Sukanta Majumdar: নিট পাশ না করে মেডিক্যালে! শান্তনুর মেয়েকে আক্রমণ সুকান্তের, এল পাল্টাও

Santanu Sen: বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদার রবিবার দুপুরে একটি টুইট করেন। সেই টুইটেই তৃণমূলের রাজ্যসভার সাংসদ শান্তনু সেনের মেয়ের শিক্ষাগত যোগ্যতা নিয়ে প্রশ্ন তোলেন।

Sukanta Majumdar: নিট পাশ না করে মেডিক্যালে! শান্তনুর মেয়েকে আক্রমণ সুকান্তের, এল পাল্টাও
Follow Us:
| Edited By: | Updated on: Nov 28, 2022 | 11:26 AM

কলকাতা: রাজ্য রাজনীতিতে রোজই বাগযুদ্ধ চলছে। ব্যক্তিগত বিষয় হোক বা রাজনৈতিক, এক দলের নেতা অপর দলের নেতাকে বিভিন্ন বিষয়ে আক্রমণ করে থাকে। সেই তালিকায় এ বার নতুন সংযোজন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার এবং তৃণমূলের সাংসদ শান্তনু সেন। শান্তনু সেনের মেয়ের শিক্ষাগত যোগ্যতাকে প্রশ্নের মুখে ফেলেছেন সুকান্ত মজুমদার। শান্তনু সেনও পাল্টা মামলা করার হুঁশিয়ারি দিয়েছেন।

বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদার রবিবার দুপুরে একটি টুইট করেন। সেই টুইটেই তৃণমূলের রাজ্যসভার সাংসদ শান্তনু সেনের মেয়ের শিক্ষাগত যোগ্যতা নিয়ে প্রশ্ন তোলেন। সুকান্তের অভিযোগ মোট দুটি। শান্তনু মেয়ে সৌমিলি সেন নিট (NEET) পাশ না করেই মেডিক্যাল পড়ছেন বলে দাবি বিজেপির রাজ্য সভাপতির। অন্য দিকে শান্তনু আয়ের হিসাবে গোলমাল। রবিবারের টুইটে দুটি ছবি যোগ করেছেন সুকান্ত। সেখানে তিনি লিখেছেন, “২০২০ সালে তৃণমূলের রাজ্যসভার সাংসদ শান্তনু সেনের কন্যা সৌমিলি সেন নিট পাশ না করেই এমবিবিএস কোর্সে ভর্তি হয়েছেন। সেই ভর্তির সময় বাবার রোজগার তিন লক্ষ টাকা বলে জানিয়েছেন তিনি। কিন্তু ২০১৬-১৭ সালে হলফনামায় ৭ লক্ষ টাকা রোজগার ঘোষণা করেছেন সাংসদ।” কেন এই অসঙ্গতি সেই প্রশ্নও নিজের টুইটে তুলেছেন সুকান্ত।

মেয়েকে জড়িয়ে তাঁকে সুকান্তের আক্রমণে জবাবও দিয়েছেন শান্তনু সেন। বিজেপির রাজ্য সভাপতির টুইটের ঘণ্টা দুয়েক পরই পাল্টা টুইট করেন শান্তনু। মেয়ের অতীতের শংসাপত্রের ছবিও রয়েছে সেই টুইটে। ‘রাজনীতির ময়দানে লড়তে না পেরে’ মেয়ে-পরিবারকে টেনে আনার বিষয়ে তীব্র ভর্ৎসনা করেছেন বিজেপি নেতাকে। আইনি পদক্ষেপের মুখোমুখি হতে তৈরি থাকার হুঁশিয়ারিও দিয়েছেন পেশায় চিকিৎসক এই সাংসদ। শান্তনু লিখেছেন, “রাজনীতির ময়দানে লড়াই করতে ব্যর্থ হয়ে পরিবার এবং বাচ্চাদের টেনে আনার প্রকৃষ্ট উদাহরণ। আমার মেয়ে মেধাবী ছাত্রী। বায়োকেমিস্ট্রি অনার্সেও তাঁর ভাল ফল। নিট পাশ না করে কেউ মেডিক্যালে ভর্তি হতে পারেন না। বঙ্গ বিজেপিকে লজ্জা। আইনি লড়াইয়ের জন্য তৈরি হও।” সেই সঙ্গে মেয়ের শংসাপত্রের ছবিও পোস্ট করেছেন তৃণমূল সাংসদ।