রাজ্যপালের কাছে ডেপুটেশনের পথে বাধা, মেয়ো রোডে পুলিশের সামনেই আত্মহত্যার চেষ্টা SSC চাকরি প্রার্থীর

SSC: চাপ বাড়ছে রাজ্য সরকারের উপর। শহর কলকাতার বুকে পুলিশের সামনেই আত্মহত্যার চেষ্টা করল এসএসএসি চাকরি প্রার্থী

রাজ্যপালের কাছে ডেপুটেশনের পথে বাধা, মেয়ো রোডে পুলিশের সামনেই আত্মহত্যার চেষ্টা SSC চাকরি প্রার্থীর
ছবি - পুলিশের সামনে আত্মহত্যার চেষ্টা চাকরি প্রার্থীর
Follow Us:
| Edited By: | Updated on: May 19, 2022 | 5:27 PM

কলকাতা: এসএসসি দুর্নীতি মামলায় (SSC corruption case) রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের(Former Education Minister Partha Chatterjee) পাশাপাশি নাম জড়িয়েছে একাধিক শীর্ষ স্থানীয় আমলার। বুধবারই সিবিআই দফতরে হাজিরা দিতে গিয়েছেলেন পার্থ। যা নিয়েও এখনও রাজ্য-রাজনীতির অন্দরে চলছে তীব্র চাপানউতর। এদিকে এরই মাঝে খোদ কলকাতার বুকে আত্মহত্যার চেষ্টা করতে গেলেন এক এসএসসি চাকরি প্রার্থী। সূত্রের খবর, মেয়ো রোডে মাতঙ্গিনী হাজরার মূর্তির সামনে পুলিশের সঙ্গে ধস্তাধস্তির মাঝেই আচমকা আত্মহত্য়ার চেষ্টা করেন ওই মহিলা প্রার্থী। যা নিয়ে ফের তীব্র শোরগোল শুরু হয়ে গিয়েছে রাজনৈতিক মহলে। মহিলা পুলিশ গিয়ে মৃত্যু মুখ থেকে ওই মহিলাকে রক্ষা করে পুলিশ। বর্তমানে তাঁর প্রাথমিক চিকিৎসা চলছে বলে জানা যাচ্ছে।  

সূত্রের খবর, বিজেপি কাউন্সিলর সজল ঘোষের নেতৃত্বে এসএসসি চাকরি প্রার্থীদের ৭-৮ জনের একটি দলের দেখা করার কথা ছিল রাজ্যপাল জগদীপ ধনকড়ের সঙ্গে। অভিযোগ, ডেপুটেশন দেওয়ার পথে তাদের পথ আটকায় পুলিশ। এদিকে মেয়ো রোডে বিগত কয়েক দিন ধরেই দফায় দফায় অবস্থান চালাচ্ছে বঞ্চিত চাকরিপ্রার্থীরা। সজল ঘোষের নেতৃত্বে দলটি সেখানে পৌঁছতেই পুলিশের সঙ্গে তাদের বচসা শুরু হয়ে যায় বলে খবর। সূত্রের খবর, মহিলা প্রার্থীদের জন্য অস্থায়ী টয়লেট করতে গেলেই তাদের বাধা দেয় পুলিশ। তখনই পুলিশের সঙ্গে শুরু হয়ে যায় ব্যাপক ধস্তাধস্তি। ঘটনাস্থলে ছিলেন ডিসি সাউথ আকাশ মাঘারিয়া। তাঁর সঙ্গেও বচসায় জড়ায় চাকরি প্রার্থীরা।  ওই সময়েই এক মহিলা চাকরি প্রার্থী মাতঙ্গিনী হাজারার মূর্তির সামনে থাকা একটি গাছে গলায় দড়ি দিতে যান। 

এদিকে এদিনের ঘটনা প্রসঙ্গে বিজেপি কাউন্সিলর সজল ঘোষ বলেন, “রাজ্যপালের কাছে আমাদের একটা ডেপুটেশন জমা দেওয়ার কথা ছিল। এসএসসি চাকরি প্রার্থীদের সঙ্গে আমারও যাওয়ার কথা ছিল। রাজ্যপাল সময়ও দিয়েছিলেন। কিন্তু ওখানে পৌঁছে আমি দেখি পুলিশের সঙ্গে ছাত্রদের বিশাল ধস্তাধস্তি শুরু হয়েছে। কারণ ছাত্রীদের জন্য কিছু পড়ুয়া টয়লেটের ব্যবস্থা করছিল। পুলিশ সেটুকুও হতে দেয়নি। শেষ পর্যন্ত ডিসি সাউথের নেতৃত্বে এক বিশাল বাহিনী আসে এবং আমাদের প্রত্যেককে মারতে মারতে গাড়িতে তোলে। বর্তমানে আমাদের সেন্ট্রাল লকআপে নিয়ে আসা হয়েছে”। এই ঘটনায় ইতিমধ্যেই তীব্র ক্ষোভ প্রকাশ করে টুইট করেছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। এই ঘটনায় দ্রুত ব্যবস্থা নেওয়া হবে বলেও আশ্বাস দিয়েছেন তিনি।