SSC Recruitment Case: বাড়ল অস্বস্তি, চাকরি গেল পরেশ কন্যা অঙ্কিতার, এসএসসি-দুর্নীতিতে ফুঁসছে রাজ্য

SSC Recruitment Case: বৃহস্পতিবার তাঁকে প্রায় সাড়ে তিন ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয়েছিল। শুক্রবার ফের তলব করা হয়েছে তাঁকে।

SSC Recruitment Case: বাড়ল অস্বস্তি, চাকরি গেল পরেশ কন্যা অঙ্কিতার, এসএসসি-দুর্নীতিতে ফুঁসছে রাজ্য
হাইকোর্টে এসএসসি মামলা

| Edited By: জয়দীপ দাস

May 20, 2022 | 7:57 PM

স্কুল সার্ভিস কমিশনের বিরুদ্ধে নিয়োগ সংক্রান্ত দুর্নীতির একাধিক অভিযোগ রয়েছে। তবে মন্ত্রী-কন্যা কী ভাবে পরীক্ষা না দিয়েও চাকরি পেলেন, সেই প্রশ্ন সামনে আসতেই চাপ বেড়েছে রাজ্যের। ইতিমধ্যেই আদালতের নির্দেশে সেই দুর্নীতির তদন্ত শুরু করেছে সিবিাই। আর এবার শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীকে দ্বিতীয়বার তলব করা হল সিবিআই দফতরে। বৃহস্পতিবারের পর শুক্রবারও ফের তলব করা হয়েছে তাঁকে।

LIVE NEWS & UPDATES

The liveblog has ended.
  • 20 May 2022 05:45 PM (IST)

    ‘যাঁরা গলা ফাটাচ্ছেন, তাদের বলার অধিকার নেই। বামেদের সময়ে যা হয়েছে তা আর বলার নয়’, এসএসএসি দুর্নীতি মামলায় সরব কুণাল

    এসএসসি দুর্নীতি মামলায় এবার নতুন করে সুর চড়ালেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ। তাঁর সাফ দাবি, “তৃণমূল অন্যায়কে ডিফেন্ড করতে যাবে না। এটা সম্পূর্ণ আইনি বিষয়। আদালতের নির্দেশ রয়েছে। কোনও ভুল কাজকে দল সমর্থন করবে না। যেটা ভুল, সেটা ভুল; যেটা ঠিক, সেটা ঠিক। তবে যাঁরা গলা ফাটাচ্ছেন, তাদের বলার অধিকার নেই। বামেদের সময়ে যা হয়েছে তা আর বলার নয়”।

  • 20 May 2022 04:23 PM (IST)

    রক্ষাকবচ দিল না ডিভিশন বেঞ্চ

    Partha Chatterjee : রক্ষাকবচ দিল না ডিভিশন বেঞ্চ, প্রয়োজনে পার্থকে হেফাজতে নিতে পারে সিবিআই

    অস্বস্তি বাড়ল রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee)। এসএসসি নিয়োগ মামলায় সিবিআই তাঁর বিরুদ্ধে যাতে কড়া পদক্ষেপ না করে, তার আবেদন জানিয়েছিলেন কলকাতা হাইকোর্টে। কিন্তু, হাইকোর্টের ডিভিশন বেঞ্চ তাঁর আর্জি খারিজ করে দিল।

    বিস্তারিত পড়ুন: রক্ষাকবচ দিল না ডিভিশন বেঞ্চ, প্রয়োজনে পার্থকে হেফাজতে নিতে পারে সিবিআই

  • 20 May 2022 04:22 PM (IST)

    যে ১০ প্রশ্ন তৈরি রয়েছে মন্ত্রীর জন্য

    SSC Recruitment Case: 'কাকে ফোন করেছিলেন?', 'কী ভাবে চাকরি হল?' যে ১০ প্রশ্ন তৈরি রয়েছে মন্ত্রীর জন্য

    অঙ্কিতা অধিকারীর নাম কীভাবে পৌঁছে গেল মেধাতালিকার শীর্ষে, তা নিয়ে মামলা হতেই সামনে আসে মন্ত্রী পরেশ অধিকারীর নাম। মন্ত্রী হিসেবে প্রভাব খাটিয়েই এমনটা করা হয়েছে কি না, সেটাই জানতে চান তদন্তকারীরা। সেই উদ্দেশে, শুরু হয়েছে জিজ্ঞাসাবাদ।

    বিস্তারিত পড়ুন : 'কাকে ফোন করেছিলেন?', 'কী ভাবে চাকরি হল?' যে ১০ প্রশ্ন তৈরি রয়েছে মন্ত্রীর জন্য

  • 20 May 2022 03:10 PM (IST)

    রক্ষাকবচ পেলেন না পার্থ

    অস্বস্তি বাড়ল পার্থ চট্টোপাধ্যায়ের। এসএসসি-র নিয়োগ মামলায় রক্ষাকবচ পেলেন না তিনি। সিবিআই যাতে তাঁর বিরুদ্ধে কড়া পদক্ষেপ না করে, সেই আবেদন জানিয়েছিলেন কলকাতা হাইকোর্টে। কিন্তু, ডিভিশন বেঞ্চ তাঁর আর্জি খারিজ করে দিয়েছে।

  • 20 May 2022 01:28 PM (IST)

    পার্থ চট্টোপাধ্য়ায়কে দ্বিতীয়বার তলব করল সিবিআই

    এসএসসি মামলায় রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্য়ায়কে দ্বিতীয়বার তলব করল সিবিআই। আগামী সপ্তাহে ফের তাঁকে হাজিরা দিতে হবে নিজাম প্যালেসে।

  • 20 May 2022 01:15 PM (IST)

    আচার্য সদনের সামনে বিক্ষোভ বিজেপি কর্মীদের

    নিয়োগ দুর্নীতির প্রতিবাদে উত্তাল রাজ্য। এসএসসি অফিস অর্থাৎ আচার্য সদনের সামনে বিক্ষোভ দেখাচ্ছে বিজেপির যুব মোর্চা। তাঁদের বেশ কয়েকজনকে আটক করেছে পুলিশ। পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের ধস্তাধস্তিতে ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয় করুণাময়ীতে। তবে, পুলিশের বাধায় এসএসসি এফিসে মিছিল করে প্রবেশ করতে পারেননি বিজেপি কর্মীরা।

  • 20 May 2022 12:59 PM (IST)

    আদালতে রক্ষাকবচের আর্জি পার্থ-র

    তদন্তে সব সাহায্য করবেন। তবে রক্ষাকবচ দেওয়া হোক। কোনও কড়া পদক্ষেপ যাতে করা না হয়, হাইকোর্টে আদালতে সেই আর্জি জানালেন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

  • 20 May 2022 12:58 PM (IST)

    এসএসসি মামলায় সুপ্রিম কোর্টের দ্বারস্থ পার্থ

    এসএসসি দুর্নীতি মামলায় সুপ্রিম কোর্টের দ্বারস্থ হলেন পার্থ চট্টোপাধ্যায়। হাইকোর্টের ডিভিশন বেঞ্চের নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছেন তিনি। তবে এখনও পর্যন্ত মামলাটি গ্রহণ করেনি সুপ্রিম কোর্ট। বুধবারই নিয়োগ সংক্রান্ত মামলায় পার্থ চট্টোপাধ্যায়কে দীর্ঘ জেরা করেছিল সিবিআই।

  • 20 May 2022 12:12 PM (IST)

    পরেশের মেয়ের বেতন বন্ধ করার নির্দেশ

    একদিকে সিবিআই দফতরে জিজ্ঞাসাবাদ তলছে রাজ্যের মন্ত্রী পরেশ অধিকারীর। অন্যদিকে, তাঁর মেয়ের অঙ্কিতার নিয়োগ নিয়ে যে ভিযোগ উঠেছিল, সেই মামলায় বড়সড় ধাক্কা খেলেন মন্ত্রী। অঙ্কিতার বেতন বন্ধ করার নির্দেশ দিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। পাশাপাশি, অঙ্কিতাকে যাতে স্কুলে প্রবেশ করতে না দেওয়া হয়, সেই নির্দেশও দিয়েছেন বিচারপতি।

  • 20 May 2022 11:48 AM (IST)

    পরেশ অধিকারীর জেরা চলাকালীন এলেন সিবিআইয়ের এডিজি

    এসএসসি কাণ্ডে শিক্ষা দফতরের প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর জেরা চলাকালীন দিল্লি থেকে এলেন সিবিআইয়ের পদস্থ কর্তা। সকাল ১১টা ১৫ মিনিট নাগাদ নিজামে পৌঁছন সিবিআইয়ের এডিজি অজয় ভাটনাগর। তাঁকে নিজামের ১৪ তলায় নিয়ে যাওয়ার জন্য নীচে নেমে আসেন যুগ্ম অধিকর্তা পঙ্কজ শ্রীবাস্তব।

  • 20 May 2022 10:54 AM (IST)

    এসএসসি অফিসের সার্ভার বন্ধ

    এসএসসি অফিসের মেন সার্ভার অফ করে বিচ্ছিন্ন করে দিয়েছে সিবিআই। যাতে কোনও ভাবে কোনও জায়গা থেকে সেটা ব্যবহার করা না যায়, তাই এই ব্যবস্থা। সার্ভারের সঙ্গে যুক্ত কয়েকটি কম্পিউটারের সংযোগও বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে।

  • 20 May 2022 10:52 AM (IST)

    ১০ টা ৮ মিনিটে নিজামে ঢুকলেন পরেশ

    নির্দেশ মত শুক্রবার সকালেই নিজাম প্যালেসের দিকে রওনা হন মন্ত্রী পরেশ অধিকারী। ঠিক সকাল ১০ টা ৮ মিনিটে সিবিআই দফতরে প্রবেশ করেন তিনি। নিজাম প্যালেসের ১৪ তলায় তাঁকে জিজ্ঞাসাবাদ করা হবে। তাঁর আসার আগে সকাল থেকেই কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয় নিজাম প্যালেস চত্বর। তিনি প্রবেশ করার সময় দেখা গিয়েছে তাঁর হাতে রয়েছে একটি ফাইল। মনে করা হচ্ছে, সিবিআই-এর নির্দেশ মেনে প্রয়োজনীয় নথি নিয়ে এসেছেন তিনি।

Published On - May 20,2022 10:47 AM

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA