ে আত্মহত্যার চেষ্টা করেন অন্তত চারজন চাকরি প্রার্থী। বৃহস্পতিবার রাতভর সেই ঘটনাকে কেন্দ্র করে শহরের বুকে উত্তেজনা তৈরি হয়। এবার সেই লালবাজারেই অসুস্থ হয়ে পড়ছেন একের পর এক চাকরি প্রার্থী। শুক্রবার সকাল থেকে  লালবাজারের সেন্ট্রাল লক আপে অন্তত চারজন অসুস্থ হয়ে পড়েছেন বলে সূত্রের খবর। তাঁদের হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য অ্যাম্বুল্যান্সের ব্যবস্থা করা হচ্ছে। দ্রুত লক আপ থেকে বেরতে না দেওয়া হলে লক আপের ভিতরেই আত্মঘাতী হবেন বলে হুঁশিয়ারি দিচ্ছেন পড়ুয়ারা।

চাকরি প্রার্থীরা জানাচ্ছেন, লালবাজারের সেন্ট্রাল লক আপে একটি ঘরের মধ্যে রাখা হয়েছে ৮০ জন বিক্ষোভকারীকে। একটা আলো আর একটা সিলিং ফ্যান ছাড়া আর কিছুই নেই সেখানে। একেই প্রবল গরম, তার মধ্যে রয়েছে আর্দ্রতাজনিত অস্বস্তি। সেই পরিস্থিতিতেই বিক্ষোভকারীরা অসুস্থ হয়ে পড়েছেন বলে দাবি।

লক আপে থাকা চাকরি প্রার্থীদের অভিযোগ, একটা ছোট ঘরে ৮০ জনকে রাখা হয়েছে, ১টা পাখা চালিয়ে রাখা হয়েছে, ফলে তীব্র শ্বাস কষ্ট হচ্ছে বেশ কয়েকজনের। জামাল শেখ ও সম্রাট মাজি নামে ২ জনকে ইতিমধ্যেই নিয়ে যাওয়া হয়েছে অ্যাম্বুল্যান্সে। এ ছাড়া পূর্ণিমা দলাই ও কঙ্কালি মণ্ডলকে নিয়ে যাওয়া হবে বলে জানা গিয়েছে।

বৃহস্পতিবার বিকেলে প্রথমে শহিদ মিনারের সামনে থেকে অবস্থান বিক্ষোভ তুলে নেওয়ার জন্য মাইকিং করা হয় পুলিশের তরফে। তারপরও বিক্ষোভ বন্ধ না হওয়ায় জোর করে অবস্থান তুলতে যায় পুলিশ। পুলিশের সঙ্গে ব্য়াপক ধস্তাধস্তি শুরু হয় আন্দোলনকারীদের। এক এক করে আন্দোলকারীদের কার্যত টানতে টানতে নিয়ে গিয়ে তোলা হয় পুলিশের গাড়িতে।

সেখানেই শেষ নয়। রাতে লকআপে অসুস্থ হয়ে পড়েন ৪ জন। ফিনাইল খেয়ে তাঁরা আত্মহত্যার চেষ্টা করেন বলে অভিযোগ। লালবাজারের লকআপে আত্মহত্যার চেষ্টার অভিযোগে শোরগোল পড়ে যায়। গভীর রাতে  থানায় যান বাম নেত্রী মীনাক্ষী মুখোপাধ্যায়ের। তথ্য গোপনের অভিযোগে পুলিশের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন তিনি। আর এবার একের পর এক বিক্ষোভকারী অসুস্থ হয়ে পড়ায় নতুন করে পুলিশের বিরুদ্ধে প্রশ্ন উঠতে শুরু করেছে।