SSC Recruitment Case: তিন ঘণ্টা পর নিজাম প্যালেস থেকে বেরোলেন পরেশ অধিকারী, তলব করা হতে পারে আবারও

SSC: পরেশ অধিকারীর বিরুদ্ধে অভিযোগ, তাঁর মেয়েকে তিনি এসএসসিতে চাকরি পাইয়ে দেন। কোনওরকম পার্সোনালিটি টেস্টে না বসেই এই চাকরি পান অঙ্কিতা।

SSC Recruitment Case: তিন ঘণ্টা পর নিজাম প্যালেস থেকে বেরোলেন পরেশ অধিকারী, তলব করা হতে পারে আবারও
নিজাম প্যালেসে পরেশচন্দ্র অধিকারী। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: May 19, 2022 | 11:22 PM

কলকাতা: টানটান নাটকীয় প্রেক্ষাপট। মঙ্গলবার রাতে পদাতিক ধরেছিলেন শিক্ষা প্রতিমন্ত্রী পরেশচন্দ্র অধিকারী। গন্তব্য ছিল কলকাতা। যদিও তার আগে বর্ধমানে আচমকাই মেয়েকে নিয়ে নেমে যান তিনি। পরে দেড় দিন কোনও খবর পাওয়া যায়নি। বুধবার নিজাম প্যালেসে মেয়ে অঙ্কিতা অধিকারীকে নিয়ে যাওয়ার কথা থাকলেও যাননি পরেশ। বৃহস্পতিবার ফের শোনা যায় বাগডোগরায় তিনি। বিকেলেই সিবিআইয়ের সঙ্গে দেখা করবেন। কথামতো এদিন সন্ধ্যায় নিজাম প্যালেসে পৌঁছন। প্রায় তিন ঘণ্টার জিজ্ঞাসাবাদপর্ব শেষে বেরিয়েও যান এমএলএ হস্টেলের দিকে। রাতে সেখানেই থাকার কথা তাঁর। পরেশের বিরুদ্ধেও এসএসসি দুর্নীতি মামলায় জড়িত থাকার অভিযোগ রয়েছে। ‘অযোগ্য’ মেয়েকে ক্ষমতার বলে চাকরি পাইয়ে দেওয়ার অভিযোগ তাঁর নামে।

সিবিআই সূত্রে খবর, আবারও ডাকা হতে পারে পরেশ অধিকারীকে। সূত্রের দাবি, এদিন তাঁকে যে প্রশ্ন করা হয়েছিল, তার উত্তরে তদন্তকারীরা সন্তুষ্ট নন। যখন পরেশ অধিকারীকে জিজ্ঞাসাবাদ চলছিল, তারই মাঝে সিবিআইয়ের একটি দল এসএসসি ভবনে যায়। কিছু নথিও নিয়ে যায় বলে খবর। সূত্রের দাবি, সমস্ত নথির সঙ্গে যাঁদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে তাঁদের বক্তব্য কতটা সাযুজ্যপূর্ণ তাও দেখে নিচ্ছে সিবিআই।

সিবিআই সূত্রে জানা গিয়েছে, আগামী দেড় থেকে দু’ সপ্তাহের মধ্যে পরেশ অধিকারীর সঙ্গে আবারও কথা বলবেন সিবিআইয়ের আধিকারিকরা। সঙ্গে ডাকা হতে পারে তাঁর মেয়ে অঙ্কিতাকেও। কারণ এই অঙ্কিতার নিয়োগ ঘিরেই সমস্ত বিতর্ক। এমনও শোনা যাচ্ছে, এখনও অবধি এসএসসি দুর্নীতি মামলায় বাকিদের জিজ্ঞাসাবাদ করে যে তথ্য সিবিআই পেয়েছে, তার সঙ্গে পরেশের বক্তব্যে অসঙ্গতিও নজরে এসেছে। একাধিক অসঙ্গতিপূর্ণ উত্তরের পাশাপাশি শিক্ষা প্রতিমন্ত্রী একাধিক প্রশ্নের উত্তর দিতে পারেননি বলেও সূত্রের দাবি।

পরেশ অধিকারীর বিরুদ্ধে অভিযোগ, তাঁর মেয়েকে তিনি এসএসসিতে চাকরি পাইয়ে দেন। কোনওরকম পার্সোনালিটি টেস্টে না বসেই এই চাকরি পান অঙ্কিতা। হাইকোর্টের সিঙ্গল বেঞ্চের নির্দেশের পরই তাঁকে সিবিআই জিজ্ঞাসাবাদ করার জন্য ডেকে পাঠায়। কিন্তু দু’দিন পার করে বৃহস্পতিবার হাজির হন তিনি।