Kolkata Airport: কলকাতা বিমানবন্দরের উপদেষ্টা কমিটিতে এবার শুভেন্দু, সুকান্ত

Kolkata Airport: সোমবারই অসামরিক বিমান পরিবহন মন্ত্রকের তরফে বিজ্ঞপ্তি দিয়ে সুকান্ত মজুমদার ও শুভেন্দুর অধিকারীর নাম জানানো হয়েছে।

Kolkata Airport: কলকাতা বিমানবন্দরের উপদেষ্টা কমিটিতে এবার শুভেন্দু, সুকান্ত
উপদেষ্টা কমিটিতে সুকান্ত-শুভেন্দু
Follow Us:
| Edited By: | Updated on: Aug 08, 2022 | 6:53 PM

কলকাতা : কলকাতা বিমানবন্দরের উপদেষ্টা কমিটির সদস্য হলেন বিধায়ক তথা বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ও বিজেপি সাংসদ তথা দলের রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। সোমবারই কেন্দ্রের তরফে নোটিস দিয়ে এই তথ্য জানানো হয়েছে। বিমানবন্দরের বিভিন্ন প্রশাসনিক কাজে এই দুই নেতার ভূমিকা থাকবে বলে মনে করা হচ্ছে। এত দিন পর্যন্ত এই কমিটির সদস্যপদে বিজেপি নেতাদের নাম থাকলেও, তাঁরা তেমন সক্রিয় ছিলেন না। তৃণমূলের একাধিক সাংসদ ও বিধায়ক থাকায় তৃণমূলের প্রভাব বেশি ছিল বলেই মত ওয়াকিবহাল মহলের। এবার একই সঙ্গে বঙ্গ বিজেপির দুই নেতাকে ওই কমিটিতে আনার ঘটনা নজিরবিহীন বলেই মনে করছেন বিশ্লেষকরা।

উপদেষ্টা কমিটিতে সুকান্ত ও শুভেন্দুকে রাখার কথা জানিয়ে এ দিন কেন্দ্রীয় বিমান পরিষেবা মন্ত্রকের তরফে একটি চিঠি দেওয়া হয়েছে এয়ারপোর্ট অথরিটি অব ইন্ডিয়ার চেয়ারম্যানকে। কলকাতা বিমানবন্দরের ডিরেক্টরকেও এই চিঠির কপি দেওয়া হয়েছে।

এতদিন পর্যন্ত এই কমিটির চেয়ারম্যান ছিলেন তৃণমূল সাংসদ সৌগত রায়। তিনি ওই পদে থাকছেন কি না, তা স্পষ্ট নয়। সৌগত, মালা রায়, সুদীপ বন্দ্যোপাধ্যায় সহ মোট পাঁচ তৃণমূল সাংসদ ছিলেন ওই কমিটিতে। এ ছাড়া কমিটিতে ছিলেন সুজিত বসু-সহ পাঁচ তৃণমূল বিধায়ক। পুলিশের তরফে একজন ও পূর্ত দফতরের তরফে একজন ছিলেন ওই কমিটিতে। বিজেপির তরফে তুষার ঘোষ ও দেবযানী নামে দুই সদস্য ছিলেন। ফলে, কমিটিতে বিজেপির তেমন কোনও প্রভাব ছিল না বলেই মনে করা হচ্ছে।

ওয়াকিবহাল মহলের মতে, কমিটিতে তৃণমূলের প্রভাব কমাতেই একই সঙ্গে দলের রাজ্য সভাপতি ও রাজ্যের বিরোধী দলনেতাকে আনা হয়েছে। এই কমিটির বিভিন্ন সুপারিশ অনেক সময় শোনে কেন্দ্র। তাই দুই প্রথম সারির নেতাকে আনার সিদ্ধান্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।