BJP West Bengal In-Charge: বঙ্গ বিজেপিতে এলেন নয়া পর্যবেক্ষক, এবার কি কৈলাসের বিদায়ের পালা?

BJP in West Bengal: কৈলাস বিজয়বর্গীয় বাংলার দায়িত্বে আসার পর থেকে বঙ্গ বিজেপির সংগঠন যথেষ্ট মজবুত হয়েছে। বিগত কয়েক বছরে বিজেপি এ রাজ্যে যে উত্থানের সাক্ষী থেকেছে, তাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে কৈলাস বিজয়বর্গীয়র।

BJP West Bengal In-Charge: বঙ্গ বিজেপিতে এলেন নয়া পর্যবেক্ষক, এবার কি কৈলাসের বিদায়ের পালা?
সুনীল বনসল (ছবি - টুইটার)
TV9 Bangla Digital

| Edited By: Soumya Saha

Aug 10, 2022 | 5:21 PM

কলকাতা : সংগঠনে যথেষ্ট অবদান রাখার পরেও কি শেষ পর্যন্ত বঙ্গ বিজেপির দায়িত্ব থেকে বিদায় নেওয়ার পথে কৈলাস বিজয়বর্গীয়? রাজ্য বিজেপিতে নয়া পর্যবেক্ষক হিসেবে দায়িত্ব দেওয়া হল সুনীল বনসলকে। সুনীল বনসলকে বিজেপির সর্বভারতীয় সাধারণ সম্পাদক হিসেবে নিযুক্ত করা হয়েছে। এর পাশাপাশি সাংগঠনিক দিক থেকে অত্যন্ত গুরুত্বপূর্ণ তিন রাজ্য – পশ্চিমবঙ্গ, ওড়িশা এবং তেলাঙ্গানারও প্রভারি হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে তাঁকে। উল্লেখ্য, সুনীল বনসল এর আগে উত্তর প্রদেশের সাধারণ সম্পাদক (সংগঠন) হিসেবে দায়িত্ব পালন করেছেন। এতদিন পশ্চিমবঙ্গে বিজেপির পর্যবেক্ষক হিসেবে দায়িত্ব পালন করে এসেছেন কৈলাস বিজয়বর্গীয়। এবার সেখানে নিয়ে আসা হল সুনীল বনসলকে।

প্রসঙ্গত, কৈলাস বিজয়বর্গীয় বাংলার দায়িত্বে আসার পর থেকে বঙ্গ বিজেপির সংগঠন যথেষ্ট মজবুত হয়েছে। বিগত কয়েক বছরে বিজেপি এ রাজ্যে যে উত্থানের সাক্ষী থেকেছে, তাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে কৈলাস বিজয়বর্গীয়র। বিশেষ করে ২০১৯ সালের লোকসভা ভোটে বিজেপির উল্কাগতির উত্থান এবং ২০২১ সালের বিধানসভা ভোটে রাজ্যে দ্বিতীয় রাজনৈতিক শক্তি হিসেবে বিজেপির উঠে আসার ক্ষেত্রে কৈলাস বিজয়বর্গীয়র অবদান যথেষ্ট গুরুত্বপূর্ণ ছিল বলেই মত রাজ্য রাজনীতির পর্যবেক্ষকদের।

তবে, গত বিধানসভা নির্বাচনে বিজেপি যে ২০০ পার করার হুঙ্কার দিয়েছিল, তার ধারে কাছেও ঘেঁষতে পারেনি। এরপর পুরনিগমের নির্বাচন এবং পুরসভা ভোটেও সেই ভাবে দাঁত ফোটানোর সুযোগ পায়নি পদ্ম শিবির। ফলে বিভিন্ন ক্ষেত্রে প্রশ্নও উঠতে শুরু করেছিল। বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের কাছে বিষয়টি নিয়ে ক্ষোভপ্রকাশ করা হয়েছিল বলেও সূত্র মারফত জানা গিয়েছে। এমন পরিস্থিতিতে সুনীল বনসলকে বঙ্গ বিজেপির প্রভারি হিসেবে নিযুক্ত করা যথেষ্টই তাৎপর্যপূর্ণ বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

এই খবরটিও পড়ুন

পশ্চিমবঙ্গের নতুন দায়িত্ব পাওয়া সুনীল বনসলকে অভিনন্দন জানিয়ে টুইট করেছেন রাজ্য বিজেপির সহ পর্যবেক্ষক অমিত মালব্যও। লিখেছেন, সুনীল বনসলের অভিজ্ঞতা পশ্চিমবঙ্গের সংগঠনকে পথ দেখাবে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla